নিজেদের মাঠে লিভারপুলের বড় জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪২ পিএম, ০৭ ডিসেম্বর ২০২০
নিজেদের মাঠে লিভারপুলের বড় জয়

ইংলিশ প্রিমিয়ার লিগে দুর্বল দল উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সকে পেয়ে দাপুটে জয় তুলে নিয়েছে লিভারপুল। ঘরের মাঠে ৪-০ গোলে আবারও জয়ে ফিরেছে শিরোপাধারীরা। একটি আত্মঘাতী ছাড়া সালাহ, জর্জিনিয়ো ভেইনালডাম ও জোয়েল মাতিপ একটি করে গোল করেছেন।

রোববার (৬ ডিসেম্বর) রাতে ম্যাচের শুরু থেকে বল দখলে এগিয়ে ছিল লিভারপুল। সে ফলও পায় তারা। ম্যাচের ১২তম মিনিটে ভালো সুযোগ পেয়ে কাজে লাগাতে না পারলেও ২৪তম মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা।

প্রতিপক্ষের ভুলে সুযোগ পেয়ে কাজে লাগান সালাহ। মাঝমাঠ থেকে জর্ডান হেন্ডারসনের বাড়ানো বল ডি-বক্সে ক্লিয়ার করতে গিয়ে উল্টো সালাহর পায়ে তুলে দেন সফরকারী দলের ডিফেন্ডার কনর কোডি। বল পেয়ে বাঁ পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন মিশরের এ ফরোয়ার্ড।
sportsmail24
প্রথমার্ধের শেষ দিকে উলভারহ্যাম্পটনকে পেনাল্টি দিলেও ভিএআরের সাহায্যে তা পাল্টে যায়। ফলে ১-০ ব্যবধানে বিরতিতে যায় দুই দল। বিরতিতে থেকে ফিরে ৫৮তম মিনিটে গোলে ব্যবধান দ্বিগুণ করেন ভেইনালডাম। এরপর ৬৭তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে জয় অনেকটাই নিশ্চিত করেন মাতিপ। সালাহর ক্রস থেকে পাওয়া উঁচু করে বল হেডে জাল খুঁজে নেন তিনি।

এরপর ৭৮তম মিনিটে নেলসন সেমেদোর আত্মঘাতী গোলে বড় জয় পায় লিভারপুল। বদলিতে মাঠে নামা ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের নিচু ক্রস ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে বল পাঠান তিনি। নির্ধারিত সময়ে আর কোন গোল না হওয়ায় ৪-০ গোলের বড় ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়েন লিবারপুল। এদিকে সংখ্যায় কম হলেও ৯ মাস পর এ ম্যাচ দিয়ে মাঠে দর্শক ফিরেছে।

এ জয়ে ১১ ম্যাচে ৭ জয় ও তিন ড্রয়ে ২৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে লিভারপুল। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে টটেনহ্যাম হটস্পার।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস]


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রিমিয়ার লিগে ম্যানসিটির প্রথম টানা দ্বিতীয় জয়

প্রিমিয়ার লিগে ম্যানসিটির প্রথম টানা দ্বিতীয় জয়

সেভিয়ার আত্মঘাতী গোলে রিয়ালের স্বস্তি

সেভিয়ার আত্মঘাতী গোলে রিয়ালের স্বস্তি

পুরোনো ফরম্যাটে ২০২১ ক্লাব বিশ্বকাপ জাপানে

পুরোনো ফরম্যাটে ২০২১ ক্লাব বিশ্বকাপ জাপানে

জানুয়ারির আগে মাঠে ফিরতে পারছেন না হালান্ড

জানুয়ারির আগে মাঠে ফিরতে পারছেন না হালান্ড