বাফুফের নির্বাচন : মনোনয়নপত্র জমা দিলেন প্রার্থীরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৫ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০২০
বাফুফের নির্বাচন : মনোনয়নপত্র জমা দিলেন প্রার্থীরা

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচনের জন্য গত তিন দিন ধরে মনোনয়নপত্র সংগ্রহ করা প্রার্থীরা সকলেই ফরম জমা দিয়েছেন। মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) বাফুফে ভবনে প্রার্থীরা তাদের ফরম জমা দান সম্পন্ন করেছেন।

বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ জানান, বিগত তিন দিনে বিক্রি হওয়া ৪৯টি মনোনয়নপত্রের সবগুলোই জমা দিয়েছেন প্রার্থীরা। সভাপতি পদে তিনটি, সিনিয়র সহ-সভাপতি পদে দুটি, সহ-সভাপতি পদে ৮টি এবং সদস্য পদে ৩৬টি ফর্ম জমা পড়েছে। নির্বাচন কমিশনের কাছে এসব মনোনয়নপত্র জমা দেওয়া হয়েছে।

সভাপতি পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান সভাপতি কাজী মো. সালাহউদ্দিন, বর্তমান সহ-সভাপতি বাদল রায় ও সাবেক ফুটবলার ও কোচ শফিকুল ইসলাম মানিক। ৩ অক্টোবর (শনিবার) নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বিগত ১২ বছর ধরে বাফুফের সভাপতির দায়িত্বে থাকা সালাউদ্দিনকে এবারও অপ্রতিদ্বন্দ্বি হিসেবে ধরা হচ্ছে। কারণ তার জোড়ালো প্রতিদ্বন্দ্বি সাইফ স্পোর্টিং ক্লাবের চেয়ারম্যান তরফদার রুহুল আমীন সভাপতির প্রার্থীতা থেকে সরে দাঁড়িয়েছেন।

মনোনয়নপত্র বিক্রির শুরু থেকেই করোনা মহামারিকে উপেক্ষা করে ক্রীড়ামোদীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে বাফুফে ভবন। শুরুতে মনে হয়েছিল বিনা প্রতিদ্বন্দ্বিতায় ফের সভাপতি নির্বাচিত হতে যাচ্ছেন সালাহউদ্দিন। তবে শেষ মুহূর্তের নাটকীয়তায় জমে ওঠে নির্বাচন।

সভাপতি পদে সালাউদ্দিনের বিপক্ষে মনোনয়নপত্র জমা দেন সহ-সভাপতি বাদল রায় ও সাবেক ফুটবলার ও কোচ শফিকুল ইসলাম মানিক। অবশ্য বাদল রায় আগেই ঘোষণা দিয়েছিলেন যে, সালাউদ্দিনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ছেড়ে দেবেন না।

সিনিয়র সহ-সভাপতি পদে বাফুফের বর্তমান সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী বিপক্ষে প্রার্থী হয়েছেন বর্তমান কমিটির সদস্য শেখ মো. আসলাম। সালাহউদ্দিনের নেতৃত্বাধীন প্যানেলের প্রার্থী হয়েছেন মুর্শেদী।

২১ সদস্যের বর্তমান কার্যনির্বাহী কমিটির ১৫ জন এবার সালাউদ্দিনের প্যানেল থেকে নির্বাচন করছেন। আর বাকি ছয়জন নতুন মুখ। সহ-সভাপতি পদে আগের কমিটি থেকে সালাহউদ্দিনের প্যানেলে শুধুমাত্র কাজী নাবিল আহমেদ এমপি প্রতিদ্বন্দ্বিতা করছেন। সেখানে ঠাই পাননি বাকি তিন সহ-সভাপতি বাদল রায়, মহিউদ্দিন মহি ও তাবিথ আওয়াল।

প্রমোশন পেয়ে সালাহউদ্দিনের প্যানেল থেকে সহ-সভাপতি প্রার্থী হয়েছেন আমিরুল ইসলাম বাবু। বাকি দুজন নতুন মুখ হচ্ছেন বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান ও তমা গ্রুপের চেয়ারম্যান আতাউর রহমান মানিক।

সালাহউদ্দিনের প্যানেল থেকে সদস্য হিসেবে নির্বাচন করতে যাচ্ছে চার নতুন মুখ। তারা হচ্ছেন- আসাদুজ্জামান মিঠু (যশোর), কামরুল হাসান হিল্টন (সিরাজগঞ্জ), সৈয়দ রিয়াজুল করিম (ফকিরের পুল ইয়ংমেন্স ক্লাব) ও ইমতিয়াজ হামিদ সবুজ (রহমতগঞ্জ এমএফএস)। বাকিরা বর্তমান কমিটিরই সদস্য।

ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেল ৩ অক্টোবর (শনিবার) ১৩৯ জন ডেলিগেট ২১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটির জন্য ভোটাধিকার প্রয়োগ করবেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শেষ দিনে পাল্টে গেছে বাফুফের নির্বাচনী দৃশ্যপট

শেষ দিনে পাল্টে গেছে বাফুফের নির্বাচনী দৃশ্যপট

ক্লাবগুলোর সিদ্ধান্তের অপেক্ষায় বাফুফে

ক্লাবগুলোর সিদ্ধান্তের অপেক্ষায় বাফুফে

নতুন পরিকল্পনা নিয়ে এগিয়ে যেতে চান জেমি

নতুন পরিকল্পনা নিয়ে এগিয়ে যেতে চান জেমি

ক্ষতি পুষাতে আগেভাগে বিপিএল চান ফুটবলাররা

ক্ষতি পুষাতে আগেভাগে বিপিএল চান ফুটবলাররা