স্বপ্ন পূরণের প্ল্যাটফর্ম পেলেন সুমাইয়া

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২৭ পিএম, ১৮ অক্টোবর ২০২০
স্বপ্ন পূরণের প্ল্যাটফর্ম পেলেন সুমাইয়া

ফাইল ফটো

জন্মসূত্রে জাপানি হলেও বেড়ে ওঠা বাংলাদেশে। শৈশব থেকে ফুটবলের প্রতি যার প্রেম-ভালোবাসা। বলছি ফ্রি-স্টাইলার মাতসুশিমা সুমাইয়া কথা। যিনি কিছুদিন আগে বাংলাদেশ ফুটবল ফেডারেশে (বাফুফে) গিয়ে সাক্ষাৎ করে দেশের হয়ে ফুটবল খেলার আগ্রহ প্রকাশ করেছিলেন। এবার জাতীয় দলে ঢুকতে নিজেকে প্রমাণের সুযোগ পেলেন তিনি।

জাপানি এ কন্যা ফুটবল ক্লাব বসুন্ধরা কিংসের নারী দলের ক্যাম্পে জায়গা পেয়েছেন। বসুন্ধরা কিংসের মিডিয়া ম্যানেজার আহমেদ শায়েক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সুমাইয়ার প্রতিভা দেখে আমাদের নারী দলের ক্যাম্পে সুযোগ দেওয়া হয়েছে। তবে তার সঙ্গে কোনো চুক্তি করা হয়নি। আমরা তার খেলা পর্যবেক্ষণ করবো। যদি সে নিজের দক্ষতা দেখাতে পারে তাহলে পরবর্তীতে তার সঙ্গে আমরা চুক্তি করবো।

আপাতত চুক্তিভুক্ত না হলেও সুমাইয়ার জন্য এটা দারুণ সুযোগ। বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলে জাগয়া পেতে তাকে যে দক্ষতা বা খেলার পরদর্শিতা দেখাতে হতো তার জন্য ভালো একটি প্ল্যাটফর্ম পেয়েল তিনি। এখন শুধু সময়ে অপেক্ষা, জাতীয় দলের জাগয়া পেতে নিজের যোগ্যতা দেখানোর।

সুমাইয়ার মা মাতসুশিমা তমোমি জাপানি এবং বাবা মাসুদুর রহমান বাংলাদেশি। সুমাইয়া দুই বছর বয়সে বাংলাদেশে এসেছিলেন। শৈশব থেকেই তিনি ফুটবলের প্রতি অনুরাগী।

বর্তমানে সুমাইয়া শহরের সি ব্রিজ ইন্টার্নেশনাল স্কুলে এ-লেভেলে পড়াশোনা করছেন। স্কুলেও একটি ফুটবল দল গঠন করেছিলেন তিনি এবং ২০১৮ সালে অনুষ্ঠিত আন্ত-ইংলিশ মিডিয়াম স্কুল টুর্নামেন্টে নেতৃত্ব দিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়নও হয়েছিল তার দল।

মিডফিল্ডার হিসাবে খেলা সুমাইয়া ওই প্রতিযোগিতার সেরা খেলোয়াড়, শীর্ষ স্কোরার এবং সেরা ডিফেন্ডার হয়েছিলেন। বর্তমানে আই এম সি স্পোর্টিং একাডেমিতে খেলছেন বাংলাদেশের নারী ফুটবলে প্রতিনিধিত্ব করার স্বপ্ন দেখা মাতসুশিমা সুমাইয়া।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সুমাইয়ার জন্ম জাপানে, স্বপ্ন বাংলাদেশের নারী ফুটবলে

সুমাইয়ার জন্ম জাপানে, স্বপ্ন বাংলাদেশের নারী ফুটবলে

উন্নতি খাতুনকে প্রধানমন্ত্রীর ৫ লাখ টাকার চেক হস্তান্তর

উন্নতি খাতুনকে প্রধানমন্ত্রীর ৫ লাখ টাকার চেক হস্তান্তর

এসএসসি’র বাধা পেরিয়েছে এক ঝাঁক নারী ফুটবলার

এসএসসি’র বাধা পেরিয়েছে এক ঝাঁক নারী ফুটবলার

জয়ের এটাই একমাত্র কারণ : সালাউদ্দিন

জয়ের এটাই একমাত্র কারণ : সালাউদ্দিন