নারী ফুটবলারদের ভবিষ্যৎ নিয়ে অভিভাবকদের সাথে বাফুফের বৈঠক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৫৫ এএম, ২৭ জানুয়ারি ২০২১
নারী ফুটবলারদের ভবিষ্যৎ নিয়ে অভিভাবকদের সাথে বাফুফের বৈঠক

বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) চতুর্থবারের মতো সভাপতি নির্বাচিত হওয়ার পর থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজ করে যাচ্ছেন কাজী সালাউদ্দিন। ফুটবলারদের জন্য জিমনেশিয়ান ও শুধু ফুটবলের জন্য আলাদা স্টেডিয়াম নির্মাণের কাজ ইতিমধ্যে শুরু হয়েছে। এবার তার দৃষ্টি নারী ফুটবলারদের উন্নতির দিকে।

বাফুফের ক্যাম্পে বর্তমানে ৫০ জন নারী ফুটবলার রয়েছেন। এসব নারী ফুটবলারদের নিয়ে দীর্ঘ মেয়াদী পরিকল্পনা রয়েছে বাফুফের। তবে তার আগে তাদের অভিভাবকদের সাথে সম্মতি নিয়ে নিলেন কাজি সালাউদ্দিন। কারণ, মাঝপথে যেন আগামীর নারী ফুটবলারদের যেন হঠাৎ বিয়ের সিঁড়িতে বসতে বাধ্য না করেন বা তাদের ক্যারিয়ারে বাধা হয়ে না দাঁড়ায়।
sportsmail24
সোমবার (২৫ জানুয়ারি) বাফুফের নারী ফুটবল কমিটির সঙ্গে বৈঠক করেছেন নারী ফুটবলারদের অভিভাবকরা। বৈঠকে নারী ফুটবলারদের নিয়ে কী পরিকল্পনা রয়েছে সে বিষয়ে অভিভারকদের সাথে সরাসরি কথা বলেন বাফুফের সভাপতি কাজী সালাহউদ্দিন।

বাফুফে সভাপতি জানিয়ে দেন, মেয়েদের নিয়ে তিনি আরও দূর যেতে চান। নারী ফুটবল উন্নয়নে বাফুফের কী কী পরিকল্পনা রয়েছে, সেগুলো নিয়েও তিনি আলোচনা করেন। বলেন, ‘আগামী চার বছর আপনাদের মেয়েরা আমাদের কাছে থাকবে। আমরা তাদের রাখব। এই মেয়েদের রাখতে আপনাদের সম্মতি চাই।’

এদিকে সরাসরি না বললেও বাফুফে মনে করছে, অর্থ খরচ করে নারী ফুটবলারদের একটি অবস্থানে নিয়ে যাওয়ার পর যের কোন অভিভাবক বলতে না পারেন যে, ‘বিয়ে ঠিক করেছি। আমার মাইয়া ফুটবল খেলবে না।’
sportsmail24
মেয়েরা বিয়ে করবে, সংসার করবে, সবই ঠিক আছে। তবে কোনো মেয়ের যেন অসময়ে এবং নিজের অমতে বা পারিবারিক চাপে পড়ে বিয়ে না করে- মূলন সে বিষয়েই ইঙ্গিত করে বাফুফে। বাফুফে সভাপতি জানান, তিনি নিজেও পুলের পক্ষে না হলেও বর্তমান পরিস্থিতি বিবেচনায় পুল প্রয়োজন এবং পুল করা হলে ছোট দলগুলো ভালো পারফরম্যান্স করবে।

বৈঠকে বাফুফের ভবনে সভাপতি কাজী মো. সালাহ্উদ্দীন ছাড়াও ফিফা এফসি কাউন্সিলের সদস্য, বাফুফের এক্সকো সদস্য এবং উইমেন কমিটির চেয়ারম্যান মিস মাহফুজা আক্তার কিরন, বাফুফের টেকনিক্যাল ডিরেক্টর পল থমাস স্মলি এবং বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ উইমেন্স রেসিডেন্সিয়াল ক্যাম্পের খেলোয়াড় ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশ-নেপাল ম্যাচে দর্শকদের সাড়া

বাংলাদেশ-নেপাল ম্যাচে দর্শকদের সাড়া

জেএফএ কাপ চ্যাম্পিয়ন সাতক্ষীরা নারী ফুটবল দল

জেএফএ কাপ চ্যাম্পিয়ন সাতক্ষীরা নারী ফুটবল দল

স্বপ্ন পূরণের প্ল্যাটফর্ম পেলেন সুমাইয়া

স্বপ্ন পূরণের প্ল্যাটফর্ম পেলেন সুমাইয়া

এসএসসি’র বাধা পেরিয়েছে এক ঝাঁক নারী ফুটবলার

এসএসসি’র বাধা পেরিয়েছে এক ঝাঁক নারী ফুটবলার