রুদ্ধশ্বাস জয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ চারে পিএসজি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১৩ পিএম, ১৩ আগস্ট ২০২০
রুদ্ধশ্বাস জয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ চারে পিএসজি

ঘড়ির কাটা যতই ঘুরছিল ততই যেন ছিটকে যাওয়ার আশঙ্কা বাড়ছিল ফরাসি জায়ান্ট পিএসজির। তবে শেষ মুহূর্তের নাটকীয়তায় আটালান্টার স্বপ্ন ভঙ করে অবিশ্বাস্য জয় তুলে নেয় নেইমার-এমবাপেরা। ইতিহাস গড়ার অপেক্ষায় থাকা আটালান্টাকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে জায়গা করে নিল ছিটকে যাওয়ার দুয়ারে দাঁড়িয়ে পিএসজি।

বুধবার (১২ আগস্ট) রাতে পর্তুগালের লিসবনে এক লেগের কোয়ার্টার ফাইনালে আটালান্টাকে ২-১ গোলে হারিয়েছে ফরাসি চ্যাম্পিয়ন পিএসজি। ১৯৯৫ সালের পর এই প্রথম সেমিফাইনালে উঠলো তারা। দলের হয়ে গোল দুইটি করেন মার্কিনিয়োস ও বদলি নামা এরিক মাক্সিম চুপো-মোটিং। আটালান্টার হয়ে একমাত্র গোলটি করেন মারিও পাসালিচ।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে দুই দল। তাতে একের পর এক সুযোগ পায় দুই দল। কিন্ত গোল করে উঠতে পারছিলেন না কোন দলই। ম্যাচের শুরুতেই ডি-বক্সে ঢুকে পড়েন নেইমার কিন্তু ‘ওয়ান-অন-ওয়ানে’ করতে গিয়ে ভুল করে বসেন তিনি। তাতে লক্ষ্যভ্রষ্ট শট নিলে বড়সড় সুযোগ হাত ছাড়া করে পিএসজি।

পিএসজির একের পর এক আক্রমণ থেকে গোল বাঁচান আটালান্টার কোস্টারিকান গোলরক্ষক। বল দখলে প্রতিপক্ষ এগিয়ে থাকলেও আক্রমণ ও গোলে শট নেওয়ায় এগিয়ে ছিল আটালান্টা। যার ফলও পায় হাতেনাতে। ম্যাচের ২৭তম মিনিটে মারিও পাসালিচির গোলে এগিয়ে যায় আটালান্টা।

১-০ গোলের ব্যবধান নিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের স্বপ্ন বুনছিল আটালান্টা। নির্ধারিত সময়ের শেষ মিনিটে সেই স্বপ্নে বাঁধা হয়ে দাঁড়ান মার্কিনিয়োস। ম্যাচের ৯০তম মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার। আর যোগ করা সময়ের তৃতীয় মিনিটে আটালান্টার জালে বল জড়িয়ে দলকে উচ্ছ্বাসে ভাসান ইকার্দির বদলি নামা চুপো-মোটিং। তাতে করে ২৫ বছর পর চ্যাম্পিয়নস লিগের শেষ চারে জায়ড়া করে নেয় পিএসজি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

জুভেন্টাসের নতুন কোচ আন্দ্রে পিরলো

জুভেন্টাসের নতুন কোচ আন্দ্রে পিরলো

ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে পুলিসিচ

ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে পুলিসিচ

চ্যাম্পিয়নস লিগ ব্যর্থতায় চাকরি হারালেন জুভেন্টাস কোচ

চ্যাম্পিয়নস লিগ ব্যর্থতায় চাকরি হারালেন জুভেন্টাস কোচ

সঠিক সুযোগ না পাওয়ার আক্ষেপ বোল্টের

সঠিক সুযোগ না পাওয়ার আক্ষেপ বোল্টের