কোপা আমেরিকার সহ আয়োজক হিসেবে থাকছে না কলম্বিয়া

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:২১ এএম, ২২ মে ২০২১
কোপা আমেরিকার সহ আয়োজক হিসেবে থাকছে না কলম্বিয়া

কলম্বিয়া জুড়ে চলছে আরজক পরিস্থিতি। এমন অবস্থায় কোপা আমেরিকার ৪৭তম আসরের সহ-আয়োজক হিসেবে কলম্বিয়াকে না রাখার সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবল। টুর্নামেন্ট শুরুর এক মাসেরও কম সময় আগে এ সিদ্ধান্ত জানালো কনমেবল।

একদিকে কোভিড-১৯ এর প্রকোপ, অন্যদিক সামাজিক বিশৃঙ্খলা কলম্বিয়ার মানুষের জীবনকে করে তুলেছে দূর্বিষহ। কলম্বিয়ার এ কঠিন পরিস্থিতিতে কোনোভাবেই কোপা আমেরিকার এবারের আসর সেখানে আয়োজন করা সম্ভব নয় বলে জানিয়েছে কনমেবল।

২০২০ সালে কোপা আমেরিকার ৪৭তম আসর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে করোনাভাইরাস প্রকোপের কারণে তা এক বছর পিছিয়ে ২০২১ সালে আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছিল কনমেবল। সে অনুযাযী কোপা আমেরিকা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে এ বছরের ১৩ জুন থেকে ১০ জুলাই। আর এবারের আসরের আয়োজক দেশ হিসেবে মনোনীত ছিল কলম্বিয়া এবং আর্জেন্টিনা।

কলম্বিয়ার জনগণের মধ্যে অসন্তোষ ছড়িয়ে পরার কারণে কোপা আমেরিকার আয়োজন বেশ ঝুকিতে পড়ে। এ আয়োজনকে ঝুকিতে না ফেলার জন্যই আয়োজক দেশের তালিকা থেকে কলম্বিয়াকে বাদ দেওয়া হয়েছে বলে জানিয়েছে কনমেবল।

যদিও কলম্বিয়ান সরকার পরিস্থিতি স্বাভাবিক করতে চেষ্টা চালাচ্ছে তবুও আয়োজক হিসেবে আর্জেন্টিনাকেই বেছে নিয়েছে কনমেবল। ইতিমধ্যে আর্জেন্টিনার আরও দুইটি ভেন্যু বাড়ানোর বিষয়টি নিশ্চিত করেছে। যদিও কলম্বিয়ার ক্রীড়ামন্ত্রী কোপা আমেরিকার এবারের আসর পিছিয়ে নভেম্বরে আয়োজনের অনুরোধ করেছিল।

আর্জেন্টাইন প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ জানিয়েছেন তার দেশ কোপা আমেরিকা আয়োজন করতে প্রস্তুত।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

দুই বছর পর পর বিশ্বকাপ চায় সৌদি আরব

দুই বছর পর পর বিশ্বকাপ চায় সৌদি আরব

বার্সার কোচ হতেই কি ব্রাজিলকে 'না' জাভির

বার্সার কোচ হতেই কি ব্রাজিলকে 'না' জাভির

জুভেন্টাসের ঘরে কোপা ইতালিয়ার শিরোপা

জুভেন্টাসের ঘরে কোপা ইতালিয়ার শিরোপা

ফ্রান্স কাপে পিএসজির ১৪তম শিরোপা

ফ্রান্স কাপে পিএসজির ১৪তম শিরোপা