এভারটনের দায়িত্বে রাফা বেনিতেজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:১১ এএম, ০২ জুলাই ২০২১
এভারটনের দায়িত্বে রাফা বেনিতেজ

রিয়াল মাদ্রিদের দায়িত্ব নিতে এভারটন ছেড়েছেন কার্লো আনচেলোত্তি। তাই নতুন মৌসুমের শুরুতেই কোচ নিয়ে শঙ্কায় ছিল এভারটন। এবার শঙ্কা কাটিয়ে নতুন কোচ হিসেবে দায়িত্ব নিলেন সাবেক লিভারপুল কোচ রাফায়েল বেনিতেজ। এ স্প্যানিয়ার্ডের সাথে তিন বছরের চুক্তি করেছে এভারটন।

উলভস ম্যানেজারের নুনোর সাথে কথা বার্তা চূড়ান্ত হলেও শেষ পর্যন্ত টটেনহাম হটস্পারের দায়িত্ব নিচ্ছেন তিনি। এ কারণেই নতুন কোচ নিয়ে কিছুটা শঙ্কায় পড়েছিল মার্সিসাইডের ক্লাবটি। তবে টটেনহামে নুনোর যোগ দেওয়ার দিনই রাফা বেনিতেজকে কোচ হিসেবে দায়িত্ব বুঝিয়ে দিয়েছে।

রাফা বেনিতেজ কোচ হিসেবে লিভারপুলের পাশাপাশি রিয়াল মাদ্রিদ, নাপোলি এবং চেলসির মত ক্লাবের দায়িত্ব সামলেছেন। এছাড়াও ইংলিশ প্রিমিয়ার লিগে নিউক্যাসেল ইউনাইটেডকেও কোচিং করানোর অভিজ্ঞতা আছে তার। বেনিতেজের অধীনেই ২০০৫ সালে নিজেদের পঞ্চম চ্যাম্পিয়নস লিগ শিরোপা ঘরে তুলেছিল লিভারপুল।

মার্সিসাইডে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব লিভারপুল এবং এভারটন। দুই দলের লড়াই মার্সিসাইড ডার্বি নামে পরিচিত। লিভারপুলের চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাবে যোগ দিয়ে বেশ উচ্ছ্বসিত রাফা বেনিতেজ। দায়িত্ব নিয়ে তিনি বলেন, ‘এভারটনের দায়িত্ব নিয়ে আমি উচ্ছ্বসিত। ঐতিহ্যবাহী এ দলকে কোচিং করানোর সুযোগ পেয়ে আমি গর্বিত। আমি এভারটনের সাফল্যের সাথে নিজের নাম জড়াতে আগ্রহী হয়ে আছি।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টটেনহামের দায়িত্ব নিলেন সাবেক উলভস বস নুনো

টটেনহামের দায়িত্ব নিলেন সাবেক উলভস বস নুনো

মৌসুমের প্রথম এল ক্লাসিকো ক্যাম্প ন্যুতে

মৌসুমের প্রথম এল ক্লাসিকো ক্যাম্প ন্যুতে

নতুন এক রেকর্ড পেদ্রির

নতুন এক রেকর্ড পেদ্রির

শেষ হলো জার্মানির জোয়াকিম লো অধ্যায়

শেষ হলো জার্মানির জোয়াকিম লো অধ্যায়