বার্সেলোনা ফেরার সম্ভাবনা উড়িয়ে দিলেন গার্দিওলা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৬ এএম, ০২ নভেম্বর ২০২০
বার্সেলোনা ফেরার সম্ভাবনা উড়িয়ে দিলেন গার্দিওলা

ফাইল ফটো

দ্বিতীয় মেয়াদে বার্সেলোনার কোচ হিসেবে যোগদানের কোন সম্ভাবনা নেই বলেই মন্তব্য করেছেন ম্যানচেস্টার সিটি বস পেপ গার্দিওলা। বরং তার থেকে ইংল্যান্ডেই নিজের সাফল্যকে আরও দীর্ঘায়িত করার আশাবাদ করেছেন সিটি কোচ।

ক্লাব ইতিহাসে বার্সেলোনার হয়ে সবচেয়ে সফল কোচ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন গার্দিওলা। ২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত চার বছরের মেয়াদে তিনি বার্সার হয়ে ১৪টি শিরোপা জয় করার কৃতিত্ব দেখিয়েছেন।

চলতি সপ্তাহে বার্সার সভাপতি পদ থেকে বোর্ড সদস্যসহ পদত্যাগ করেন জোসেপ মারিয়া বার্তোমেউ। তার স্থানে নতুন সভাপতি হিসেবে সম্ভাব্যদের তালিকায় সবচেয়ে এগিয়ে তাকা ভিক্টর ফন্ট জানিয়েছেন সভাপতি পদে আসীন হতে পারলে তার মূল লক্ষ্যই থাকবে গার্দিওলাসহ সাবেক খেলোয়াড় জাভি ও কার্লেস পুয়লকে পুনরায় ক্লাবে ফিরিয়ে আনা।

প্রিমিয়ার লিগে শেফিল্ড শিল্ডকে ১-০ গোলে পরাজিত করার পর গার্দিওলা বলেছেন, ‘আমি অনেক বারই বলেছি বার্সেলোনার কোচ হিসেবে আমার অধ্যায় শেষ। সেখানে এখন অনেকেই আছে যারা বার্সেলোনা জন্য যোগ্য। উদাহরণ হিসেবে বলা যায় তাদের নতুন কোচ রোনাল্ড কোম্যান একজন অসাধারণ কোচ।’

ছোটবেলা থেকেই বার্সার সমর্থক গার্দিওলা খেলোয়াড়ী জীবনেও ক্যাম্প ন্যু’র সময়টা দারুণ উপভোগ করেছেন। এখনো একজন সমর্থক হিসেবে তিনি বার্সার খেলার মৌসুমী টিকিট সংগ্রহে রাখেন।

এ সম্পর্কে গার্দিওলা বলেছেন, ‘আমি এখানে শুধুমাত্র ক্লাবের খেলা উপভোগ করেতে আসি। এখানে আসতে পারাটা আমার জন্য অসাধারণ এক মুহূর্ত। এখনও আমি বার্সার সেরা সাফল্যই আশা করি এবং এটাই বেশি গুরুত্বপূর্ণ। সামনে বার্সেলোনায় নির্বাচন। আশা করছি তারা সঠিক ব্যক্তিকেই বেছে নেবে।’

এবারের মৌসুম নিয়ে পঞ্চমবারের মত সিটির বস হিসেবে দায়িত্ব পালন করছেন গার্দিওলা। আর এটাই সিটির বস হিসেবে কোন কোচের সবচেয়ে বড় মেয়াদে দায়িত্ব পালন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ফিরেই রোনালদোর জোড়া গোল, জুভেন্টাসের দুর্দান্ত জয়

ফিরেই রোনালদোর জোড়া গোল, জুভেন্টাসের দুর্দান্ত জয়

আবারও হোঁচট খেল বার্সেলোনা

আবারও হোঁচট খেল বার্সেলোনা

উরুর ইনজুরি, দীর্ঘ মেয়াদে মাঠের বাইরে নেইমার

উরুর ইনজুরি, দীর্ঘ মেয়াদে মাঠের বাইরে নেইমার

অবশেষে করোনা মুক্ত রোনালদো

অবশেষে করোনা মুক্ত রোনালদো