কোপা আমেরিকা আয়োজনে আদালতের অনুমিত পেল ব্রাজিল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪৮ পিএম, ১১ জুন ২০২১
কোপা আমেরিকা আয়োজনে আদালতের অনুমিত পেল ব্রাজিল

কোপা আমেরিকা আয়োজিত হবে কিনা তা নিয়ে ছিল বেশ সংশয়। পানি গড়িয়েছিল আদালত পর্যন্ত, শেষ কোপা আমেরিকা আয়োজনের পক্ষেই রায় দিল ব্রাজিলের সুপ্রিম কোর্ট।

করোনাভাইরাস মহামারির মধ্যে কোপা আমেরিকা আয়োজনের তীব্র বিরোধিতা করেছিল সেদেশের সাধারণ জণগণ এবং গণমাধ্যম। তারা জানিয়েছিল এ অবস্থায় কোপা আমেরিকা আয়োজিত হলে দেশে করোনা সংক্রমণ এবং মৃত্যু ঝুকি বাড়বে। শেষ পর্যন্ত বিষয়টি নিয়ে আদালতে যায় ব্রাজিলের প্রধান বিরোধী দল ব্রাজিলিয়ান সোশ্যালিস্ট পার্টি। তবে শেষ পর্যন্ত কোপা আমেরিকা আয়োজনের পক্ষেই রায় দিয়েছে আদালত।

কোপা আমেরিকা ফুটবল বিশ্বের সবচেয়ে পুরাতন আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। করোনা মহামারির কারণে ২০২০ সালে কোপা আমেরিকা পিছিয়ে ২০২১ সালে আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়। কোপা আমেরিকা আয়োজনে আদালত কোনো ধরনের সমস্যা দেখছে না। কোপা আমেরিকা আয়োজনে সব ধরনের ব্যবস্থা নিতে সরকারকে নির্দেশ দিয়েছে ব্রাজিলের আদালত।

আরও পড়ুন- কোপা থেকে সরে গেল স্পন্সর প্রতিষ্ঠান

করোনা সংক্রমণের দিক থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের পর ব্রাজিলের অবস্থা সবচেয়ে ভয়াবহ। এ সময়ে কোপা আমেরিকা আয়োজন করতে চাওয়ায় ব্রাজিল দলও কোপা আমেরিকায় না খেলার সিদ্ধান্ত নিয়েছিল। শেষ পর্যন্ত তারাও খেলতে রাজি হয়েছে। এছাড়াও কোপা আমেরিকার স্পন্সর প্রতিষ্ঠান হিসেবে নাম সরিয়ে নিয়েছে মাস্টার কার্ড এবং অ্যামবেভ।

শত বাধা এবং প্রতিকূলতা অতিক্রম করে শেষ পর্যন্ত মাঠে গড়াচ্ছে কোপা আমেরিকার এবারের আসর। উদ্বোধনী ম্যাচে ভেনিজুয়েলার মুখোমুখি হবে স্বাগতিক ব্রাজিল।

কোপা আমেরিকা চলাকালীন মাঠে কোনো দর্শক প্রবেশ করতে পারবে না। আর প্রতি দুই দিন পর পর খেলোয়াড়দের করোনা পরীক্ষা করা হবে। এছাড়াও ভাড়া করা বিশেষ বিমানে করে আয়োজক শহরে যাতায়াত করবে দলগুলো।

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :