এলিটা-নবাবদের জাতীয় দলের পথ দেখালেন জেমি ডে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১২ এএম, ২৩ জুন ২০২১
এলিটা-নবাবদের জাতীয় দলের পথ দেখালেন জেমি ডে

বিশ্বকাপ বাছাইপর্বে ৮ ম্যাচে বাংলাদেশের অর্জন কেবল ২ পয়েন্ট। দলের এমন বাজে পারফরমান্সে গুঞ্জন উঠেছিল বাংলাদেশ জাতীয় ফুটবল দলের হেড কোচ থেকে বাদ পড়তে পারেন কোচ জেমি ডে। তবে এ যাত্রায় বেঁচে গেছেন তিনি। একই সাথে জেমি ডে আলোচিত এলিটা-নবাবদের জাতীয় দলে খেলার পথও দেখালেন।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিনের সাথে সোমবার (২১ জুন) বৈঠক করেছেন কোচ জেমি ডে। সেখানেই কোচ নিজের চাওয়া-পাওয়া তুলে ধরেন। একই সাথে জাতীয় দল নিয়ে তার ভবিষ্যৎ পরিকল্পনার কথাও জানিয়েছেন।

কোচ জেমি ডে’র দৃষ্টি দলের এশিয়ান কাপের বাছাইপর্বে টার্গেট পূর্ণ হওয়ার দিকে। এই লক্ষ্য পূরণই এখন বাংলাদেশের ফুটবলের সামনে এগিয়ে চলার বড় অবলম্বন বলেও মনে করেন তিনি।

আরও পড়ুন: এলিটা ছাড়াও জাতীয় দলের পথে বসুন্ধরার আরও দুই প্রবাসী ফুটবলার

এশিয়ান কাপে ভালো করতে আগামী তিন ফিফা উইন্ডোতে ছয়টি প্রস্তুতি ম্যাচ আয়োজনের অনুরোধ করেছে জেমি ডে। বলেন, ‘আমি ম্যাচ জেতার মতো প্রতিপক্ষ যেমন চাই, তেমনি কঠিন প্রতিপক্ষও প্রত্যাশা করছি, নিজেদের শক্তির মূল্যায়নের জন্য। মোট কথা প্রতিপক্ষ হিসেবে শক্তিশালী এবং সমমানের দল চাই।’

এদিকে, বর্তমান সময়ে আলোচনায় থাকা এলিটা কিংসলে এবং ওবায়দুর রহমান নবাবের ব্যাপারেও মুখ খুলেন জেমি ডে।  তিনি বলেন, ‘জাতীয় দলের দরজা তাদের জন্য খোলা রয়েছে।’

তবে একই সাথে জেমি ডে শর্তও জুড়িয়ে দিয়েছেন। আর তা হলো, ‘আগে তাদেরকে (এলিটা কিংসলে এবং ওবায়দুর রহমান নবাব) তাদের ক্লাবে নিয়মিত একাদশে খেলতে হবে।

আরও পড়ুন: জাতীয় দলের পথে থাকা এলিটা কিংসলে শিখছেন জাতীয় সঙ্গীত

বসুন্ধরা কিংসের এই দুই ফুটবলারকে জাতীয় দলে নেওয়ার বিষয়ে বেশ আলোচনা হচ্ছে। তাই ধারাবাহিতকাতায় এবার খোদ কোচও মুখ খুলেলেন। 

নাইজেরিয়ান ফুটবলার এলিটা কিংসলে বৈবাহিক সূত্রে নিজ দেশ ছেড়ে বাংলাদেশের নাগরিকত্ব গ্রহণ করেছেন। আর ওবায়দুর রহমান নবাব কাতার প্রবাসী। জাতীয় দলে ফিরতে হলে এখন কোচের দেখানো পথেই হাঁটতে হবে।

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

নতুন রেকর্ডে পা মেসির

নতুন রেকর্ডে পা মেসির

মেসি ক্লান্ত, তবুও ব্যবধান গড়ে দিচ্ছে: স্কালোনি

মেসি ক্লান্ত, তবুও ব্যবধান গড়ে দিচ্ছে: স্কালোনি

মেসি আমাকে মানসিকভাবে ধ্বংস করেছে : নেস্তা

মেসি আমাকে মানসিকভাবে ধ্বংস করেছে : নেস্তা

ইউরো থেকে ছিটকে গেলেন ডেম্বেলে

ইউরো থেকে ছিটকে গেলেন ডেম্বেলে