অবসর ভেঙেও ইউরোতে খেলতে পারছেন না ইব্রা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩৯ এএম, ১৭ মে ২০২১
অবসর ভেঙেও ইউরোতে খেলতে পারছেন না ইব্রা

হটাৎই অবসর ভেঙ্গে জাতীয় দলে ফেরা ঘোষণা দিয়েছিলেন সুইডিশ তারকা জ্লাতান ইব্রাহিমোভিচ। উদ্দেশ্য ছিল দলের হয়ে খেলবেন ইউরো চ্যাম্পিয়শিপ। কিন্তু হাঁটুর ইনজুরির কারণে তা আর হয়ে উঠছে না। এসি মিলানের হয়ে ইনজুরিতে পড়ে ইউরো কাঁপানোর স্বপ্ন ধূলিসাৎ হলো ইব্রার।

চলতি বছরের মার্চে অনেকটা আলোড়ন সৃষ্টি করেই জাতীয় দলের ফেরার ঘোষণা দেন তিনি। ফেরার ঘোষণায় জানান ইউরো চ্যাম্পিয়নশিপে মাঠে নামার জন্য তিনি বেশ রোমাঞ্চিত। দর্শকরাও অনেকটা রোমাঞ্চিত ছিল কিন্তু দুর্ভাগা ইনজুরি তাকে আর ইউরো খেলতে দিচ্ছে না।

সুইডেন ফুটবলে ফেডারেশনের এক বিবৃতিতে জানানো হয়েছে, চোটের কারণে দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন তিনি। চোটের কারণে ছয় থেকে আট সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে পারে তাকে। 

১০ মে (সোমবার) এসি মিলানের হয়ে জুভেন্টাসের বিপক্ষে ম্যাচে হাঁটুর ইনজুরিতে পড়েন জ্লাতান ইব্রাহিমোভিচ। প্রথমে ইনজুরিকে ছোটোখাটো চোট হিসেবে বিবেচনা করা হলেও, স্ক্যান রিপোর্টের পর জানা যায় লম্বা সময়ের জন্যই মাঠের বাইরে যাচ্ছেন তিনি।

সুইডিশ কোচ জেন অ্যান্ডারসন বলেন, ‘আমি ইব্রাহিমোভিচের সাথে কথা বলেছি। ও বলেছে ইনজুরির কারণে ইউরোতে খেলতে পারবে না। এটা শুধু ওর জন্য নয়, জাতীয় দলের জন্যও বেশ হতাশা জনক।‘

২০১৬ সালে ক্যারিয়ারের সেরা ফর্মে থাকাকালীন আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেন ইব্রাহিমোভিচ। ২০১৮ বিশ্বকাপের আগে দলে ফিরতে চাইলে তাকে বিবেচনা করেনি সুইডিশ ফুটবল ফেডারেশন। তবে এবার ফেরা ঘোষণা দিলে ইব্রাকে ঘিরেই নিজেদের ইউরো পরিকল্পনা শুরু করে সুইডিশ কোচ জেন অ্যান্ডারসন। কিন্তু ইব্রাহিমোভিচের ইনজুরি সে পরিকল্পনাকে বেশ বড়সড় এক ধাক্কাই দিল।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টোকিও অলিম্পিকেও স্বর্ণ চান নেইমার

টোকিও অলিম্পিকেও স্বর্ণ চান নেইমার

ইতিহাস গড়ে শিরোপা লেস্টার সিটির

ইতিহাস গড়ে শিরোপা লেস্টার সিটির

উত্তেজনাপূর্ণ ম্যাচে জুভেন্টাসের কাছে পরাস্ত ইন্টার

উত্তেজনাপূর্ণ ম্যাচে জুভেন্টাসের কাছে পরাস্ত ইন্টার

শিরোপা জয়ের মঞ্চে  ফিলিস্তিনের কথা মনে করালেন ‘বাংলাদেশি’ হামজা

শিরোপা জয়ের মঞ্চে ফিলিস্তিনের কথা মনে করালেন ‘বাংলাদেশি’ হামজা