প্রিমিয়ার লিগে বর্ষসেরা কোচের খেতাব পেলেন ক্লপ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫৯ এএম, ১৭ আগস্ট ২০২০
প্রিমিয়ার লিগে বর্ষসেরা কোচের খেতাব পেলেন ক্লপ

চলতি মৌসুমে ৩০ বছরের খরা কাটিয়ে লিভারপুলকে প্রথমবারের মতো লিগ শিরোপা উপহার দেওয়া ম্যানেজার ইয়ুর্গেন ক্লপ প্রিমিয়ার লিগের বর্ষসেরা কোচ হিসেবে মনোনীত হয়েছেন। ম্যানচেস্টার সিটিকে ১৮ পয়েন্টের সুস্পষ্ট ব্যবধানে পিছনে ফেলে এবারের মৌসুমের লিগ শিরোপা জয় করার কৃতিত্ব দেখায় অল রেডসরা।

চেলসির ফ্রাঙ্ক ল্যাম্পার্ড, লিস্টার সিটির ব্রেন্ডন রজার্স ও শেফিল্ড ইউনাইটেডের ক্রিস ওয়াইল্ডারকে পিছনে ফেলে এই পুরস্কার ছিনিয়ে নেন ক্লপ। শুক্রবার (১৪ আগস্ট) ঘোষিত অপর পুরস্কারগুলোর মধ্যে বর্ষসেরা তরুণ খেলোয়াড় মনোনীত হয়েছেন লিভারপুলের ডিফেন্ডার ট্রেন্ট আলেক্সান্দার-আর্লন্ড।

অক্টোবর থেকে ফেব্রুয়ারি পর্যন্ত লিভারপুল রেকর্ড টানা ১৮টি ম্যাচে জয়ী হয়। এবারের মৌসুমে প্রতিটি হোম ম্যাচেই তারা জয়ী হয়েছে। সব মিলিয়ে এই সংখ্যা ২৩টি। একইসাথে টানা ৪৪টি ম্যাচ অপরাজিত থাকার নতুন ক্লাব রেকর্ডও গড়েছে। মৌসুম শুরু হবার দ্বিতীয় সপ্তাহ থেকে শেষ পর্যন্ত লিভারপুল টেবিলের শীর্ষে ছিল। ফেব্রুয়ারিতে ওয়াটফোর্ডের কাছে মৌসুমের একমাত্র পরাজয়ের স্বাদ পেয়েছে। ৯৯ পয়েন্ট নিয়ে এবার তারা মৌসুম শেষ করে।

চ্যাম্পিয়নস লিগে টিকে থাকতে না পারাটা ক্লপের এবারের একমাত্র ব্যর্থতা। ২০১৮-১৯’র বিজয়ীরা শেষ ষোলো’র লড়াইয়ে অ্যাথলেটিকো মাদ্রিদের কাছে দুই লেগ মিলিয়ে ৪-২ ব্যবধানে পিছিয়ে থেকে বিদায় নেয়। ২০১৫ সালে বরুশিয়া ডর্টমুন্ড থেকে লিভারপুলে যোগ দিয়েছিলেন ৫৩ বছর বয়সী ক্লপ। তার অধীনে লিভারপুল প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়ন্স লিগ, উয়েফা সুপার কাপ ও ফিফা ক্লাব বিশ্বকাপ জয় করেছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

কোপা আমেরিকার চূড়ান্ত সূচি প্রকাশ

কোপা আমেরিকার চূড়ান্ত সূচি প্রকাশ

নতুন পরিকল্পনা নিয়ে এগিয়ে যেতে চান জেমি

নতুন পরিকল্পনা নিয়ে এগিয়ে যেতে চান জেমি

অ্যাথলেটিকোকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগে লাইপজিগের বাজিমাত

অ্যাথলেটিকোকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগে লাইপজিগের বাজিমাত

জুভেন্টাস ছাড়লেন মাতুইদি

জুভেন্টাস ছাড়লেন মাতুইদি