বার্সেলোনাকে রুখে দিয়ে কোয়ার্টার ফাইনালে পিএসজি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২৪ এএম, ১২ মার্চ ২০২১
বার্সেলোনাকে রুখে দিয়ে কোয়ার্টার ফাইনালে পিএসজি

প্রথম লেগে বড় ব্যবধানে হেরে পিছিয়ে পড়েছিল বার্সেলোনা। ফলে পিএসজির বিপক্ষে ফিরতি লেগে বড় ব্যবধানের জয়ের বিকল্প ছিল না। তবে আর হয়নি। উল্টো বার্সেলোনাকে ঠেকিয়ে দিয়ে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে পিএসজি।

বুধবার (১০ মার্চ) রাতে শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচে পিএসজির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বার্সেলোনা। দলের হয়ে একমাত্র গোলটি করেছেন মেসি। অন্যদিকে স্বাগতিকদের হয়ে গোল করেন কিলিয়ান এমবাপে।

ঘরের মাঠে প্রথম লেগে পিএসজির কাছে ৪-১ ব্যবধানে হেরেছিল বার্সেলোনা। ফলে দুই লেগ মিলিয়ে ৫-২ ব্যবধানে এগিয়ে থেকে বার্সেলোনাকে বিদায় জানিয়ে শেষ আট নিশ্চিত করেছে ফরাসিরা।

এদিকে, গত ১৪ বছরের মধ্যে এই প্রথম চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে উঠতে পারলো না বার্সা। গত আসরে সেমিফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে হেরে বিদায় নিয়েছিল তারা।
sportsmail24
প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরুতেই সুযোগ পেয়ে গিয়েছিল বার্সা। ১৮তম মিনিটে প্রতিপক্ষের ডি-বক্স থেকে উসমান দেম্বেলে শট নিলেও তা ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন কেইলর নাভাস। ২৩ মিনিটে নাভাসের কারণে আরেকবার বেঁচে যায় পিএসজি।

তবে ৩০তম মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। ডি-বক্সে ক্লেমোঁ লংলের ফাউলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট কিক থেকে দলকে এগিয়ে নেন এমবাপে।

তবে পিছিয়ে পড়ে সমতায় ফিরতে দেরি করেনি বার্সা। সাত মিনিট পর, ৩৭তম মিনিটে বার্সাকে সমতায় ফেরান মেসি। বুলেট গতির শটে স্কোরলাইন ১-১ করেন বার্সা অধিনায়ক। তবে এরপর বাকিটা সময় আর কোন দল গোল করতে পারেনি।

এর আগে অবশ্য বিরতির আগেই ব্যবধানে কমানোর আরও একটি ভালো সুযোগ পেয়েছিল বার্সেলোনা। তবে যাকে ঘিরে বার্সা স্বপ্ন বুনেছিল সেই মেসিই সেটি মিস করেন।

বিরতির আগে মেসির দুর্বল স্পট কিক রুখে দেন নাভাস। ডি-বক্সে অঁতোয়ান গ্রিজমান ফাউলের শিকার হলে পেনাল্টি পেয়েছিল সফরকারীরা। তবে মেসির সেই স্পট কিক পা দিয়ে ফিরিয়ে দেন পিএজির গোলরক্ষক। 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

হালান্ডের জোড়া গোলে শেষ আটে ডর্টমুন্ড

হালান্ডের জোড়া গোলে শেষ আটে ডর্টমুন্ড

জয়েও হতাশা, জুভেন্টাসের বিদায়

জয়েও হতাশা, জুভেন্টাসের বিদায়

লিভারপুলের মাঠে এভারটনের জয়োল্লাস

লিভারপুলের মাঠে এভারটনের জয়োল্লাস

কোভিড সঙ্কটের মধ্যেই চলবে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট

কোভিড সঙ্কটের মধ্যেই চলবে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট