আর্থিক বিষয়ে ধারণার থেকেও খারাপ অবস্থায় বার্সেলোনা : লাপোর্তো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০৬ এএম, ২২ জুন ২০২১
আর্থিক বিষয়ে ধারণার থেকেও খারাপ অবস্থায় বার্সেলোনা : লাপোর্তো

বার্সেলোনার দেনার অঙ্ক দিনকে দিন বেড়েই চলেছে। ক্লাবের বর্তমান আর্থিক অবস্থা নিয়ে বেশ চিন্তিত ক্লাব প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তো। তিনি জানান দায়িত্ব নেওয়ার আগে যা ভেবেছিলেন তার থেকেও খারাপ অবস্থায় আছে বার্সেলোনা।

দায়িত্ব পালনে ব্যর্থ হওয়ায় চাপের মুখে ক্লাব সভাপতির দায়িত্ব ছাড়েন জোসেফ মারিয়া বার্তোমেউ। তার পরেই মার্চের নির্বাচনে কাতালান ক্লাবের সভাপতি হিসেবে দ্বিতীয় মেয়াদে দায়িত্ব নেন হুয়ান লাপোর্তো। এর আগে ২০০৩ থেকে ২০১০ সাল পর্যন্ত সভাপতির দায়িত্ব পালন করেছিলেন।

বর্তমানে বার্সেলোনার মোট দেনার পরিমাণ ১২০ কোটি ইউরো। এ অবস্থায় ফুটবলার কিংবা কোচিং স্টাফদের বেতন কমানো বেশ জরুরী হয়ে দাড়িয়েছে। স্প্যানিশ বিভিন্ন গণমাধ্যমের তথ্য অনুযায়ী চলতি বছরের মে মাসে ফুটবলার এবং স্টাফদের বেতনের জন্য ১০ কোটি ইউরো ঋণ নিয়েছে বার্সেলোনা।

এ অবস্থায় ক্লাবের আর্থিক বিষয় নিয়ে বেশ চিন্তিত বর্তমান সভাপতি লাপোর্তো। স্প্যানিশ পত্রিকা লা ভেনগার্দিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে এ বিষয়ে কথা বলেন তিনি।

লাপোর্তো বলেন, 'ক্লাবের অবস্থা আমার ধারণার থেকেও খারাপ। আমি আগে থেকেই জানতাম কঠিন অবস্থায় দায়িত্ব নিচ্ছি। তবে আমার ধারণার থেকেও খারাপ অবস্থায় আছে বার্সেলোনা।'

এছাড়াও বিভিন্ন বিষয় নিয়ে পূর্ববর্তী বোর্ডের করা বিভিন্ন চুক্তি নিয়ে বেশ খারাপ অবস্থায় আছে বার্সেলোনা। সেগুলো পুর্নগঠন নিয়েও কাজ করতে চান বোর্ড সভাপতি। না হলে বিভিন্ন সমস্যার সৃষ্টি হবে বলে জানিয়েছেন তিনি।

বিভিন্ন চুক্তির বিষয়ে লাপোর্তো বলেন, 'পুরাতন বিভিন্ন চুক্তি নিয়ে আমরা কঠিন অবস্থায় আছি। আমরা এ বিষয়ে কি করতে পারি তা নিয়ে আমাদের ভাবনা চিন্তা করতে হবে। এর থেকেও কঠিন কিছু করা সম্ভব তবে আমরা তা করতে চাচ্ছি না।'

ক্লাব পরিচালনার খরচ কমিয়ে আনার পরও লিওনেল মেসির সাথে চুক্তি হবে বলে আশাবাদী লাপোর্তো। নতুন করে চুক্তি হলেও মেসির জন্য বার্সেলোনাকে ৫০ কোটি ইউরো ব্যয় করতে হবে।

চলতি বছরের ৩০ জুন শেষ হচ্ছে লিওনেল মেসি এবং বার্সেলোনার চুক্তি। এখনও নতুন করে চুক্তি না হওয়ায় অনেকেই মেসির চুক্তি নিয়ে সন্দিহান। তবে মেসি বার্সেলোনার ভবিষ্যত পরিকল্পনায় আছেন এবং তার সাথে চুক্তির বিষয়ে ভালো আলোচনা হয়েছে বলে জানান হুয়ান লাপোর্তো।

এ বিষয়ে ক্লাব সভাপতি, 'আমি চাই মেসি যত দ্রুত সম্ভব হ্যাঁ বলুক। এটি আমাদেরকে সহায়তা করবে। আমরা ওর সাথে যোগাযোগ রাখছি। এছাড়াও এ বিষয়ে আগুয়েরোও আমাদেরকে সাহায্য করছে।'

এবারে দলবদলে ইতিমধ্যে চারজন ফুটবলারকে দলে ভিড়িয়েছে বার্সেলোনা। এর মধ্যে মেম্ফিস ডিপাই, সার্জিও আগুয়েরো এবং এরিক গার্সিয়াকে দলে ভেড়াতে বার্সেলোনাকে কোনো অর্থই খরচ করতে হয়নি। আর রিয়াল বেতিসে লোনে খেলা ব্রাজিলান এমারসনকে ফিরিয়ে এনেছে বার্সেলোনা।

এ চার নতুন ফুটবলারের পাশাপাশি আরও তিন-চারজন ফুটবলারকে দলে ভেড়াবে বলে জানিয়েছে হুয়ান লাপোর্তো।

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

কোপা আমেরিকায় পেরুর চমক, পরাস্ত কলম্বিয়া

কোপা আমেরিকায় পেরুর চমক, পরাস্ত কলম্বিয়া

হেরেও শেষ ষোলোতে ইতালির সঙ্গী ওয়েলস

হেরেও শেষ ষোলোতে ইতালির সঙ্গী ওয়েলস

তুর্কিকে উড়িয়ে শেষ ষোলোর আশা বাঁচিয়ে রাখলো সুইজারল্যান্ড

তুর্কিকে উড়িয়ে শেষ ষোলোর আশা বাঁচিয়ে রাখলো সুইজারল্যান্ড

আরও দুই বিশ্বকাপের আয়োজক হতে চায় ভারত

আরও দুই বিশ্বকাপের আয়োজক হতে চায় ভারত