জুভেন্টাসের টানা নবম লিগ শিরোপা জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২৮ এএম, ২৭ জুলাই ২০২০
জুভেন্টাসের টানা নবম লিগ শিরোপা জয়

ছবি : জুভেন্টাস

উদিনেসের বিপক্ষে গত ম্যাচে হেরে শিরোপা ছোঁয়ার অপেক্ষা দীর্ঘ হয়েছিল জুভেন্টাসের। তবে পরের ম্যাচে আর ভুল করেননি রোলানদোরা। সাম্পদোরিয়াকে হারিয়ে টানা নবমবারের মতো লিগ শিরোপা জয় করেছে তুরিনের ক্লাবটি।

ইতালির শীর্ষ লিগ সিরি-এ লিগে রোববার (২৬ জুলািই) রাতে নিজেদের মাঠে সাম্পদোরিয়া বিপক্ষে ২-০ ব্যবধানে জয় তুলে নিয়েছে জুভেন্টাস। এ জয়ে সিরি-এ লিগ চ্যাম্পিয়নের মুকুট পড়লো জুভেন্টাস।

নিজেদের মাঠে খেলতে নামলেও আক্রমণে তেমন সুবিধে করতে পারছিল না জুভেন্টাস। তবে প্রথমার্ধের যোগ করা সময়ে (৪৫+৭) রোলোনদোর গোলে এগিয়ে যায় জুভেন্টাস। ফ্রি-কিক থেকে বল পেয়ে বাঁ দিকে থাকা রোনালদো দারুণ এক শটে জাল খুঁজে নেন।
sportsmail24
চলতি সিরি-এ লিগে রোনালদোর এটি ৩১তম গোল। যেকানে লাৎসিওর চিরো ইম্মোবিলে ৩৪ গোল নিয়ে তালিকায় শীর্ষে রয়েছেন।

বিরতিতে থেকে পিরে সাম্পদোরিয়াকে চাপে রাখা জুভেন্টাস ৬৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে। রোনালদোর কোনাকুনি শট গোলরক্ষক ফিরিয়ে দিলে সামনে থাকা বের্নারদেস্কি অনায়াসেই সেই সুযোগ কাজে লাগান।

২-০ গোলে পিছিয়ে পড়া সাম্পদোরিয়ার জন্য আরও কঠিন হয়ে যায় ম্যাচের ৭৭তম মিনিটে। পিয়ানিচকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড (পরে লাল কার্ড) দেখে মাঠ ছাড়েন মিডফিল্ডার থোরসবি। ফলে দল পরিণত হয় ১০ জনে।
sportsmail24
৮৪তম মিনিটে রোনালদো পেনাল্টি শট মিস করেন। স্পট কিকে বল ক্রসবারে লেগে ফিরে আসে। চলতি সিরি-এ লিগে পেনাল্টি শটে ১২টি গোল করা রোনালদো এই প্রথম মিস করলেন। এর আর কোন গোল না হওয়ায় ২-০ গোলের জয়ের সাথে শিরোপা জয়ের স্বাদ নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস।

৩৬ ম্যাচে ২৬ জয় ও পাঁচ ড্রয়ে ৮৩ পয়েন্ট নিয়ে সিরি-এ লিগের শিরোপা জয় করলো জুভেন্টাস। ২০১১-১২ মৌসুম থেকে টানা ৯টি লিগ শিরোপা জিতলো দলটি। লিগে দ্বিতীয় স্থানে থাকা ইন্টার মিলানের ৩৬ ম্যাচে ২২ জয়ে পয়েন্ট ৭৬।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসি-রোনালদো একসঙ্গে, ঝাঁকুনি খাবে ফুটবল বিশ্ব

মেসি-রোনালদো একসঙ্গে, ঝাঁকুনি খাবে ফুটবল বিশ্ব

জিদান-রোনালদোকে রোল মডেল মানছেন এমবাপে

জিদান-রোনালদোকে রোল মডেল মানছেন এমবাপে

লকডাউনে আয়ে সেরা রোনালদো, দশে কোহলি

লকডাউনে আয়ে সেরা রোনালদো, দশে কোহলি

প্রতিপক্ষ খেলোয়াড়কে কামড় দিয়ে ৪ ম্যাচে নিষিদ্ধ প্যাট্রিক

প্রতিপক্ষ খেলোয়াড়কে কামড় দিয়ে ৪ ম্যাচে নিষিদ্ধ প্যাট্রিক