বিশ্ব জয় করতে চান রোনালদো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫৪ এএম, ২৯ আগস্ট ২০২০
বিশ্ব জয় করতে চান রোনালদো

অতীত রেকর্ড ভেঙে ইতালি, ইউরোপ এবং বিশ্ব জয় করতে চান জুভেন্টাসের পর্তুগীজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। তিনি বলেছেন, এই মুহূর্তে তার উদ্দীপনা ও উচ্চাকাঙ্খা এ যাবৎকালের সর্বোচ্চ পর্যায়ে রয়েছে। পরের মৌসুমে তার চেষ্টা থাকবে ‘অতীত রেকর্ড ভেঙ্গে বিশ্ব জয় করার’।

জুভেন্টাসের হয়ে দ্বিতীয়বারের মতো ‘স্কুডেটো’ জয় করেছেন পর্তুগীজ ফরোয়ার্ড। কিন্তু তার জোড়া গোল সত্ত্বেও ইতালিয়ান জায়ান্টরা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো’র লড়াইয়ে ফরাসি ক্লাব অলিম্পিক লিঁও’কে অতিক্রম করতে পারেনি।

নিজের ইনস্টগ্রাম অ্যাকাউন্টে ৩৫ বছর বয়সী এই তারকা লিখেছেন, ‘আমি ‘বিয়ানকোনেরো’তে আমার তৃতীয় মৌসুমের জন্য প্রস্তুত হচ্ছি। আমার উদ্দীপনা ও আকাঙ্খা অতীতের যে কোন সময়ের চেয়ে উনেক উঁচুতে। গোল, জয়, অঙ্গীকার, নিষ্ঠা এবং পেশাদারিত্বে। সতীর্থ এবং জুভেন্টাসের সমস্ত কর্মীদের সহায়তা নিয়ে আমি আমার সমস্ত শক্তি দিয়ে আবারও অতীত রেকর্ড ভেঙে ইতালি, ইউরোপ এবং বিশ্বকে জয় করার জন্য কাজ করছি।’

২০২১ সালের লিগ শিরোপা জয়ের মাধ্যমে টানা দশম চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জনের লক্ষ্যে মারিজিও সারির পরিবর্তিত হিসেবে প্রধান কোচের দায়িত্ব নিয়েছেন জুভেন্টাস ও ইতালির সাবেক তারকা আন্দ্রে পিরলোর। তবে চ্যাম্পিয়নস লিগের ব্যর্থতা পাঁচ বারের শিরোপা স্বাদ লাভ করা রোনালদোর মান কমিয়ে দিয়েছে। অথচ এই ট্রফি জয়ের লক্ষ্যেই ২০১৮ সালে ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে এসেছিলেন পর্তুগাল সুপারস্টার। ‘বাঁধা টপকানোর’ লক্ষ্য নিয়ে ১৮ সেপ্টেম্বর শুরু হতে যাওয়া পরের মৌসুম শুরুর প্রস্তুতি নিচ্ছেন রোনালদো।

তিনি বলেন,‘ আরও একবার আরও ভাল করতে চাই, শিরোপা জয়ের জন্য এবং ব্যক্তিগত লক্ষ্য অর্জনের জন্য। এবং সাফল্যের শিখরে পৌঁছানোর পথে যে সব চ্যালেঞ্জ আসবে তার মোকাবেলা করতে ও সফল হতে। আমরা জুভেন্টাস, আমরা চ্যাম্পিয়ন। আমরা অতীতের যে কোন সময়ের তুলনায় আরও শক্তিশালী হয়ে ফিরতে চাই।’

গত মৌসুমে বেশকিছু অর্জন রয়েছে রোনালদোর। প্রথম কোনো ফুটবলার হিসেবে চ্যাম্পিয়নস লিগে ১০ বা ততোধিক গোল করেছেন তিনটি ভিন্ন ক্লাবের হয়ে। তিনি প্রথম কোন ফুটবলার যিনি প্রিমিয়ার লিগ, লা লিগা এবং সিরি-এ লিগে ৫০ বা ততোধিক গোল করেছেন এবং ইউরোপের শীর্ষ ৩টি লিগে এক মৌসুমে ৩০টি বা এর অধিক গোল করেছেন।

টানা ১১টি ম্যাচে গোল করে সিরি-এ লিগে আরও একটি বিরল রেকর্ডের যৌথ মালিক বনে গেছেন রোনালদো। এর আগে ওই তালিকায় ছিলেন গ্যব্রিয়েল বাতিস্তুতা ও ফ্যাবিও কোয়াগলিয়ারেলা । সব প্রতিযোগিতায় তার করা ৩৭ গোলের হিসেবেটিও জুভেন্টাসের জন্য এক মৌসুমে রেকর্ড।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বেন চিলওয়েলকে দলে ভেড়ালো চেলসি

বেন চিলওয়েলকে দলে ভেড়ালো চেলসি

আবারও এশিয়া কাপ ফুটবল আয়োজন করতে চায় কাতার

আবারও এশিয়া কাপ ফুটবল আয়োজন করতে চায় কাতার

পুলিশি ঝামেলার পর স্কোয়াড থেকে বাদ হ্যারি মাগুয়ের

পুলিশি ঝামেলার পর স্কোয়াড থেকে বাদ হ্যারি মাগুয়ের

বার্সেলোনা ছেড়ে কোথায় যাচ্ছেন লিওনেল মেসি

বার্সেলোনা ছেড়ে কোথায় যাচ্ছেন লিওনেল মেসি