ফ্রান্স কাপে পিএসজির ১৪তম শিরোপা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫১ পিএম, ২০ মে ২০২১
ফ্রান্স কাপে পিএসজির ১৪তম শিরোপা

ফ্রান্স কাপের ফাইনালে মোনাকোকে হারিয়ে শিরোপা ধরে রাখলো কিলিয়ান এমবাপের পিএসজি। বুধবার (১৯ মে) দিনগত রাতে প্যারিসের মাঠে মোনাকোকে ২-০ গোলে হারিয়ে দিয়েছে প্রতিযোগিতার সফলতম দলটি। প্রথমার্ধে মাউরো ইকার্দির গোলের পর দ্বিতীয়ার্ধে শেষ পেরেকটি মারেন এমবাপে।

ফরাসি কাপে পিএসজির এটি টানা দ্বিতীয় এবং চতুর্দশ শিরোপা। প্সিজির পর দ্বিতীয় সর্বোচ্চ ১০ বার এ শিরোপা জিতেছে মার্সেই। আর ফাইনালে হেরে যাওয়া মোনাকো জিতেছে পাঁচবার।

লাল কার্ডের কারণে এ ম্যাচে খেলতে পারেননি নেইমার। এছাড়া চোটের কারণেও বেশ কয়েকজন খেলতে না পারায় পিএসজির পূর্ণ শক্তির দল নিয়ে নামতে পারেনি। খেলার মাঝেও এটা লক্ষ্যণীয় ছিল।
sportsmail24
তুলনামূলক কিছুটা কম শক্তির দল হলেও প্রথমার্ধেই এগিয়ে যায় পিএসজি। মোনাকোর জালে ম্যাচের ১৯তম মিনিটেই বল পাঠান আর্জেন্টাইন স্ট্রাইকার ইকার্দি। তার এ গোলে ডি-বক্সে বল পেয়ে ইকার্দিকে দিয়ে গোল করান এমবাপে।

১-০ গোল ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় পিএসজি। বিরতিতে থেকে ফিরেও গোলের দেখা পাচ্ছিল না কোন দল। ম্যাচের প্রায় শেষ দিকে মোনাকোর বিপক্ষে দ্বিতীয় গোলটি করের এমবাপে।

ম্যাচের ৮১তম মিনিটে দি মারিয়ার কাছ থেকে বল পেয়ে গোলরক্ষককে পরাস্ত করেন এমবাপে। অবশ্য এর এক মিনিট আগে দূর থেকে নেওয়া এমবাপের শট ক্রসবারে লেগে ফিরে যায়। নির্ধারিত সময়ে আর কোন গোল না হওয়ায় ২-০ ব্যবধানের জয় নিয়ে শিরোপা ঘরে তোলে পিএসজি।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

পিএসজির সহজ জয়, জমে উঠলো লিগ ওয়ান

পিএসজির সহজ জয়, জমে উঠলো লিগ ওয়ান

রোনালদোর সাথে খেলতে চান নেইমার

রোনালদোর সাথে খেলতে চান নেইমার

২০২৫ পর্যন্ত নেইমারকে রেখে দিল পিএসজি

২০২৫ পর্যন্ত নেইমারকে রেখে দিল পিএসজি

এমবাপের হ্যাটট্রিক, পিএসজির কাছে ধরাশায়ী বার্সেলোনা

এমবাপের হ্যাটট্রিক, পিএসজির কাছে ধরাশায়ী বার্সেলোনা