মরিনহোকে বরখাস্ত করেছে টটেনহ্যাম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৩৩ এএম, ২০ এপ্রিল ২০২১
মরিনহোকে বরখাস্ত করেছে টটেনহ্যাম

টটেনহ্যাম হটস্পারের কোচ জোসে মরিনহোকে বরখাস্ত করা হয়েছে। দলের টানা ব্যর্থতার কারণে তাকে কোচের চাকরি থেকে সরিয়ে দিয়েছে টটেনহ্যাম।

সোমবার (১৯ এপ্রিল) এক বিবৃতিতে মরিনিহো ও তার কোচিং স্টাফের সঙ্গে চুক্তি শেষ করার বিষয়টি টটেনহ্যাম কর্তৃপক্ষ নিশ্চিত করেছে। বিতর্কিত ইউরোপিয়ান সুপার লিগে স্পারদের অংশগ্রহণের ঘোষণার পরদিনই মরিনহোর সঙ্গে সম্পর্কের ইতি টানলো টটেরহ্যাম।

চলমান মৌসুমে প্রিমিয়ার লিগে সপ্তম স্থানে রয়েছে টটেনহ্যাম। যেখানে শীর্ষ চার থেকে পাঁচ পয়েন্ট দূরে। রোববার লিগ কাপের ফাইনালে ম্যানচেস্টার সিটির সঙ্গে তাদের মুখোমুখি হওয়ার কথা। এমন মুহূর্তে দলের কোচকে ছাঁটাই করলো টটেনহ্যাম।

বিজ্ঞপ্তিতে টটেনহ্যাম জানায়, ‘ক্লাব এ ঘোষণা দিচ্ছে যে, প্রধান কোচ হোসে মরিনহো ও তার কোচিং স্টাফদেরকে আজ (সোমবার, ১৯ এপ্রিল) থেকে তাদের দায়িত্ব থেকে অব্যহতি দেওয়া হয়েছে।’

কোচ বরখাস্তের বিষয়ে টটেনহ্যামের চেয়ারম্যান ড্যানিয়েল লেভি বলেছেন, ‘সবচেয়ে কঠিন সময়ে হোসে ও তার কোচিং স্টাফ আমাদের সঙ্গে ছিল। তিনি একজন সত্যিকারের পেশাদার। ব্যক্তিগত পর্যায়ে আমি তার সঙ্গে কাজ উপভোগ করেছি। তবে অনুশোচনা হচ্ছে যে, কিছু একটা সমস্যা হচ্ছে। তিনি সবসময় এখানে অভ্যর্থনা পাবেন এবং তার কোচিং স্টাফকে অবদানের জন্য ধন্যবাদ জানাই।’

২০১৯ সালের নভেম্বরে মাউরিসিও পচেত্তিনোর উত্তরসূরি হয়ে টটেনহ্যামে যোগ দিয়েছিলেন ৫৮ বছর বয়সী কোচ মরিনহো। শিরোপার সঙ্গে চ্যাম্পিয়নস লিগে ক্লাবের উপস্থিতি নিশ্চিত করার লক্ষ্য ছিল তার। তবে এখন আর সেটি হলো না।

টটেনহ্যামের মতো খারাপ সময় আগে কখনোই পার করেননি মরিনিহো। এ প্রথম তার অধীনে কোনো দল এক মৌসুমে ১০টি লিগ ম্যাচ হেরেছে। পোর্তো, ইন্টার মিলান, রিয়াল মাদ্রিদ ও চেলসিতে নিজের প্রথম দফা কোচিয়ের সময়ও মরিনিহো এতো ম্যাচ হারেননি।

এখন পর্যন্ত মরিনিহো যে ১৩টি ফাইনাল ম্যাচে কোচের দায়িত্বে ছিলেন, তার মধ্যে ১১টিতেই জয় পেয়েছেন। টটেনহ্যাম শেষবার ২০০৮ সালে শিরোপা জিতেছিল।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইউরোপিয়ান সুপার লিগের ব্যাপারে কঠোর অবস্থানে ফিফা

ইউরোপিয়ান সুপার লিগের ব্যাপারে কঠোর অবস্থানে ফিফা

পূর্ণ পয়েন্ট হারিয়ে শিরোপা দৌড়ে রিয়ালের হোঁচট

পূর্ণ পয়েন্ট হারিয়ে শিরোপা দৌড়ে রিয়ালের হোঁচট

মধ্যবর্তী দলবদলে চমক দেখালো ব্রাদার্স ও আরামবাগ

মধ্যবর্তী দলবদলে চমক দেখালো ব্রাদার্স ও আরামবাগ

মেসিকে ছাড়বে না বার্সেলোনা

মেসিকে ছাড়বে না বার্সেলোনা