শেষ দিনে পাল্টে গেছে বাফুফের নির্বাচনী দৃশ্যপট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩৫ এএম, ০৮ সেপ্টেম্বর ২০২০
শেষ দিনে পাল্টে গেছে বাফুফের নির্বাচনী দৃশ্যপট

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচনের দৃশ্যপট পাল্টে গেছে। মনোনয়নপত্র সংগ্রহের শেষ দিন সোমবার (৭ সেপ্টেম্বর) হঠাৎই পাল্টে যায় সকল দৃশ্যপট। প্রথম চমক দেন সাবেক ফুটবলার ও কোচ সফিকুল ইসলাম মানিক। সভাপতি পদে তার মনোনয়নপত্র সংগ্রহের পর একই পদে মনোনয়নপত্র সংগ্রহ করেন বর্তমান কমিটির সহ-সভাপতি বাদল রায়।

বাফুফের নির্বাচনে সভাপতি পদে ৩ জন, সিনিয়র সহ-সভাপতি পদে ২ জন, সহ-সভাপতি পদে ৮ জন এবং ১৫টি সদস্য পদে ৩৬ জন মনােনয়নপত্র সংগ্রহ করেছেন। মোট ২১ পদে ৪৯ জন মনােনয়নপত্র সংগ্রহ করেছেন, যাদের মধ্যে ১৪ জনই বর্তমান নির্বাহী কমিটিকে রয়েছেন। এছাড়া গত ৪ বছর বাফুফের ২১ সদস্যের কমিটিতে থাকা ২০ জনই এবার নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

সোমবার (৭ সেপ্টেম্বর) শেষ দিনে বাফুফে সভাপতি কাজী মাে. সালাহ উদ্দীন, বাফুফে সহ-সভাপতি বাদল রায় ও শফিকুল ইসলাম মানিক সভাপতি পদের জন্য মনোনয়নপত্র ক্রয় করেন। এছাড়া সিনিয়র সহ-সভাপতি পদে বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী (এমপি) ও শেখ মাে. আসলাম মনোনয়নপত্র ক্রয় করেন।

গত নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সিনিয়র সহ-সভাপতি হয়েছিলেন আবদুস সালাম মুর্শেদী। তবে এবারের নির্বাচনে প্রার্থী হিসেবে তিনি থাকছেন না বলে অনেকটাই নিশ্চিত ছিল। কিন্তু সোমবার দুপুরে নিজের ভাইকে দিয়ে সিনিয়র সহ-সভাপতি পদের মনোয়নপত্র তুলে নির্বাচনের মাঠ গরম করে দেন তিনি। এছাড়া নির্বাচনে কাজী সালাউদ্দিনের নেতৃত্বাধীন প্যানেলকে বড় ধরনের চ্যালেঞ্জে পড়তে হবে না -এমন একটা ধারণা থাকলেও এখন আর সেটি হচ্ছে না।

এদিকে সহ-সভাপতি পদের জন্য বাফুফে সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ (এমপি), এস এম আবদুল্লাহ আল ফুয়াদ, মো. আমিরুল ইসলাম বাবু, মো. আতাউর রহমান ভূঁইয়া মানিক ও ইমরুল হাসান মনোনয়নপত্র ক্রয় করেছেন।

সদস্য পদের জন্য মাে. মিজানুর রহমান, মাে. ফজলুর রহমান বাবুল, মাে. হাসানুজ্জামান খান, জাকির হােসেন বাবুল, মাে. রায়হান কবির, মাে. সাইফুর রহমান মনি, হারুনুর রশীদ, মাে. শওকত আলী খান জাহাঙ্গীর, মাহফুজা আক্তার (কিরণ), সত্যজিৎ দাশ রূপু, মাে. ইলিয়াছ হােসেন, বিজন বড়ুয়া, মো. ইকবাল হােসেন, অমিত খান শুভ্র , মহিউদ্দিন আহমদ সেলিম, জাকির হােসেন চৌধুরী, সৈয়দ রিয়াজুল করিম, কামরুল হাসান হিলটন, ইমতিয়াজ হামিদ সবুজ, মাে. আসাদুজ্জামান মিঠু, মাে. নুরুল ইসলাম (নুরু), শাকিল মাহমুদ চৌধুরী, সাইদুর রহমান মানিক মনোনয়নপত্র ক্রয় করেছেন।

ঘোষিত তফসিল অনুযায়ী ৩ অক্টোবর (শনিবার) প্যান প্যাসিফিক সােনারগাঁও হােটেলে বাফুফের সাধারণ নির্বাচনী অনুষ্ঠিত হবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশ ফুটবল দলে ফিনল্যান্ড প্রবাসীসহ চার নতুন মুখ

বাংলাদেশ ফুটবল দলে ফিনল্যান্ড প্রবাসীসহ চার নতুন মুখ

নতুন পরিকল্পনা নিয়ে এগিয়ে যেতে চান জেমি

নতুন পরিকল্পনা নিয়ে এগিয়ে যেতে চান জেমি

ক্লাবগুলোর সিদ্ধান্তের অপেক্ষায় বাফুফে

ক্লাবগুলোর সিদ্ধান্তের অপেক্ষায় বাফুফে

ক্রিকেটের মতো ফুটবলেও অবকাঠামোর উন্নয়ন চান জেমি ডে

ক্রিকেটের মতো ফুটবলেও অবকাঠামোর উন্নয়ন চান জেমি ডে