ম্যানসিটিকে হারিয়ে শেষ চারে লিঁও

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২৬ পিএম, ১৬ আগস্ট ২০২০
ম্যানসিটিকে হারিয়ে শেষ চারে লিঁও

লিভারপুলের কাছে লিগ শিরোপা হারানোর পর চ্যাম্পিয়নস লিগের শিরোপা জয়েল স্বপ্ন দেখছিল পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। সেই স্বপ্ন ফিকে করে দিল রোনালদোর জুভেন্টাসকে হারিয়ে শেষ আটে জায়গা করে নেওয়া অলিম্পিক লিঁও। ম্যানসিটিকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের সেমিফািইনালে জায়গা করে নিল লিঁও।

শনিবার (১৫ আগস্ট) রাতে পর্তুগালের লিসবনে শেষ কোয়ার্টার ফাইনালে ইংলিশ জায়ান্ট ম্যানসিটিকে ৩-১ গোলে হারিয়েছে ফরাসি দল অলিম্পিক লিঁও। ম্যাক্সওয়েল কহনের গোলে পিছিয়ে পড়া সিটি সমতা আনেন কেভিন ডি ব্রুইন। কিন্তু শেষ দিকে মুসা দেম্বেলের জোড়া গোলে ম্যানসিটিকে ছিটকে দেয় লিঁও।

ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে পেপ গার্দিওলার শিষ্যরা। বার বার আক্রমণ করেও গোলের দেখা পাচ্ছিল না ম্যানসিটি। আক্রমণ করে গোল পাওয়ার বিপরীতে গোল হজম করে বসে সিটিজেনরা। ম্যাচের ২৪তম মিনিটে ভালো একটি সুযোগ পায় লিঁও। আর সেই সুযোগ থেকেই গোল আদায় করে নেন কহনে।

ম্যাচের ৪২তম মিনিটে রহিম স্টার্লি ভালো একটি সুযোগ পেলেও তা থেকে গোল আদায় করতে পারেননি তিনি। এক গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় সিটিজেনরা। বিরতি থেকে ফিরে গোল আদায় করতে মরিয়া হয়ে পড়ে গার্দিওলার শিষ্যরা। তাতে গোলও পায় শিষ্যরা। ম্যাচের ৬৯তম মিনিটে স্টার্লিংয়ের বাড়ানো বলে গোল করে দলকে সমতায় ফেরান ডি ব্রুইনে।

sportsmail24

৭৭তম মিনিটে স্টার্লি দলকে এগিয়ে নেওয়ার সুযোগ পেলেও তাতে ব্যর্থ হন তিনি। স্টার্লিং ব্যর্থ হলেও ২ মিনিট পরে সাফল্যের দেখা পন বদলি হয়ে নামা মুসা দেম্বলে। মুসার গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় ফরাসি ক্লাবটি। পরক্ষণেই আবারও সমতায় ফিরতে পারতো সিটি। কিন্তু ছোট ডি-বক্সের মুখে ফাঁকায় বল পেয়ে লক্ষ্যভ্রষ্ট শট নেন স্টার্লিং। তবে ম্যাচের ৮৭তম মিনিটে এদেরসনের ভুলে গোল করে দলের জয় নিশ্চিত করেন মুসা।

লিঁও’র আগে শেষ চার নিশ্চিত করেছে পিএসজি, লাইপজিগ ও বায়ার্ন মিউনিখ। শেষ চারে বায়ার্ন মিউনিখের বিপক্ষে খেলবে অলিম্পিক লিঁও আর পিএসজির বিপক্ষে খেলবে লাইপজিগ।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

অ্যাথলেটিকোকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগে লাইপজিগের বাজিমাত

অ্যাথলেটিকোকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগে লাইপজিগের বাজিমাত

জুভেন্টাস ছাড়লেন মাতুইদি

জুভেন্টাস ছাড়লেন মাতুইদি

রুদ্ধশ্বাস জয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ চারে পিএসজি

রুদ্ধশ্বাস জয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ চারে পিএসজি

এশিয়া অঞ্চলের বিশ্বকাপ ফুটবলের বাছাইপর্ব স্থগিত

এশিয়া অঞ্চলের বিশ্বকাপ ফুটবলের বাছাইপর্ব স্থগিত