সালাহ’র হ্যাটট্রিকেও লিভারপুলের কষ্টার্জিত জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫১ এএম, ১৩ সেপ্টেম্বর ২০২০
সালাহ’র হ্যাটট্রিকেও লিভারপুলের কষ্টার্জিত জয়

ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) নতুন মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে ১৬ বছর ইপিএলে সুযোগ পাওয়া লিডস ইউনাইটেডের বিপক্ষে কষ্টার্জিত জয় পেয়েছে চ্যাম্পিয়ন লিভারপুল। পয়েন্ট হারানোর শঙ্কা জাগা ম্যাচের ৮৮তম মিনিটে গোল করে হ্যাটট্রিক করার পাশাপাশি দলকে জয় এনে দেন মোহাম্মদ সালাহ।

শনিবার (১২ সেপ্টেম্বর) রাতে ঘরের মাঠ অ্যানফিল্ডে লিডস ইউনাইটেডকে ৪-৩ গোলে হারিয়েছে ৩০ বছর পর লিগ শিরোপা জেতা লিভারপুল। লিভারপুলের হয়ে চতুর্থ, ৩৩তম ও ৮৮তম মিনিটে গোল করে সালাহ। দলের অন্য গোলটি করেন ভার্জিল ফন ডাইক। লিডসের হয়ে গোল তিনটি করেন হ্যারিসন, ব্যামফোর্ড ও ক্লিখ।

শিরোপা ধরে রাখার মিশনে ১৬ বছর পর ইংলিশ প্রিমিয়ার লিগে ফেরা লিডসকে শুরু থেকেই চেপে ধরে চ্যাম্পিয়ন লিভারপুল। যার শুরুটা হয় ম্যাচের চতুর্থ মিনিটে। সালাহ’র শট রবিন কোচের হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আর তা থেকে সফলভাবে গোল আদায় করেন সালাহ।

পেনাল্টি থেকে গোল আদায়ের মাধ্যমে লিভারপুলের দ্বিতীয় ফুটবলার হিসেবে টানা চার মৌসুমের উদ্বোধনী দিনে গোল করলেন সালাহ। এর আগে ২০১৭, ২০১৮ ও ২০১৯ সালে উদ্বোধনী গোল করেছিলেন তিনি। ইপিএলে যে কোনো ক্লাবের হিসাবে এর আগে এই কীর্তি গড়েছিলেন টেডি শেরিংহ্যামের (১৯৯২-৯৩ থেকে ১৯৯৫-৯৬)।

লিভারপুলের লিড অবশ্য বেশি সময় টিকতে দেয়নি হ্যারিসন। ম্যাচের ১২তম মিনিটে ফিলিপসের বাড়ানো বল থেকে গোল করে দলকে সমতা ফেরান হ্যারিসন। ২০তম মিনিটে হেড করে গোল আদায় করে নিয়ে দলকে লিড এনে দেন ফন ডাইক। আক্রমণ আর পাল্টা আক্রমণের ম্যাচটি গোল বন্যায় ভাসতে শুরু করে।

ফন ডাইক লিভারপুলকে লিড এনে দেওয়ার পর দলকে সমতায় ফেরান প্যাটট্রিক ব্যামফোর্ড। ম্যাচের ৩০ত মিনিটে ফন ডাইকের ভুলে বল পেয়ে যান ব্যামফোর্ড। বল পেয়ে গোল করতে ভুল করেননি ব্যামফোর্ড। তিন মিনিট পরই গোল ব্যবধান ৩-২ করেন সালাহ।

দ্বিতীয়ার্ধের ৬৬তম মিনিটে কস্তার বাড়ানো বলে গোল করে দলকে সমতায় ফেরান ক্লিখ। ম্যাচের নির্ধারতি সময়ের আর কেবল ২ মিনিট বাকি, তখনই দলের বিপদ ডেকে আনেন রদ্রিগো। ফাবিনয়োকে ডি-বক্সের ভেতরে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টি থেকে গোল করে নিজের হ্যাটট্রিক পূরণের পাশাপাশি দলের জয় নিশ্চিত করেন সালাহ।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসিকে নিয়ে মুখ খুললেন কোচ রোনাল্ড কোম্যান

মেসিকে নিয়ে মুখ খুললেন কোচ রোনাল্ড কোম্যান

পুরুষ দলে খেলবেন বিশ্বকাপজয়ী নারী ফুটবলার

পুরুষ দলে খেলবেন বিশ্বকাপজয়ী নারী ফুটবলার

বাফুফে নির্বাচনে জমা দেওয়া ৪৯ মনোনয়নপত্রই বৈধ

বাফুফে নির্বাচনে জমা দেওয়া ৪৯ মনোনয়নপত্রই বৈধ

সুয়ারেজের বিকল্প হতে রাজি স্ট্রাইকার জিরুড

সুয়ারেজের বিকল্প হতে রাজি স্ট্রাইকার জিরুড