কোপার ফাইনালে জোড়া রেকর্ডের সামনে মেসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১১ এএম, ০৯ জুলাই ২০২১
কোপার ফাইনালে জোড়া রেকর্ডের সামনে মেসি

কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিল ও আর্জেন্টিনা। ফুটবলের বিশ্বের কোটি কোটি মানুষের চোখ থাকবে এই উত্তেজনাপূর্ণ ফাইনালে। একদিকে মেসি যেমন দুর্দান্ত তার দলের হয়ে তেমনি পিছিয়ে নেই নেইমারও। কোপা আমেরিকার ফাইনালেও আর্জেন্টিনার সুপারস্টার লিওনেল মেসির সামনে রয়েছে দুটি রেকর্ড নিজের করে নেয়ার সুযোগ।

রবিবার (১১ জুলাই) কোপার শিরোপা জয়ের লক্ষ্যে মাঠে নামবে ব্রজিল এবং আর্জেন্টিনা। ২৮ বছর পর আর্জেন্টিনার সামনে রয়েছে শিরোপা নিজেদের করে নেয়ার সুযোগ। অন্যদিকে, ঘরের মাঠে দুরন্ত ব্রাজিল অপেক্ষায় আরও একটি শিরোপা উল্লাসে মেতে উঠার। শেষ পর্যন্ত মেসি নাকি নেইমার, কোপার শিরোপা কার হাতে উঠবে তা জানতে অপেক্ষা করতে হবে ফাইনাল পর্যন্ত।

এদিকে, কোপার ফাইনালে মাঠে নামার মধ্য দিয়ে দুইটি রেকর্ড ভাঙ্গার এবং ভাগ বসানোর সুযোগ রয়েছে মেসির সামনে। ইতিমধ্যেই ফুটবল বিশ্বের অনেক রেকর্ড নিজের করে নেয়া মেসির কাছে সবই সম্ভব।

কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলের বিপক্ষে মাঠে নামার মধ্য দিয়ে মেসি কোপা আমেরিকায় যৌথভাবে সর্বাধিক ম্যাচ খেলার রেকর্ড গড়বেন। টুর্নামেন্ট শুরুর আগে মেসি কোপা আমেরিকায় ২৭টি ম্যাচ খেলেছিলেন। এবার ফাইনালে মাঠে নামলে চিলির সার্জিও লিভিংস্টোনের সমান ৩৪ ম্যাচ খেলার রেকর্ড গড়বেন তিনি। মেসি তার ক্যারিয়ারে এখন পর্যন্ত ৬টি কোপা আমেরিকায় অংশ নিয়েছেন।

কোপা আমেরিকার ফাইনালে মাঠে নামার মধ্য দিয়ে মেসির সামনে রয়েছে আরেকটি রেকর্ডে পা রাখার সুযোগ। চলতি কোপাতে ৬ ম্যাচে চার গোল করা মেসি এখন পর্যন্ত তার কোপা ক্যারিয়ারে গোল করেছেন ১৩টি। আর মাত্র চারটি গোল করতে পারলে তিনি যৌথভাবে জিজিনহো এবং মেন্ডিজের সাথে শীর্ষে উঠে যাবেন। আর সেজন্য ব্রাজিলের বিপক্ষে মেসিকে করতে হবে ৪ গোল।

আপাত দৃষ্টিতে তা অসম্ভব মনে হলেও খেলোয়াড়টি যখন মেসি তখন অসম্ভব বলতে কিছু নেই। নিজের দিনে তিনি সব কিছু করারই ক্ষমতা রাখেন। তবে শক্তিশালী ব্রাজিলের বিপক্ষে যে তা সহজ হবে না তা অনুমেয়ই।

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 

 


শেয়ার করুন :


আরও পড়ুন

নেইমারের প্যারিসে পাড়ি জমালেন রামোস

নেইমারের প্যারিসে পাড়ি জমালেন রামোস

ফাইনালে বড় বাধা অতিক্রম করতে হবে : সাউথগেট

ফাইনালে বড় বাধা অতিক্রম করতে হবে : সাউথগেট

১৪ বছর পর কোপার ফাইনালে সুপার ক্ল্যাসিকো

১৪ বছর পর কোপার ফাইনালে সুপার ক্ল্যাসিকো

ফাইনালের আগে ব্রাজিলে ধাক্কা, নিষিদ্ধ জেসুস

ফাইনালের আগে ব্রাজিলে ধাক্কা, নিষিদ্ধ জেসুস