বার্সাকে একাই রুখলো গোলরক্ষক, ফাইনালের পথে এগিয়ে সেভিয়া

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০১ এএম, ১২ ফেব্রুয়ারি ২০২১
বার্সাকে একাই রুখলো গোলরক্ষক, ফাইনালের পথে এগিয়ে সেভিয়া

গোলের দেখা পেলেন না লিওনেল মেসি। জয়ও পেল না বার্সেলোনা। কোপা দেল রের সেমি ফাইনালের প্রথম লেগে উল্টো নেভিয়ার কাছে হেরে গেছে বার্সেলোনা। এ জয়ে ফাইনালের পথে এক ধাপ এগিয়ে গেল সেভিয়া।

বুধবার (১০ ফেব্রুয়ারি) নিজ মাঠে সেমি ফাইনালের প্রথম লেগে বার্সেলোনাকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে দিয়েছে সেভিয়া। প্রথমার্ধে জুল কুঁদি এবং শেষ দিকে ইভান রাকিতিচ দলের পক্ষে গোল দুটি করেন।

ম্যাচের ২৫তম মিনিটে ফরাসি ডিফেন্ডার জুল কুঁদির গোলে এগিয়ে যায় সেভিয়া। সামুয়েল উমতিতিকে কাটিয়ে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে বল জালে জড়ান কুঁদি। ফলে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে যায় তারা।
sportsmail24

এর আগে অবশ্য গোল করার সুযোগ পেয়েছিল মেসি। তবে অফসাইডের ফাঁদ ভেঙে বক্সের বাইরে থেকে মেসির বাঁ পায়ের শটটি রুখে দেন সেভিয়ার গোলরক্ষক বোনো। ফলে গোল বঞ্চিত হয় মেসি।

দ্বিতীয়ার্ধেও আরেকবার গোল বঞ্চিত হন মেসি। ৫৫তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে নেওয়া মেসির শটও ডান দিকে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন বোনো। মাঠের বল দখলে এগিয়ে থাকলেও গোলরক্ষক বোনোর কাছে বার বার হোঁচট খেতে হয়েছে বার্সেলোনার।

আক্রমণ-প্রতিআক্রমণের মাঝে শেষ দিকে আরও এগিয়ে যায় সেভিয়া। ৮৫তম মিনিটে দারুণ এক প্রতি-আক্রমণে ব্যবধান দ্বিগুণ করেন রাকিতিচ। মাঝমাঠের আগে পাওয়া বল নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সে ঢুকে জোরালো শটে ঠিকানা খুঁজে নেন তিনি।
sportsmail24
এরপর যোগ করা সময়ে বোনোর কাছে আবার হতাশ হন মেসি। ছয়বারের বর্ষসেরা ফুটবলারের নিচু ফ্রি কিকও ডান দিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক। ফলে ম্যাচে আর গোলের দেখা পায়নি বার্সেলোনা।

নির্ধারিত সময় শেষে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে সেভিয়া। এ জয়ে ফাইনালের পথে এগিয়ে রইলো তারা। দ্বিতীয় লেগে জয় বা ড্র করতে পারলেই ফাইনালে পা রাখবে সেভিয়া। অন্যদিকে বার্সেলোনার জন্য পথটি আরও কঠিন হলো।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্বাসরুদ্ধকর জয়ে সেমিফাইনালে বার্সেলোনা

শ্বাসরুদ্ধকর জয়ে সেমিফাইনালে বার্সেলোনা

গোল শূন্য ড্রতেও ফাইনালে জুভেন্টাস

গোল শূন্য ড্রতেও ফাইনালে জুভেন্টাস

গেটাফেকে হারিয়ে বার্সাকে টপকালো রিয়াল

গেটাফেকে হারিয়ে বার্সাকে টপকালো রিয়াল

নাটকীয় ম্যাচে শেষ হাসি বার্সেলোনার

নাটকীয় ম্যাচে শেষ হাসি বার্সেলোনার