মেসির বিদায়ে মুখোমুখি অবস্থায় লা লিগা ও বার্সা সভাপতি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩৮ এএম, ০৭ আগস্ট ২০২১
মেসির বিদায়ে মুখোমুখি অবস্থায় লা লিগা ও বার্সা সভাপতি

দুই দশকের সম্পর্কের ইতি টেনেছে বার্সেলোনা এবং লিওনেল মেসি। তবে এ সিদ্ধান্তে মোটেও খুশি নন বার্সেলোনা সমর্থকরা। এমনকি ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তেও বেশ অখুশি। এ সিদ্ধান্তের পর লা লিগা প্রেসিডেন্ট জাভিয়ের তেবাসের উপর বেশ চটেছেন বার্সা সভাপতি। তেবাসও লাপোর্তেকে এক হাত নিয়েছেন।

লিওনেল মেসি ক্লাব ছাড়ার পর এক সাংবাদিক সম্মেলনে মুখোমুখি হন বার্সেলোনা সভাপরি হুয়ান লাপোর্তে। সেখানেই তেবাসকে এক হাত নিয়েছেন তিনি। লা লিগার ফেয়ার প্লে আইনের সমালোচনাও করেছেন তিনি।

লা লিগা কর্তৃপক্ষ ফেয়ার প্লে নিয়মের কিছুটা পরিবর্তন আনলেই হয়তো বার্সেলোনায় থাকতে পারতেন লিওনেল মেসি। তবে এক মেসিকে কেন্দ্র করে কোনো নিয়মের পরিবর্তন করতে রাজি ছিল না লা লিগা। বরঞ্চ যুক্তরাষ্ট্র ভিত্তিক প্রতিষ্ঠান সিভিসির সাথে চুক্তি করতে বলেছিল লা লিগা। সংবাদ সম্মেলনে লাপোর্তে জানান, লা লিগার নিয়মের জন্যই বার্সেলোনায় থাকতে পারছেন না মেসি। লা লিগায় মেসির না থাকার দায়ভার তেবাসের উপরই দিয়েছেন হুয়ান লাপোর্তে।

তবে বক্তব্যের পর বসে থাকেন নি লা লিগা সভাপতি জাভিয়ের তেবাস। তিনি জানিয়েছেন, সিভিসির সাথে চুক্তি হলেই লা লিগা ২.৭ বিলিয়ন ইউরো পেত। যা দিয়ে ক্লাবগুলোর অর্থনৈতিক অবস্থা বেশ উন্নতি ঘটতো।

তেবাস টুইটে বলেন, ‘সিভিসির সাথে চুক্তি হলে বার্সেলোনার টিভি রাইট কোনোভাবেই ক্ষতিগ্রস্থ হতো না। এ চুক্তি হলে ক্লাবগুলো নিজেদের ঋণ কাটিয়ে উঠতে পারতো। এ চুক্তি হলে মেসি লা লিগায় থাকতে পারতো।’

এসব বলেই থামেননি তেবাস। তিনি জানান লা লিগার বর্তমানে লা লিগার ১০ শতাংশ শেয়ারের মূল্য ২.৪ বিলিয়ন ইউরো। সিভিসির সাথে চুক্তির ফলে পাওয়া অর্থের মাধ্যমে ক্লাবগুলো নিজেদের ঋণ কমিয়ে আনতে পারবে। লা লিগার আরও কাঠামোগত উন্নতির জায়গা আছে বলে জানান তিনি।

লাপোর্তে তার সংবাদ সম্মেলনে জানান, আমরা আশা করি লা লিগার আইন ক্লাবগুলোর জন্য আরও বেশি নমনীয় হবে। লা লিগা থেকে সিভিসির সাথে চুক্তির যে শর্ত দেওয়া হয়েছে তাতে ক্লাবগুলোর সম্মান ছোটো হয়ে যায়। লা লিগার এ নিয়ম পরিবর্তন না হলে তা ক্লাবগুলোর জন্য বেশ ক্ষতির কারণ হবে বলে মনে করেন।

তিনি আরও বলেন, ‘বার্সেলোনার ১২২ বছরের ইতিহাস রয়েছে। তবে লা লিগার ফেয়ার প্লে নিয়ম মানতে গিয়ে ক্লাবের কোনো ক্ষতি করা হবে না। কোনো ফুটবলার, কোচ কিংবা ম্যানেজারের থেকে ক্লাব অনেক বড়।’

বার্সেলোনা চলতি মৌসুমে এরিক গার্সিয়া, সার্জিও আগুয়েরো সহ চারজন ফুটবলারকে চুক্তি করিয়েছে বার্সেলোনা। তবে তাদেরকে চলতি মৌসুমে বার্সেলোনার জার্সি গায়ে দেখা যাবে কিনা তা নিয়েও সন্দেহ প্রকাশ করেছেন লাপোর্তে। তবে তাদের মাঠে নামার বিষয়টি কোনো সমস্যার সৃষ্টি হবে না বলে আশাবাদী তিনি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 



শেয়ার করুন :


আরও পড়ুন

মেসিকে না রাখা বার্সার জন্য ‘সেরা সিদ্ধান্ত’ : লাপোর্তে

মেসিকে না রাখা বার্সার জন্য ‘সেরা সিদ্ধান্ত’ : লাপোর্তে

১০১ শব্দে বার্সা-মেসির ২১ বছরের সম্পর্ক শেষ

১০১ শব্দে বার্সা-মেসির ২১ বছরের সম্পর্ক শেষ

মেসির গন্তব্য কোথায়? সম্ভাব্যের তালিকায় ম্যানসিটি ও পিএসজি

মেসির গন্তব্য কোথায়? সম্ভাব্যের তালিকায় ম্যানসিটি ও পিএসজি

বার্সা-মেসির বিচ্ছেদে নেইমারের প্রতিক্রিয়া

বার্সা-মেসির বিচ্ছেদে নেইমারের প্রতিক্রিয়া