আবারও চিলির বাধায় আটকা, কোপার শুরুতেই আর্জেন্টিনার হোঁচট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৩ পিএম, ১৫ জুন ২০২১
আবারও চিলির বাধায় আটকা, কোপার শুরুতেই আর্জেন্টিনার হোঁচট

বিশ্বকাপ বাছাইয়ের (৪ জুন, শুক্রবার) ম্যাচে চিলির বিপক্ষে মেসির গোলে এগিয়ে গিয়েও ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল আর্জেন্টিনার। ঠিক দশদিন পর একই দলের বিপক্ষে একই ঘটনা ঘটলো। কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে চিলির বিপক্ষে ১-১ গোলে ড্র করে পয়েন্ট খুঁইয়েছে আর্জেন্টিনা।

মঙ্গলবার (১৫ জুন) বাংলাদেশ সময় ভোররাতে ৩টায় অনুষ্ঠিত হয় কোপা আমেরিকার ‌‘বি’ গ্রুপের দ্বিতীয় এ ম্যাচ। ম্যাচের ৩৩তম মিনিটে দর্শনীয় এক ফ্রি-কিকে গোল করে দলকে এগিয়ে নেন অধিনায়ক লিওনেল মেসি। তবে দ্বিতীয়ার্ধে সেটি আর ধর রাখতে পারেনি। ডি-বক্সে ফাউল করলে পেনান্টি পেয়ে গোল শোধ করে চিলি।
sportsmail24
ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক কৌশলে খেলে আর্জেন্টিনা। চাপ তৈরি করে খেলতে থাকা আর্জেন্টিনা চিলির গোলমুখে বেশ কয়েকবার শট করলেও গোল আদায় করতে পারেনি। অবশেষে ৩৩তম মিনিটে দারুণ এক ফ্রি কিক থেকে দলকে এগিয়ে নেন মেসি।

মেসির ফ্রি-কিকটি রক্ষণপ্রাচীরের ওপর দিয়ে সামান্য বাঁক খেয়ে চিলির জালে যায়। ঝাঁপিয়ে পড়ে বলে হাত লাগালেও শেষ রক্ষা করনে পারেননি চিলির গোলরক্ষক ব্রাভো। জাতীয় দলের হয়ে ১৪৫ ম্যাচে মেসির এটি ৭৩তম গোল।

এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে গোল পরিশোধে মরিয়া হয়ে ওঠে চিলি। তারই ধারাবাহিকতায় ৫৭তম মিনিটে সমতায় ফেরার সুযোগ পেয়ে যায় চিলি। ডি-বক্সে আর্তুরো ভিদালকে নিকোলাস তাগলিয়াফিকো ফাউল করলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তবে পেনাল্টি থেকে সরাসরি গোল করতে পারেনি চিলি।
sportsmail24
ফাউলের শিকার আর্তুরো ভিদারের স্পট কিক আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস ঠেকিয়ে দেন। তবে বল ক্রসবারে লেগে ফেরার পর হেড করে জালে পাঠান ভার্গাস। সমতায় ফিলে চিলি।

এরপর অবশ্য ৭১তম মিনিটে আবারও এগিয়ে যাওয়ার সুযোগ তৈরি হয়েছিল আর্জেন্টিনা। তবে মেসির দূর থেকে নেওয়া সেই শট ঝাঁপিয়ে পড়ে ফিরেয়ে দেন ব্রাভো। শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়ে দু’দল।

পয়েন্ট ভাগ করে নেওয়ায় গ্রুপে ১ পয়েন্ট করে নিয়ে দ্বিতীয় ও তৃতীয় স্থানে জায়গা করে নিয়েছে যথাক্রমে আর্জেন্টিনা এবং চিলি। এছাড়া গ্রুপের প্রথম ম্যাচে বলিভিয়াকে হারিয়ে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে সবার উপরে রয়েছে প্যারাগুয়ে।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

দুর্দান্ত জয়ে কোপা শুরু ব্রাজিলের

দুর্দান্ত জয়ে কোপা শুরু ব্রাজিলের

ব্রাজিলে কোপা আমেরিকা, খুশি নন ফুটবলাররা

ব্রাজিলে কোপা আমেরিকা, খুশি নন ফুটবলাররা

কোপা আমেরিকার চূড়ান্ত সূচি প্রকাশ

কোপা আমেরিকার চূড়ান্ত সূচি প্রকাশ

লাখ টাকা জরিমানায় পার পেলেন মেসি

লাখ টাকা জরিমানায় পার পেলেন মেসি