চলে গেলেন বাদল রায়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫৫ এএম, ২৩ নভেম্বর ২০২০
চলে গেলেন বাদল রায়

জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক এবং ক্রীড়া সংগঠক বাদল রায় মারা গেছেন। রোববার (২২ নভেম্বর) বিকেল ৫টা ৩৫ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। হাসপাতাল ও পরিবার সূত্র এ তথ্য জানানো হয়েছে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬২ বছর।

কয়েক বছর ধরে তিনি ক্যান্সারে আক্রান্ত হয়েও ক্রীড়াঙ্গনে বিভিন্ন ক্ষেত্রে সক্রিয় ছিলেন। গত মাসে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচনে তিনি সভাপতি পদে কাজী সালাউদ্দিনের কাছে হেরে যান। নির্বাচনের কয়েক দিন পরই পেটে ব্যথাসহ নানা উপসর্গ নিয়ে প্রথমে আসগর আলী হাসাতালে এবং পরে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি হন বাদল রায়। সপ্তাহে তিনবার ডায়ালাইসিস করাতে হয়েছে। গত রোববার যকৃতে স্টেজ-৪ ক্যানসার ধরা পড়ে।

২০১৭ সালে মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে তার শরীরের এক পাশ অবশ হয়ে যায়। পরে প্রধানমন্ত্রীর সহায়তায় তাকে সিঙ্গাপুরে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়। অনেকটা সুস্থ হয়ে ফিরলেও স্বাভাবিক জীবনে আর ফিরতে পারেননি তিনি।

৮০’র দশকের শুরুতে কুমিল্লা থেকে ঢাকায় মোহামেডান স্পোর্টিংয়ে ক্লাবে ক্যারিয়ার শুরু বাদল রায়ের। খেলোয়াড়ী জীবনে ক্লাব পরিবর্তন করেননি, পরবর্তীতে সংগঠক হিসেবেও কাজ করেছেন মোহামেডানের হয়ে। জাতীয় দলেও তার সমান আধিপত্য ছিল। সংগঠক হিসবেও সুনাম কুড়িয়েছেন তিনি।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনে যুগ্ম সম্পাদক হিসেবে দায়িত্ব পালনের পর টানা তিনবার সহ-সভাপতি নির্বাচিত হন। জাতীয় ক্রীড়া পুরষ্কারবপ্রাপ্ত সাবেক ফুটবলার অলিম্পিক অ্যাসোসিয়েশনে সহ-সভাপতি ছাড়াও জাতীয় ক্রীড়া পরিষদের কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন। সাবেক ফুটবলারদের সংগঠন সোনালী অতীত ক্লাবেরও সভাপতি ছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সাবেক ক্রীড়া সম্পাদক বাদল রায় ১৯৯১ সালে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে কুমিল্লার দাউদকান্দি আসন থেকে সংসদ সদস্য পদে নির্বাচন করেছিলেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

২০ নারী ক্রিকেটারের তালিকায় মুর্শিদা

২০ নারী ক্রিকেটারের তালিকায় মুর্শিদা

‘মেসি চলে গেলে লা লিগায় প্রভাব পড়বে না’

‘মেসি চলে গেলে লা লিগায় প্রভাব পড়বে না’

বদলে গেল টেস্ট চ্যাম্পিয়নশীপের নিয়ম

বদলে গেল টেস্ট চ্যাম্পিয়নশীপের নিয়ম

অধিনায়কত্বের চাপ মিডিয়ায় বানানো : তামিম

অধিনায়কত্বের চাপ মিডিয়ায় বানানো : তামিম