চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ড্রয়ের বাছাই চূড়ান্ত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৮ এএম, ২৩ আগস্ট ২০২০
চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ড্রয়ের বাছাই চূড়ান্ত

ইন্টার মিলানকে ইউরোপা লিগের ফাইনালে ৩-২ গোলে পরাজিত করে শিরোপা জিতেছে সেভিয়া। আর এর মাধ্যমে ২০২০-২১ মৌসুমের চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের বাছাই দলগুলোর তালিকাও চূড়ান্ত হয়েছে।

ইউরোপীয়ান শিরোপা জয়ী সেভিয়া ছয়টি লিগের চ্যাম্পিয়ন দলের সাথে পট ওয়ানে থাকবে। লিগ চ্যাম্পিয়ন দলগুলো হচ্ছে রিয়াল মাদ্রিদ, লিভারপুল, বায়ার্ন মিউনিখ, প্যারিস সেইন্ট-জার্মেইন, জুভেন্টাস ও জেনিথ সেন্ট পিটার্সবার্গ। এই পটে সপ্তম লিগ বিজয়ী দল হিসেবে যোগ দিবে এফসি পোর্তো। চলতি বছরের ১ অক্টোবর এবারের আসরের ড্র অনুষ্ঠিত হবে। গ্রুপ পর্বের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে ২০ অক্টোবর।

গ্রুপ পর্বের দলগুলো হচ্ছে :
পট ওয়ান : রিয়াল মাদ্রিদ, লিভারপুল, বায়ার্ন মিউনিখ, প্যারিস সেইন্ট-জার্মেইন, জুভেন্টাস, জেনিথ সেন্ট পিটার্সবার্গ, সেভিয়া ও এফসি পোর্তো।
পট টু : বার্সেলোনা, অ্যাথলেটিকো মাদ্রিদ, ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড, বরুসিয়া ডর্টমুন্ড, শাখতার দোনেস্ক, চেলসি ও বেনফিকা কিংবা আয়াক্সের মধ্যে একটি দল।

পট টু’তে তিনটি ইংলিশ ক্লাব থাকার অর্থ হচ্ছে প্রুপ পর্বে লিভারপুলের প্রতিপক্ষ হতে যাচ্ছে বার্সেলোনা, অ্যাথলেটিকো মাদ্রিদ, শাখতার ও বেনফিকা/আয়াক্সের মধ্যে যেকোন একটি দল।
বাছাইপর্বের রাউন্ডের ফলাফলের উপর বাকি দুটি পটের দলগুলো নির্ভর করছে। যদিও পট থ্রি’তে এখনও পর্যন্ত নিশ্চিত হয়েছে তিনটি দল : আরবি লিপজিগ, ইন্টার মিলান ও ল্যাজিও।

বাছাইপর্বের বাঁধা অতিক্রম করতে পারলে তাদের সাথে যোগ দিতে পারে ডায়নামো কিয়েভ, সালজবার্গ, অলিম্পিয়াকোস ও সেলটিক। পট ফোরে নিশ্চিত হওয়া দুটি দল হচ্ছে স্টাদে রেনে ও ইস্তাম্বুল বাসাকশেইর। সবচেয়ে নীচু সারির এই পটে আরও যোগ দিতে পারেন লোকোমোটিভ মস্কো, ক্লাব ব্রাগ, মার্সেই, আটালান্টা ও বরুসিয়া মনচেনগ্ল্যাডবাচ।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

চীনের ফুটবল মাঠে দর্শক প্রবেশের অনুমতি

চীনের ফুটবল মাঠে দর্শক প্রবেশের অনুমতি

দায়িত্ব নিয়েই হুঙ্কার ছাড়লেন মেসিদের কোচ

দায়িত্ব নিয়েই হুঙ্কার ছাড়লেন মেসিদের কোচ

ফাইনালে নেইমারের খেলা নিয়ে শঙ্কা নেই

ফাইনালে নেইমারের খেলা নিয়ে শঙ্কা নেই

লিঁও’র স্বপ্ন ভঙ, ফাইনালে বায়ার্ন

লিঁও’র স্বপ্ন ভঙ, ফাইনালে বায়ার্ন