বাংলাদেশ ছাড়লেন জেমি ডে, ফেরা অনিশ্চিত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:১৭ এএম, ২৩ সেপ্টেম্বর ২০২১
বাংলাদেশ ছাড়লেন জেমি ডে, ফেরা অনিশ্চিত

চলতি বছরের ১৭ সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয় ফুটবল দলের হেড কোচের দায়িত্ব থেকে অব্যাহতি পান জেমি ডে। তার বদলি হিসেবে দুই মাসের জন্য বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজেনকে অন্তবর্তীকালীন দায়িত্ব দেওয়া হয়েছে। তবে ঘরোয়া ফুটবল চলায় এতদিন দায়িত্ব নেননি অস্কার ব্রুজেন। ব্রুজেনের দায়িত্ব নেওয়ার দিনে দেশ ছেড়েছেন ইংলিশ কোচ জেমি ডে।

বুধবার (২২ সেপ্টেম্বর) সকালে লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন জেমি ডে। দেশে ফিরে গেলেও আবারও জাতীয় দলের দায়িত্ব নিয়ে বাংলাদেশে আসবেন কিনা তা এখনও নিশ্চিত নয়। তবে ধারণা করা হচ্ছে বাংলাদেশের দায়িত্বে থাকছেন না জেমি ডে।

২০১৮ সালে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচের দায়িত্ব নেন জেমি। এরপর টানা তিন বছর বাংলাদেশ দলের দায়িত্বে ছিলেন। এ সময়ে দলে থাকা খেলোয়াড়, স্টাফ এবং সমর্থকদের ধন্যবাদ জানান তিনি।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাথে জেমি ডের এখনও ১১ মাসের চুক্তি রয়েছে। তবে চুক্তির বাকি সময় আর দায়িত্বে থাকছেন না তা এক প্রকার নিশ্চিত। হয়তো দুই পক্ষের সমঝোতার মাধ্যমে শেষ হবে এ চুক্তি।

বুধবার আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ দলের দায়িত্ব নেন অস্কার ব্রুজেন। দায়িত্ব নিয়েই সাফ চ্যাম্পিয়নশিপের জন্য বাংলাদেশ দল ঘোষণা করেন ব্রুজেন।

জেমি ডের পাশাপাশি দলের দায়িত্ব থেকে অব্যাহতি পেয়েছেন তার সহকারীরা। এছাড়াও বাফুফের সাথে চুক্তি বাতিল করেছেন ফিটনেস কোচ ইভান রোজলভ এবং গোলরক্ষক কোচ লিস ক্ল্যাভালিও। কিছুদিন আগেই দায়িত্ব ছেড়েছিলেন জেমির সহকারী স্টুয়ার্ট ওয়াটকিস।

অন্তবর্তীকালীন দায়িত্ব নেওয়া অস্কার ব্রুজেনের পছন্দমত কোচিং স্টাফ নিয়োগ দেওয়া হয়েছে। অস্কার ব্রুজেনের সাথে সহকারী কোচের দায়িত্ব নিয়েছেন বসুন্ধরা কিংসের দায়িত্বে থাকা মাহবুব হাসান রক্সি। এছাড়াও গোলরক্ষক কোচ হিসেবে আছেন নুরুজ্জামান নয়ন।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সাফের বাংলাদেশ দল ঘোষণা, ডাক পেলেন কিংসলে

সাফের বাংলাদেশ দল ঘোষণা, ডাক পেলেন কিংসলে

ফুটবল উন্নয়নে স্পেনকে পাশে পাচ্ছে বাংলাদেশ

ফুটবল উন্নয়নে স্পেনকে পাশে পাচ্ছে বাংলাদেশ

হেজাজি-সামির শাকিরের পর অস্কার ব্রুজেন

হেজাজি-সামির শাকিরের পর অস্কার ব্রুজেন

জেমি ডে’র সাথে চুক্তি করাটাই ঠিক হয়নি : কাজী সালাউদ্দিন

জেমি ডে’র সাথে চুক্তি করাটাই ঠিক হয়নি : কাজী সালাউদ্দিন