প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট পেলেন জেমি ভার্ডি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১৫ এএম, ২৮ জুলাই ২০২০
প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট পেলেন জেমি ভার্ডি

প্রিমিয়ার লিগের এবারের মৌসুমের সর্বোচ্চ গোলদাতা হিসেবে গোল্ডেন বুট অর্জন করেছেন লিস্টার স্ট্রাইকার জেমি ভার্ডি। প্রিমিয়ার লিগের ইতিহাসে সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড় হিসেবে গোল্ডেন বুট পেলেন ৩৩ বছর বয়সী ইংলিশ এ স্ট্রাইকার।

ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে ২-০ গোলে পরাজিত হয়েছে লিস্টার সিটি। ওই ম্যাচে কোন গোল করতে পারেননি ভার্ডি। এরপরও সর্বোচ্চ ২৩ গোল করে ভার্ডি এ পুরস্কার জয় করেন।

জেমি ভার্ডির চেয়ে তার থেকে এক গোল কম করেছেন আর্সেনালের হয়ে দুর্দান্ত ফর্মে থাকা পিয়েরে-এমেরিক অবামেয়াং। সর্বশেষ ম্যাচে ওয়াটফোর্ডের বিপক্ষে ৩-২ গোলের জয়ের ম্যাচে এ গ্যাবনিজ স্ট্রাইকার করেছেন দুটি গোল। ২২ গোলসহ অবামেয়াংয়ের সাথে সমান গোল করেছেন সাউদাম্পটনের ড্যানি ইনগিস।

জেমি ভার্ডিকে নিয়ে লিস্টার ম্যানেজার ব্রেন্ডন রজার্স বলেছেন, ‘এটা সত্যিকার অর্থেই দারুণ একটি ব্যক্তিগত অর্জন। তার গোল ছাড়া আমাদের এ পর্যন্ত আসা সম্ভব হত না। তার সাথে কাজ করাটা দারুণ আনন্দের। মানসিকভাবেও সে অনেক শক্তিশালী একজন খেলোয়াড়। তাকে দলে পেয়ে আমরা দারুণ আনন্দিত।’

গত মৌসুমে ২২ গোল করে যৌথভাবে এ পুরস্কার জয় করেছিলেন অবামেয়াং, মোহাম্মদ সালাহ ও সাদিও মানে। এবারের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন ২০ গোল করা রাহিম স্টার্লিং, সালাহ করেছেন ১৯ গোল।

এদিকে নিক পোপেকে অল্পের জন্য পিছনে ফেলে প্রিমিয়ার লিগের গোল্ডেন গ্লোভ পুরস্কার জয় করেছেন এডারসন। ম্যানচেস্টার সিটির গোলরক্ষক এডারসন দলের ৫-০ গোলের জয়ের ম্যাচটিতে কোন গোল হজম করতে দেননি। এ নিয়ে এবার ১৬টি ম্যাচে সিটিজেনরা কোন গোল হজম করেনি।

পোপের নৈপুণ্যে ১৫টি ম্যাচে কোন গোল হজম করেনি বার্নলি। সিটির কেভিন ডি ব্রুইনা লিগে ২০টি এসিস্ট করে ২০০২-০৩ মৌসুমে থিয়েরি অঁরির রেকর্ড স্পর্শ করেছেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

জুভেন্টাসের টানা নবম লিগ শিরোপা জয়

জুভেন্টাসের টানা নবম লিগ শিরোপা জয়

মেসিকে দলে ভেড়াচ্ছে না মিলান

মেসিকে দলে ভেড়াচ্ছে না মিলান

বাংলাদেশ ফুটবল দলে ফিনল্যান্ড প্রবাসীসহ চার নতুন মুখ

বাংলাদেশ ফুটবল দলে ফিনল্যান্ড প্রবাসীসহ চার নতুন মুখ

আটালান্টার বিপক্ষে এমবাপেকে নিয়ে শঙ্কা

আটালান্টার বিপক্ষে এমবাপেকে নিয়ে শঙ্কা