এমবাপের শততম গোলের ম্যাচে শীর্ষে পিএসজি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫২ এএম, ২৩ মার্চ ২০২১
এমবাপের শততম গোলের ম্যাচে শীর্ষে পিএসজি

কিলিয়ান এমবাপের শততম লিগ গোলে লিঁওকে ৪-২ ব্যবধানে উড়িয়ে দিয়ে ফরাসি লিগ ওয়ানের শীর্ষস্থানে উঠে গেছে বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি। দিনের আরেক ম্যাচে দীর্ঘদিন টেবিলের শীর্ষে তাকা লিলি ২-১ গোলে নিমেসের কাছে হতাশাজনক পরাজয় বরণ করলে পিএসজির শীর্ষস্থানে ওঠার সুযোগ সৃষ্টি হয়।

গ্রুপামা স্টেডিয়ামে এমবাপে দুটি গোল করেছেন। বাকি গোলগুলো করেছেন ডানিলো পেরেইরা ও অ্যাঞ্জেল ডি মারিয়া। স্বাগতিকদের হয়ে দুই গোল পরিশোধ করেছেন ইসলাম সিলমানি ও ম্যাক্সওয়েল করনেট। এ জয়ে মরিসিও পোচেত্তিনোর দল গোল ব্যবধানে লিলিকে পিছনে ফেলে টেবিলের শীর্ষস্থানে উঠে গেছে।

ঘরের মাঠে ধুকতে থাকা নিমেসের কাছে পরাজিত হয়ে লিলির সামনে এখন শিরোপা জয়ের চ্যালেঞ্জ হুমকির মুখে পড়েছে। শীর্ষে থাকা দুই দল পিএসজি ও লিলির থেকে তিন পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থানেই রয়েছে লিঁও। এক পয়েন্ট পিছিয়ে চতুর্থ স্থানে রয়েছে মোনাকো।

চলতি মৌসুমে এখন পর্যন্ত ২০ গোল করে লিগ ওয়ানের গোলদাতার তালিকায় শীর্ষে রয়েছেন এমবাপে। মাত্র ২২ বছর বয়সে ফরাসী শীর্ষ লিগে ১৪২ ম্যাচে তিনি শততম গোলের দেখা পেলেন।

রেলিগেশন খড়ায় থাকা নঁতের কাছে গত সপ্তাহে ঘরের মাঠে ২-১ গোলে হতাশাজনক পরাজয়ের পর এ ম্যাচটি ছিল বর্তমান চ্যাম্পিয়নদের ফিরে আসার জন্য দারুণ এক সুযোগ, যা তারা পুরোপুরি কাজে লাগিয়েছে। মৌসুমে সরাসরি কোন শিরোপা প্রত্যাশী দলের বিপক্ষে প্রথম জয় তুলে নিল পিএসজি।

প্রায় দেড় মাস পর ইনজুরি কাটিয়ে দলে ফিরেছিলেন নেইমার। দ্বিতীয়ার্ধের মাঝামাঝিতে এমবাপের বদলি হিসেবে তিনি মাঠে নামেন।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বার্সেলোনাকে রুখে দিয়ে কোয়ার্টার ফাইনালে পিএসজি

বার্সেলোনাকে রুখে দিয়ে কোয়ার্টার ফাইনালে পিএসজি

পিএসজির আলোচনার টেবিলে নেইমার

পিএসজির আলোচনার টেবিলে নেইমার

আবারও সিরি-এ’র বর্ষসেরা রোনালদো

আবারও সিরি-এ’র বর্ষসেরা রোনালদো

ইউরোর প্রতিটি ম্যাচেই দর্শক চায় উয়েফা

ইউরোর প্রতিটি ম্যাচেই দর্শক চায় উয়েফা