এশিয়া অঞ্চলের বিশ্বকাপ ফুটবলের বাছাইপর্ব স্থগিত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২১ পিএম, ১৩ আগস্ট ২০২০
এশিয়া অঞ্চলের বিশ্বকাপ ফুটবলের বাছাইপর্ব স্থগিত

করোনার কারণে এশিয়া অঞ্চলের আসন্ন ২০২২ বিশ্বকাপ বাছাইপর্ব এবং ২০২৩ সালের এশিয়া কাপ ফুটবল স্থগিত ঘোষণা করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা ও এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। ম্যাচ গুলো আগামী বছর আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে এক কর্মকর্তারা জানিয়েছেন।

তবে এখনও পর্যন্ত এ সব ম্যাচের কোন তারিখ নির্ধারণ করা হয়নি। অক্টোবর ও নভেম্বরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এই অঞ্চলে বাছাইপর্ব। বাংলাদেশে ফিফা বিশ্বকাপ ২০২২ এর বাছাইপর্বের খেলা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ৮ অক্টোবর এবং ১২ ও ১৭ নভেম্বর। এসব ম্যাচে বাংলাদেশ জাতীয় দলের প্রতিপক্ষ যথাক্রমে আফগানিস্তান, ভারত ও ওমান। এছাড়া ১৩ অক্টোবর অ্যাওয়ে ম্যাচে কাতারের মোকাবেলা করার কথা বাংলাদেশ দলের।

ফিফা ও এএফসির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘অংশগ্রহণকারীদের স্বাস্থ্য নিরাপত্তার কথা ভেবে আমরা এই বছরের খেলাগুলো স্থগিত করেছি। ফিফা ও এএফসি পরিস্থিতি পর্যবেক্ষণ করে বাছাইপর্বের ম্যাচগুলোর জন্য দিন তারিখ ঠিক করবে।পরবর্তীতে সময়মত বাছাইপর্বের এ ম্যাচগুলোর সময়সূচি জানানো হবে।’

এদিকে বুধবার (১২ আগস্ট) বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ফিফা ও এএফসির সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের চলমান আবাসিক প্রশিক্ষণ ক্যাম্প বৃহস্পতিবার থেকে স্থগিতের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। তবে কোভিড-১৯ আক্রান্ত খেলোয়াড়দের বাফুফের তত্ত্বাবধানে চিকিৎসার ব্যবস্থা করা হবে।

এতে আরও বলা হয়, বাংলাদেশ জাতীয় ফুটবল দলের খেলোয়াড় ও কর্মকর্তাদের গত ৫, ৬ ও ৮ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে কোভিড-১৯ পরীক্ষা করনোা হয়। পরবর্তীতে ১০ আগস্ট প্রাভা হেলথ ও আইসিডিডিআরবি- এর মাধ্যমে পুনরায় ৩৬ জনের (৩০ জন খেলোয়াড় ও ৬ জন কর্মকর্তা/স্টাফ)কোভিড-১৯ পরীক্ষা করানো হয়।

ওই টেস্টে ২৬ জন নেগেটিভ ও ৭ জন পজিটিভ এসেছে। পজিটিভ হওয়া ফুটবলাররা হলেন এম এস বাবলু, রবিউল হাসান, ফয়সাল আহমেদ ফাহিম, টুটুল হোসেন বাদশা, শহিদুল আলম, আনিসুর রহমান ও বিশ্বনাথ ঘোষ। এছাড়া ৩ জন খেলোয়াড় রিয়াদুল হাসান, রায়হান হাসান ও রাকিব হোসেনকে সতর্ক পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে পুলিসিচ

ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে পুলিসিচ

চ্যাম্পিয়নস লিগ ব্যর্থতায় চাকরি হারালেন জুভেন্টাস কোচ

চ্যাম্পিয়নস লিগ ব্যর্থতায় চাকরি হারালেন জুভেন্টাস কোচ

সঠিক সুযোগ না পাওয়ার আক্ষেপ বোল্টের

সঠিক সুযোগ না পাওয়ার আক্ষেপ বোল্টের

জাভিকে বড় অংকের জরিমানা

জাভিকে বড় অংকের জরিমানা