এশিয়ার সবচেয়ে কম বয়সী ফুটবলার বাংলাদেশের রিমন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫১ পিএম, ০৬ জুন ২০২১
এশিয়ার সবচেয়ে কম বয়সী ফুটবলার বাংলাদেশের রিমন

চলছে কাতার বিশ্বকাপ বাছাই পর্ব। এশিয়ার বিভিন্ন অঞ্চলের দেশগুলো বিভক্ত হয়ে অংশ নিচ্ছে এই বাছাই পর্বে। বিশ্বকাপ বাছাইয়ে নতুন রেকর্ড করলো বাংলাদেশের রিমন হোসেন। বিশ্বকাপ ও এশিয়া অঞ্চলে অংশ নেওয়া দেশগুলোর খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে কম বয়স বাংলাদেশের রিমনের। বসুন্ধরা কিংসের এই লেফটব্যাকের বয়স মাত্র ১৬ বছর। 

শামসুল হুদা অ্যাকাডেমির ফুটবলার রিমন ক্যারিয়ার শুরু করেছিলেন ফরোয়ার্ড হিসেবেই। তবে বসুন্ধরায় এসে ফরোয়ার্ড লাইনে জায়গা না মিলায় কোচ তাকে ডিফেন্ডার হিসেবে খেলিয়ে যাচাই-বাছাই করেন। কোচের আস্থার প্রতিদান দিতে ভুল করেননি তিনি। নিজের খেলার পজিশন পরিবর্তন হলেও পরিশ্রম দ্বারা ডিফেন্ডার হিসেবেও নিজের জাত চেনান রিমন। 

বসুন্ধরা কিংসের হয়ে প্রায় নিয়মিতই ই ছিলেন মূল একাদশে। নেপালের মাঠে ত্রিদেশীয় টুর্নামেন্টের জন্য ঘোষিত দলে ছিলেন রিমন। সর্বশেষ আফগানিস্তানের বিপক্ষেও কোচের আস্থা ছিল এই রিমনের উপর। ম্যাচের ৮০ মিনিটে রহমত মিয়াকে উঠিয়ে রিমনকে মাঠে নামান জেমি ডে।

জাতীয় দলের হয়ে নিয়মিত একাদশে খেলার স্বপ্ন থাকা রিমন খুশি নতুন এই রেকর্ডেও। গণমাধ্যমকে তিনি বলেন, 'এত অল্প বয়সে জাতীয় দলে খেলছি, এটা আমার জন্য বড় পাওয়া। আমি যেন নিজের পারফরম্যান্সটা ধরে রাখতে পারি এবং দীর্ঘদিন জাতীয় দলে খেলতে পারি সেই চেষ্টা করব। সেরা পারফরম্যান্স প্রদর্শন করতে চাই আমি। তার সঙ্গে নিজের জায়গাটাও ধরে রাখতে চাই। সবাই আমার ও আমাদের দলের জন্য দোয়া করবেন।' 

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]  


শেয়ার করুন :