ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০৪ পিএম, ২৮ মার্চ ২০২১
ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল

ত্রিদেশীয় টুর্নামেন্টে আগেই ফাইনাল নিশ্চিত করেছিল বাংলাদেশ ফুটবল দল। স্বাগতিকদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচটি ছিল পয়েন্ট বাড়িয়ে নেওয়ার। গোলশূন্য ব্যবধানের ম্যাচে সেটিই হলো। দুই ম্যাচ থেকে দুই পয়েন্ট অর্জন করে ফাইনালে এখন বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল।

শনিবার (২৭ মার্চ) টুর্নামেন্টের তৃতীয় ম্যাচটি ড্র হওয়ায় বাংলাদেশের পয়েন্ট চার এবং নেপালের পয়েন্ট দুই। অন্যদিকে, দিকে নিজেদের দুই ম্যাচের মধ্যে একটি হার এবং এক ড্রয়ে এক পয়েন্ট নিয়ে বিদায় নিল কিরগিজস্তান অলিম্পিক দল।
sportsmail24
গোলশূন্য ড্র হলেও প্রথম দিকে আক্রমণে এগিয়ে ছিল স্বাগতকি নেপাল। সময় গড়ানোর সাথে সাথে নিজেদের গুছিয়ে নেন জামাল ভূঁইয়ারা। অধিনায়ক জামাল ভূঁইয়ার দুটি ফ্রি কিক থেকে গোলের সুযোগও পেয়েছিল বাংলাদেশ। তবে সে যাত্রায় রক্ষা পেয়েছে র‌্যাংকিংয়ে এগিয়ে থাকা নেপাল ফুটবল দল।

ম্যাচের ৩৫তম মিনিটে বক্সের বা পাশ থেকে পাওয়া ফ্রি কিক থেকে বক্সের ডিফেন্ডার মেহেদী বল পেলেও সুযোগ মিস করেন তিনি। এছাড়া মিনিট পাঁচেক পর বক্সের সামনে থেকে জামালের ফ্রি কিক পোস্টের সামান্য পাশ দিয়ে চলে গেলে আবারও গোল বঞ্চিত হয় বাংলাদেশ।

ম্যাচে সেরা খেলায়াড় নির্বাচিত হয়েছেন নেপালের রোহিত চাঁদ।

sportsmail24সোমবার (২৯ মার্চ) টুর্নামেন্টের ফাইনাল মুখোমুখি হবে বাংলাদেশ এবং স্বাগতিক নেপাল। দেশের বাইরে সর্বশেষ ২০০৫ সালে সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছিল বাংলাদেশ ফুটবল দল। দীর্ঘ ১৫ বছরে দেশের বাইরে আর কোনো টুর্নামেন্টের ফাইনালে খেলেনি বাংলাদেশ ফুটবল দল।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

ফাইনালে বাংলাদেশ ফুটবল দল, ভাঙলো ১৫ বছরের রেকর্ড

ফাইনালে বাংলাদেশ ফুটবল দল, ভাঙলো ১৫ বছরের রেকর্ড

২০২৮ সাল পর্যন্ত নিষিদ্ধ ব্লাটার

২০২৮ সাল পর্যন্ত নিষিদ্ধ ব্লাটার

আবারও দশক সেরা ক্লাব বার্সেলোনা

আবারও দশক সেরা ক্লাব বার্সেলোনা

শুরুতেই ইউক্রেনের কাছে পয়েন্ট হারালো ফ্রান্স

শুরুতেই ইউক্রেনের কাছে পয়েন্ট হারালো ফ্রান্স