ভারত ও আফগানিস্তানকে হারাতে চাই : জামাল ভূইয়া

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২১ এএম, ১৭ মে ২০২১
ভারত ও আফগানিস্তানকে হারাতে চাই : জামাল ভূইয়া

ঈদের ছুটি শেষে জাতীয় দলের ফুটবলাররা ক্যাম্পে যোগ দিয়েছেন। সোমবার (১৭ মে) থেকে মাঠের অনুশীলনে ফিরবে জেমি ডের বহর। এবার এশিয়া কাপ ও বিশ্বকাপ প্রাথমিক রাউন্ডের শেষ তিন ম্যাচে অন্তত দুটি জয়ের আশা করছেন জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। ছুটি শেষে জাতীয় দলের ক্যাম্পে ফিরে সাংবাদিকদের সাথে কথা বলেন জামাল ভূঁইয়া।

বিশ্বকাপ বাছাইপর্বে যে পাঁচটি ম্যাচ খেলেছে বাংলাদেশ, তার মধ্যে আফগানিস্তান ও ভারতের বিপক্ষে ম্যাচ দু'টিতে একপ্রকার দুর্ভাগ্যই ছিল বলা চলে। গোল মিসের মহড়ায় আফগানিস্তানের বিপক্ষে ১-০ গোলে হেরেছিল লাল-সবজু জার্সিধারীরা এবং ভারতের বিপক্ষে ম্যাচে শেষ মুহূর্তের গোলে ম্যাচ ড্র করে ভারত।

এ দু'টি দলের বিপক্ষে ফিরতি ম্যাচ ছিল দেশের মাটিতে। কিন্তু করোনাভাইরাসের কবলে পড়ে ম্যাচ কেবল পিছিয়েই যায়নি। এএফসি সবগুলো ম্যাচ নিয়ে গেছে নিরপেক্ষ ভেন্যুতে। জুনে কাতারে শেষ তিন ম্যাচ খেলতে হবে জেমি ডে'র শিষ্যদের।

আফগানিস্তান, ভারত ও ওমান- এই তিন প্রতিপক্ষের মধ্যে প্রথম দুই দলের বিপক্ষে জয়ের আশা করছেন বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া। বিশেষ করে ভারতের বিপক্ষে ম্যাচটি নিয়ে যে মানুষের আগ্রহ বেশি তাও জানান অধিনায়ক। বাংলাদেশ, ভারত ও আফগানিস্তান এ তিন দলকে প্রায় সমশক্তি হিসেবে দেখছেন তিনি। রোববার (১৬ মে) ক্যাম্পে যোগ দিয়ে এই দুই দলকে হারাতে পারবেন বলে প্রত্যাশার কথা জানিয়েছেন তিনি।

র‌্যাঙ্কিংয়ে ১৮৪তম দল বাংলাদেশের অধিনায়ক ৩১ বছর বয়সী জামাল ভূঁইয়া বলেন, ‘ভারত আর আফগানিস্তানের ফুটবল প্রায় বাংলাদেশের মতো। আমি আশা করছি একটি ভালো লড়াই এবং ভালো ম্যাচ হবে। আশা করি ওদের সাথে জিততে পারবো।’

তিনি কবলেন, ‘ওরা এতো ভালো দল না। আমি চাই একটা হাই লেভেলের গেম। সব ঠিকঠাক থাকতে হবে। সবাই আশা করছে একটা ভালো ফলাফল হবে। আমিও তাই আশা করছি। তবে ক্যাম্পে সব ঠিকঠাক থাকতে হবে।’

কাতারের মাটিতে ৩ জুন বাংলাদেশের প্রথম ম্যাচের প্রতিপক্ষ আফগানিস্তান। ৭ জুন ভারতের সঙ্গে ও বাছাইপর্বে নিজেদের শেষ ম্যাচে ১৫ জুন বাংলাদেশ লড়বে ওমানের বিপক্ষে। এ তিন ম্যাচে ভারত ও আফগানিস্তানের বিপক্ষে পূর্ণ তিন পয়েন্টের আশা জামালের।

বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে গ্রুপ-এ তে সব মিলে পাঁচটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। ভারতের বিপক্ষে ড্র ছাড়া সব ম্যাচেই হেরেছে জেমি ডে'র দল। সেই সাথে গ্রুপ টেবিলের তলানিতে আছে বাংলাদেশ।

বাস্তবতা হলো, ভারত (১০৫ তম) ও আফগানিস্তান (১৪৯ তম) -দুটি দলই বাংলাদেশের চেয়ে ফিফা র‌্যাঙ্কিংয়ে বেশ এগিয়ে। কিন্তু জামাল ভূঁইয়ার মতে, ওরা যতই এগিয়ে থাকুক না কে, মানের দিক দিয়ে বাংলাদেশের সঙ্গে খুব একটা পার্থক্য নেই।

স্পোর্টসমেইল২৪/আরকে/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

রিয়াল মাদ্রিদ ছাড়ছেন জিদান!

রিয়াল মাদ্রিদ ছাড়ছেন জিদান!

অবসর ভেঙেও ইউরোতে খেলতে পারছেন না ইব্রা

অবসর ভেঙেও ইউরোতে খেলতে পারছেন না ইব্রা

শিরোপা জয়ের মঞ্চে  ফিলিস্তিনের কথা মনে করালেন ‘বাংলাদেশি’ হামজা

শিরোপা জয়ের মঞ্চে ফিলিস্তিনের কথা মনে করালেন ‘বাংলাদেশি’ হামজা

ইতিহাস গড়ে শিরোপা লেস্টার সিটির

ইতিহাস গড়ে শিরোপা লেস্টার সিটির