১০ দলেই কোপা আমেরিকা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৩৭ এএম, ১৮ মার্চ ২০২১
১০ দলেই কোপা আমেরিকা

চলতি বছরের কোপা আমেরিকা ১০ দল নিয়েই অনুষ্ঠিত হবে। দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশনের (কনমেবল) পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

সূচি জটিলতায় আমন্ত্রিত দুই দল অস্ট্রেলিয়া ও কাতার নাম প্রত্যাহার করে নেওয়ায় তাদের পরিবর্তে নতুন কোন দলকে আর আমন্ত্রণ জানানো হবে না বলে জানিয়েছে কনমেবল।

বিবৃতিতে কনমেবল জানায়, ‘প্রথা অনুযায়ী অন্য কনফেডারেশন থেকে দুটি দলকে আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্তু মহামারীর কারণে টুর্নামেন্ট পিছিয়ে যাওয়ায় পুরো বিশ্ব ফুটবলই ক্ষতিগ্রস্ত হয়েছে। যে কারণে অন্য দলগুলোর পক্ষে এবার আর অংশগ্রহণ সম্ভব হচ্ছে না।’

করোনা মহামারীর কারণে গত বছর আন্তর্জাতিক সূচি বাঁধাগ্রস্থ হওয়ায় এ বছর সেগুলো আয়োজন করতে গিয়ে হিমশিম খাচ্ছে আয়োজকরা। ২০২০ সালে কোপা আমেরিকা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনা মহামারীর কারণে এক বছর পিছিয়ে তা জুন-জুলাইয়ে অনুষ্ঠিত হবে।

১০৫ বছরের ইতিহাসে এবারই প্রথমবারের মতো কলম্বিয়া ও আর্জেন্টিনা -এ দুই দেশে যৌথভাবে কোপা আমেরিকা অনুষ্ঠিত হচ্ছে। প্রতিযোগিতায় দক্ষিণাঞ্চলীয় গ্রুপে অংশ নেবে বলিভিয়া, উরুগুয়ে, প্যারাগুয়ে, চিলি ও আর্জেন্টিনা। ১৩ জুন বুয়েন্স আয়ার্সে আর্জেন্টিনা বনাম চিলির ম্যাচ দিয়ে কোপা আমেরিকার আসর শুরু হবে।

উত্তরাঞ্চীয় গ্রুপে খেলবে ব্রাজিল, ইকুয়েডর, ভেনেজুয়েলা, পেরু ও কলম্বিয়া। প্রতিটি গ্রুপের শীর্ষ চারটি দল কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে। কলম্বিয়ান শহর বারানকুইলাতে ১০ জুলাই অনুষ্ঠিত হবে ফাইনাল।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

রোনালদোকে পেলের অভিনন্দন

রোনালদোকে পেলের অভিনন্দন

জমে উঠেছে ব্যালন ডি’অর জয়ের লড়াই

জমে উঠেছে ব্যালন ডি’অর জয়ের লড়াই

দেশের হয়েই খেলবেন জামাল, ছেড়ে দিয়েছে কলকাতা

দেশের হয়েই খেলবেন জামাল, ছেড়ে দিয়েছে কলকাতা

বার্সেলোনাকে রুখে দিয়ে কোয়ার্টার ফাইনালে পিএসজি

বার্সেলোনাকে রুখে দিয়ে কোয়ার্টার ফাইনালে পিএসজি