চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ের কারণ জানালেন গার্দিওলা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫২ এএম, ১৭ আগস্ট ২০২০
চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ের কারণ জানালেন গার্দিওলা

ফাইল ফটো

চ্যাম্পিয়ন্স লিগ থেকে ম্যানচেস্টার সিটি আরও একবার নিজেদেরকে গুটিয়ে নিতে বাধ্য হলো বলে স্বীকার করছেন দলটির কোচ পেপ গার্দিওলা। শনিবার লিসবনে অনুষ্ঠিত কোয়ার্টার ফাইনালে ফরাসি ক্লাব লিঁওর কাছে ৩-১ গোলে হেরে ইউরো আসর থেকে ছিটকে পড়ার পর এমন কথা করলেন গার্দিওলা।

অগোছালো রক্ষণ, সুযোগ কাজে লাগানোর ব্যর্থতা এবং ভিএআর বিতর্ক সব কিছুই গার্দিওলার দলকে ব্যর্থ করে দিয়েছে। একই সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগের এমন নকআউট পর্যায়ে এসে কোচের বিষ্ময়কর দল নির্বাচনও কোচ গার্দিওলোকে বিতর্কের মুখে ফেলে দিয়েছে।

সিটিতে চার বছর কাটালেও দলকে ইউরো আসরে এখনো পর্যন্ত শেষ আটের উপরে নিয়ে যেতে পারেননি স্প্যানিশ এ কোচ। গার্দিওলা বলেন, ‘একদিন আমরা কোয়ার্টার ফাইনালের এ বাঁধা ভেঙে দেব। এ প্রতিযোগিতায় আপনাকে হতে হবে নির্ভুল। যেমনটি আমরা ছিলাম না।’

অনভ্যস্ত ৩-৫-২ ফরম্যাটে ম্যাচটিতে সিটিজেনদের খেলাতে গিয়েছিলেন গার্দিওলা। কিন্তু এতে হিতে বিপরীত হয় এবং প্রথমার্ধেই ০-১ গোলে পিছিয়ে যায় দলটি। দ্বিতীয়ার্ধে এসে শেষ বাঁশি বাজার ২১ মিনিট আগে কেভিন ডি ব্রুইনা গোলটি পরিশোধ করে দিলে ভারমুক্ত হয় প্রিমিয়ার লিগ জায়ান্টরা। তবে এরপর ভিএআরকে ফাঁকি দিয়ে অফসাইট থেকে গোল করে ফরাসিদের ফের এগিয়ে দেন মুসা ডেম্বেলে।

গোলটি পরিশোধের জন্য রাহিম স্টার্লিং চড়াও হয়েছিল ফরাসিদের উপর। কিন্তু ৬০ সেকেন্ডেরও কম সময়ের মধ্যে প্রতিআক্রমণ থেকে আবারও গোল করেন ডেম্বেলে। ফলে সিটিকে টপকে ইউরো আসরের শেষ চারে জায়গা করে নেয় লিঁও। সেমিফাইনালে তাদের লড়তে হবে শক্তিশালী বায়ার্ন মিউনিখের বিপক্ষে।

স্টার্লিংয়ের গোল করতে ব্যর্থ হওয়া প্রসঙ্গে গার্দিওলা বলেন, ‘এ ম্যাচেও আগের একই পরিস্থিতি লক্ষ্য করা গেছে। আপনাকে সমতায় ফিরতে হবে এবং ম্যাচকে অন্তত অতিরিক্ত সময়ে নিয়ে যেতে হবে। তৃতীয় গোল হজমের পরও আমরা গোলের সুযোগ পেয়েছিলাম। অর্থাৎ আমরা সামর্থ্যের সবটুকুই কাজে লাগিয়েছি। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে আমরা সফল হতে পারিনি। ফের আমরা বিদায় নিয়েছি।’

টটেনহ্যামের বিপক্ষে গত মৌসুমের কোয়ার্টার ফাইনালের ভিএআর বিতর্কে হেরে গিয়েছিল ম্যানচেস্টার সিটি। এবারো একই ঘটনার পুনরাবৃত্তি ঘটলেও ভিএআরের সহায়তা চাননি ডি ব্রুইনা বা কোচ পেপ গার্দিওলা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ম্যানসিটিকে হারিয়ে শেষ চারে লিঁও

ম্যানসিটিকে হারিয়ে শেষ চারে লিঁও

প্রিমিয়ার লিগে বর্ষসেরা কোচের খেতাব পেলেন ক্লপ

প্রিমিয়ার লিগে বর্ষসেরা কোচের খেতাব পেলেন ক্লপ

মেসিকে পেতে ৭ হাজার কোটি টাকা খরচ করতে প্রস্তুত ম্যানসিটি

মেসিকে পেতে ৭ হাজার কোটি টাকা খরচ করতে প্রস্তুত ম্যানসিটি

সিদ্ধান্ত চূড়ান্ত, একের পর এক ঘোষণা : বার্সা প্রেসিডেন্ট

সিদ্ধান্ত চূড়ান্ত, একের পর এক ঘোষণা : বার্সা প্রেসিডেন্ট