কোপা আমেরিকার চূড়ান্ত সূচি প্রকাশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০৯ এএম, ১৫ আগস্ট ২০২০
কোপা আমেরিকার চূড়ান্ত সূচি প্রকাশ

করোনা পরবর্তী সময়ে ইতোমধ্যে মাঠে ফিরতে শুরু করেছে খেলাধুলা। স্থগিত হওয়া বিভিন্ন ক্রীড়া ইভেন্ট নিয়ে ইতোমধ্যে কাজ শুরু করেছে কর্তৃপক্ষ। সে পরিকল্পনায় কোপা আমেরিকার ৪৭তম আসরের চূড়ান্ত সূচি প্রকাশ করেছে টুর্নামেন্ট কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (১৩ আগস্ট) এক বিবৃতিতে চূড়ান্ত সূচি প্রকাশ করেছে কোপা আমেরিকা ফুটবল ফেডারেশন কর্তৃপক্ষ।

২০২১ সালের ১১ জুন থেকে শুরু হবে এই টুর্নামেন্ট। যার ফাইনাল অনুষ্ঠিত হবে ওই বছরেরই ১১ জুলাই। কোপা আমেরিকার ইতিহাসে প্রথমবারের মতো টুর্নামেন্টের আয়োজক হিসেবে থাকছে দুই দেশ। লিওলেন মেসির আর্জেন্টিনার পাশাপাশি আয়োজক হিসেবে থাকছে কলম্বিয়াও।

সাউথ জোন ও নর্থ জোনে বিভক্ত দলগুলো। যেখানে সাউথ জোনে আর্জেন্টিনা, উরুগুয়ে, চিলি, বলিভিয়া, প্যারাগুয়ে ও অস্ট্রেলিয়া। আর নর্থ জোনে ব্রাজিল, ইকুয়েডর, কলম্বিয়া, কাতার, ভেনেজুয়েলা ও পেরু। ১২ দলের এই টুর্নামেন্টটির উদ্বোধনী ম্যাচ কবে আর্জেন্টিনা আর ফাইনাল হবে কলম্বিয়ার মাঠে।

sportsmail24

দুই দেশের মোট ৯টি ভেন্যুতে হবে টুর্নামেন্টের মোট ৩৮টি ম্যাচ। যেখানে আর্জেন্টিনার ৫ ভেন্যুতে হবে ১৮ ম্যাচ আর কলম্বিয়ার ৪ ভেন্যুতে হবে বাকি ২০টি। যেখানে শুরুর ‍দিনেই মাঠে নামবে লিওনেল মেসির আর্জেন্টিনা।

গ্রুপের পর্বের বাকি চার ম্যাচ অনুষ্ঠিত হবে ১৫ জুন (উরুগুয়ে), ১৯ জুন (প্যারাগুয়ে), ২২ জুন (অস্ট্রেলিয়া) এবং ২৭ জুন (বলিভিয়া) । অন্যদিকে বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল নিজেদের প্রথম ম্যাচ খেলবে ১৩ জুন; ভেনেজুয়েলার বিপক্ষে। এরপর তাদের ম্যাচ ১৭ জুন (পেরু), ২১ জুন (কাতার), ২৪ জুন (কলম্বিয়া) ও ২৮ জুন (একুয়েডর)।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

জন্ম শহরে ৫০টি ভেন্টিলেটর দিলেন মেসি

জন্ম শহরে ৫০টি ভেন্টিলেটর দিলেন মেসি

গ্রীক ডিফেন্ডার কস্তাসকে দলে ভেড়ালো লিভারপুল

গ্রীক ডিফেন্ডার কস্তাসকে দলে ভেড়ালো লিভারপুল

চেলসির সাথে ৭ বছরের সম্পর্কের ইতি টানলেন উইলিয়ান

চেলসির সাথে ৭ বছরের সম্পর্কের ইতি টানলেন উইলিয়ান

জুভেন্টাসের নতুন কোচ আন্দ্রে পিরলো

জুভেন্টাসের নতুন কোচ আন্দ্রে পিরলো