ফিফার বর্ষসেরা ফুটবলার লেভানডোভস্কি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫৯ পিএম, ১৮ ডিসেম্বর ২০২০
ফিফার বর্ষসেরা ফুটবলার লেভানডোভস্কি

ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসিকে টপকে ২০২০ সালের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন বরার্ট লেভানডোভস্কি। সর্বশেষ চার বছরের তিনবারই এ সম্মানজনক পুরস্কারটি ভাগাভাগি করে নিয়েছেন দুই মহাতারকা মেসি ও রোনালদো। তবে এবার তাদের রাজ্যে হানা দিলেন লেভানডোভস্কি।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের কারণে বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) রাতে এবারের অনুষ্ঠানটি হয়েছে ভার্চুয়ালি। তবে সুইজারল্যান্ডের জুরিখে এবারের অনুষ্ঠান ৩২ বছর বয়সী পোলিশ তারকার হাতে বর্ষসেরার পুরস্কারটি তুলে দিয়েছেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো নিজেই।

বায়ার্ন মিউনিখের ঐতিহাসিক দ্বিতীয় ট্রেবল জয়ের পেছনে গত মৌসুমে বড় ভূমিকা রেখেছেন লেভানডেভস্কি। সব প্রতিযোগিতা মিলিয়ে ২০১৯-২০ মৌসুমে ৫৫ গোল করেছেন তিনি। যার মধ্যে ৩৪টি বুন্দেসলিগায় এবং ১৫টি গোল এসেছে চ্যাম্পিয়ন্স লিগে।
sportsmail24
২০০৮ সালের পর ২০১৯-২০ মৌসুমে একটি শিরোপাও জিততে পারেনি মেসির বার্সেলোনা। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টারফাইনালে বায়ার্নের কাছে বিধ্বস্ত হয়েছে ৮-২ গোলে। দশ বছর পর গত মৌসুমে প্রথম ৩০ গোলের মাইলফলক ছুঁতে পারেননি রেকর্ড ছয়বারের বর্ষসেরা আর্জেন্টাইন তারকা। তবুও সেরা তিনে জায়গা পেয়েছিলেন মেসি।

এছাড়া রোনালদোর জুভেন্টাসও চ্যাম্পিয়ন্স লিগে আহামরি পারফরম্যান্স করেনি। দ্বিতীয় সর্বোচ্চ পাঁচবারের বর্ষসেরা রোনালদো অবশ্য ৩১ গোল করেছেন। যা ইতালিয়ান লিগটির গতবারের দ্বিতীয় সর্বোচ্চ গোল। তবে এবার এই দুই তারকাকে হারিয়ে ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার উচিয়ে ধরেছেন বরার্ট লেভানডোভস্কি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

দীর্ঘ মেয়াদে ‘ভয়ঙ্কর’ হতে চান লেভানডোভস্কি

দীর্ঘ মেয়াদে ‘ভয়ঙ্কর’ হতে চান লেভানডোভস্কি

উয়েফা বর্ষসেরা ফুটবলার লেভানডোভস্কি

উয়েফা বর্ষসেরা ফুটবলার লেভানডোভস্কি

লেভানডোভস্কি, সুখী স্ট্রাইকার ভাবতেই পারেন

লেভানডোভস্কি, সুখী স্ট্রাইকার ভাবতেই পারেন

মাতৃকালীন ছুটি, যুগান্তকারী সিদ্ধান্ত নিল ফিফা

মাতৃকালীন ছুটি, যুগান্তকারী সিদ্ধান্ত নিল ফিফা