নিষেধাজ্ঞা এড়িয়ে অক্টোবরে মাঠে নামছেন মেসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২০
নিষেধাজ্ঞা এড়িয়ে অক্টোবরে মাঠে নামছেন মেসি

চলতি বছরের অক্টোবরে ইকুয়েডর ও বলিভিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে ২০২২ বিশ্বকাপ বাছাইপর্বের মিশন শুরু করবে আর্জেন্টিনা। ২০১৯ সালের কোপা আমেরিকায় তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে লাল কার্ড দেখায় এক ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন লিওনেল মেসি। ওই সময় নিষিদ্ধ হলেও নির্ধারিত আইনি সময়সীমা পার হয়ে যাওয়ায় বাছাইপর্বের প্রথম ম্যাচ থেকেই খেলতে পারবেন তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি (এএফএ) ক্লদিও তাপিয়া। তিনি জানিয়েছেন, মেসির ওই শাস্তির জন্য নির্ধারিত আইনি সময়সীমা পার হয়ে যাওয়ায় বাছাইপর্বের ম্যাচ খেলতে তাঁর আর কোনো সমস্যা নেই।

২০১৯ সালের কোপা আমেরিকায় তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলির বিপদ সীমার মধ্যে বল দখলের লড়াইয়ে গ্যারি মেডেলকে পেছন থেকে ধাক্কা দিয়েছিলেন লিওনেল মেসি। সেটি ইচ্ছাকৃত না অনিচ্ছাকৃত, তখন পরিষ্কার বোঝা যায়নি। ভিডিও রিপ্লেতে দেখা যায়, লাল কার্ড দেখার মতো কোনো অপরাধ করেননি মেসি। তারপরও লাল কার্ড দেওয়া হয়েছিল মেসিকে।

নিয়ম অনুযায়ী এক ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছিলেন তিনি। ২০২২ বিশ্বকাপ বাছাইপর্বে বুয়েনস এইরেসে ৮ অক্টোবর ইকুয়েডরের মুখোমুখি হবে আর্জেন্টিনা। আর ১৩ অক্টোবর লা পাজে তাদের প্রতিপক্ষ বলিভিয়া। নিয়ম অনুযায়ী ইকুয়েডরের বিপক্ষে ম্যাচটি খেলতে পারতেন না বার্সেলোনা তারকা।

তবে ওই শাস্তির জন্য নির্ধারিত আইনি সময়সীমা পার হয়ে যাওয়ায় আপিল করেছিলেন এএফএ সভাপতি। তারপরই এক টুইট বার্তায় মেসির নিষেধাজ্ঞা থেকে মুক্তির বিষয়টি জানায় আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ)। টুইটে বলা হয়, কনমেবল সভাপতি আলেহান্দ্রো ডমিনগুয়েজ নিশ্চিত করেছেন শাস্তির আইনি সময়সীমা পার হয়ে যাওয়ায় মেসি খেলতে পারবেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ওজিলের স্বপ্নের একাদশে নেই মেসি-নেইমার

ওজিলের স্বপ্নের একাদশে নেই মেসি-নেইমার

রিয়াল মাদ্রিদ ছাড়লেন হামেস রদ্রিগেজ

রিয়াল মাদ্রিদ ছাড়লেন হামেস রদ্রিগেজ

বাফুফে নির্বাচন : কোন প্রার্থীর বিরুদ্ধে আপত্তি নেই

বাফুফে নির্বাচন : কোন প্রার্থীর বিরুদ্ধে আপত্তি নেই

২০২২ বিশ্বকাপ বাছাইপর্ব স্থগিত করলো কনকাকাফ

২০২২ বিশ্বকাপ বাছাইপর্ব স্থগিত করলো কনকাকাফ