× Advertisement

শ্রীলঙ্কা সফরে প্রবাসী নবাব, এবারও নেই এলিটা কিংসলে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১৪ এএম, ২৬ অক্টোবর ২০২১
শ্রীলঙ্কা সফরে প্রবাসী নবাব, এবারও নেই এলিটা কিংসলে

শ্রীলঙ্কায় চার জাতির ফুটবল চ্যাম্পিয়নশিপে ২৪ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুকে)। সোমবার (২৫ অক্টোবর) ঘোষিত জাতীয় দলের এ স্কোয়াডে প্রথমবারের মতো ডাক পেয়েছেন কাতার প্রবাসী ওবায়দুর রহমান নবাব। তবে ফিফা ও এশিয়ান ফুটবল কনফেডারেশন্সের ছাড়পত্র না পাওয়ায়ি এবারও দলে জায়গা পাননি বাংলাদেশের নাগরিকত্ব পাওয়া নাইজেরিয়ান ফুটবলার এলিটা কিংসলে।

স্ট্রাইকার এলিটা কিংসলে জায়গা না পাওয়া ছাড়াও ঘোষিত ২৪ সদস্যের স্কোয়াডে সর্বশেষ মালদ্বীপে খেলা সাফ চ্যাম্পিয়নশিপের স্কোয়াডে থাকা দুইজন বাদ পড়েছেন। তারা হলেন- ডিফেন্ডার রহমত মিয়া এবং ফরোয়ার্ড মাহবুবুর রহমানি সুফিল।

তাদের দু’জনের পরিবর্তে কাতার প্রবাসী ওবায়দুর রহমান নবাব এবং সুশান্ত ত্রিপুরা ডাক পেয়েছেন। তাদের দু’জনের মধ্যে কাতার প্রবাসী ওবায়দুর রহমান নবাব এবারই প্রথম বারের মতো জাতীয় দলের স্কোয়াডে ডাক পেলেন।

বেশ কিছুদিন ধরেই বাংলাদেশ দল একজন ভালোমানের স্ট্রাইকার সংকটে ভুগছে। তবে এ সংকট নিরসনে ত্রাতা হয়ে এসেছিলেন এলিটা কিংসলে। নাইজেরিয়ান এ ফুটবলার বাংলাদেশের নাগরিকত্ব পাওয়ার পর হাতে পেয়েছে বাংলাদেশের পাসপোর্টও। তবে ফিফা ও এশিয়ান ফুটবল কনফেডারেশন্সের ছাড়পত্র না থাকায় সাফের পর এবার শ্রীলঙ্কায় চার জাতির ফুটবল চ্যাম্পিয়নশিপেও খেলতে পারছেন না।

সাফে স্বাগতিক মালদ্বীপের বিপক্ষে ২-০ গোলে হারার পর ভারপ্রাপ্ত কোচ অস্কার ব্রুজন বলেছিলেন, ‘আমরা এ ম্যাচে এলিটাকে মিস করেছি। তার মতো একজন স্ট্রাইকার দলে সুযোগ না পাওয়া হতাশার।’

মালদ্বীপের কাছে হারলেও ফাইনারের দৌড়ে ঠিকে ছিল বাংলাদেশ ফুটবল দল। তবে অঘোষিত সেমিফাইনালে নেপালের বিপক্ষে ১-১ গোলে ড্র করে ছিটকে যায় জামাল ভূঁইয়ারা।

এদিকে, বাংলাদেশ ফুটবলের নিয়মিত কোচ জেমি ডে-কে সরিয়ে রেখে সাফ চ্যাম্পিয়নশিপের অস্কার ব্রুজনকে ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব দিয়েছিল বাফুফে। তবে টানা দায়িত্ব পালনে শ্রীলঙ্কা সফরে এ দায়িত্ব থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন অস্কার। ফলে স্বল্প সময়ের মধ্যে মারিও লেমোসকে এ দায়িত্ব দেওয়া হয়েছে। ইতিমধ্যে তিনি ঢাকা পৌঁছেছেন।

এদিকে, স্কোয়াডে জায়গা পাওয়া ২৪ জনকে সোমবার (২৫ অক্টোবর) প্রয়োজনীয় ক্রীড়া সরঞ্জামদিসহ পল্টনস্থ ফারস হোটেল এন্ড রিসোর্টসে অন্তবর্তীকালীন টিম ম্যানেজার ইমতিয়াজ হামিদ সবুজের কাছে রিপোর্ট করতে বলা হয়েছে।

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের প্রাথমিক স্কোয়াড
জামাল ভূইয়া, তারেক কাজী, আনিসুর রহমান জিকো, আশরাফুল ইসলাম রানা, তপু বর্মন, মো. শহীদুল আলম, বিশ্বনাথ ঘোষ, সুশান্ত ত্রিপুরা, ইয়াসিন খান, মো. রেজাউল, মো আতিকুজ্জামান, মো. মেহেদী হাসান, মাসুক মিয়া জনি, মো আতিকুর রহমান , সোহেল রানা, মো. সাদউদ্দিন, রাকিব হোসেন, বিপলু আহম্মেদ, মো. ইব্রাহিম, মো. মতিন মিয়া, ওবায়দুর রহমান নবাব, মো জুয়েল রানা, মেহেদী হাসান রুয়েন এবং মো. সুমন রেজা।

স্পোর্টসমেইল২৪/এসিএইচ/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ফিফা র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের দুই ধাপ উন্নতি

ফিফা র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের দুই ধাপ উন্নতি

জেমি ডে ‘বাদ’-অস্কার ‘ক্লান্ত’, জামাল ভূঁইয়াদের নতুন কোচ মারিও লেমোস

জেমি ডে ‘বাদ’-অস্কার ‘ক্লান্ত’, জামাল ভূঁইয়াদের নতুন কোচ মারিও লেমোস

ভক্তদের কাছে ক্ষমা চাইলেন জিকো

ভক্তদের কাছে ক্ষমা চাইলেন জিকো

স্বপ্ন দেখিয়েও কাঁদলেন জামাল-তপুরা

স্বপ্ন দেখিয়েও কাঁদলেন জামাল-তপুরা