নাটকীয়তার ম্যাচে পয়েন্ট হারালো বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২৪ এএম, ২১ ডিসেম্বর ২০২০
নাটকীয়তার ম্যাচে পয়েন্ট হারালো বার্সেলোনা

লা লিগার নাটকীয়তায় ভরপুর ম্যাচে পয়েন্ট হারিয়েছে বার্সেলোনা। শনিবার রাতে ভালেন্সিয়ার বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে বার্সা। এর ফলে লা লিগায় টানা দুই জয়ের পর আবারও পয়েন্ট হারালো স্পেনের দ্বিতীয় সফলতম দলটি।

নিজ মাঠে প্রথমে পিছিয়ে পড়ে ধাক্কা সামলে এগিয়ে যায় বার্সেলোনা। তবে সেখান থেকে উল্টো ঘুরে দাঁড়িয়ে পয়েন্ট নিয়ে নেয় ভালেন্সিয়া। দলটির বিপক্ষে এ নিয়ে টানা দুই ম্যাচ জয়শূন্য থাকলো বার্সেলোনা। জানুয়ারিতে সর্বশেষ দেখায় ভালেন্সিয়ার মাঠে ২-০ গোলে হেরেছিল মেসিরা।

রোবার ম্যাচের শুরু থেকে চাপ তৈরি করে খেলে বার্সেলোনা। তবে ভালেন্সিয়ার রক্ষণভাগ ভাঙতে পারছিল না মেসিরা। উল্টো বার্সেলোনার আক্রমণ সামলে পাল্টা আক্রমণ শুরু করে সফরকারীরা। এর ফলও পায় তারা। ম্যাচের ২৯তম মিনিটে কর্নার থেকে পাওয়া বল হেডে পোস্ট ঘেঁষে বল জালে জড়ান দিয়াখাবি।

এরপর ৪৩তম মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল সফরকারীরা। গোমেসের হেড ঠেকিয়ে দিয়ে বার্সেলোনাকে রক্ষা করে জার্মান গোলরক্ষক। তবে এর একটু পরেই রেফারির বিতর্কিত সিদ্ধান্তে ম্যাচে উত্তেজনা ছড়িয়ে পড়ে।
sportsmail24
বিরতিতে যাওয়া আগের মিনিটে মেসির দারুণ পাস ধরে ডি-বক্সে ঢোকা গ্রিজমানকে ফাউল করায় হোসে গায়াকে লাল কার্ড দেখান রেফারি, ফলে পেনাল্টি পায় বার্সেলোনা। তবে ভিএআরের সাহায্যে লাল কার্ড বাতিল করে হলুদ কার্ড দেখান রেফারি।

সরাসরি স্পট কিকও মিস করেন মেসি। দারুণ নৈপুণ্যে ঝাঁপিয়ে মেসির শট ঠেকিয়ে দেন গোলরক্ষক হাউমে ডমেনেক। তবে একই সময়ে আলবার বাড়ানো বলে হেড করে গোল করে মেসি (৪৫+৪ মিনিট)। বার্সেলোনার হয়ে সব মিলিয়ে এটি মেসির ৬৪৩তম গোল। এর ফলে এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ডে কিংবদন্তি পেলের পাশে বসেন আর্জেন্টাইন তারকা।

দ্বিতীয়ার্ধের তিন মিনিট পর ৫২তম মিনিটে রোনাল্ড আরাউজোর গোলে এগিয়ে যায় বার্সেলোনা। ডি-বক্সের মুখ থেকে অসাধারণ বাইসাইকেল কিকে বার্সেলোনার হয়ে প্রথম গোল করেন ২১ বছর বয়সী উরুগুয়ের এ সেন্টার-ব্যাক। তবে আক্রমণ-পাল্টা আক্রমণের লড়াইয়ে ৬৯তম মিনিটে সমতায় ফেরে ভালেন্সিয়া। ডি বক্স থেকে নিখুঁত শটে গোলরক্ষককে পরাস্ত করেন গোমেস।

এরপর বার্সেলোনা সুযোগ পেলেও তা গোলে পরিণত করতে পারেনি। ফলে ২-২ গোলে ড্রয়ে পয়েন্ট ভাগ করেই মাঠ ছাড়তে হয় তাদের।

১৩ ম্যাচে ৬ জয়, তিন ড্র ও চার হারে ২১ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে তারা। আর এক ম্যাচ বেশি খেলে ১৫ পয়েন্ট নিয়ে দ্বাদশ স্থানে আছে ভালেন্সিয়া।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

কাতার বিশ্বকাপের চতুর্থ স্টেডিয়াম উন্মুক্ত

কাতার বিশ্বকাপের চতুর্থ স্টেডিয়াম উন্মুক্ত

‘চ্যাম্পিয়ন ফর পিস’ অ্যাওয়ার্ড জিতলেন মেসি

‘চ্যাম্পিয়ন ফর পিস’ অ্যাওয়ার্ড জিতলেন মেসি

আবারও ফিফার বর্ষসেরা কোচ ক্লপ

আবারও ফিফার বর্ষসেরা কোচ ক্লপ

ফিফার বর্ষসেরা ফুটবলার লেভানডোভস্কি

ফিফার বর্ষসেরা ফুটবলার লেভানডোভস্কি