সুপার কাপ জিতে মৌসুম শুরু করলো চেলসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১৫ পিএম, ১২ আগস্ট ২০২১
সুপার কাপ জিতে মৌসুম শুরু করলো চেলসি

দাপুটে পারফরম্যান্সে প্রথমার্ধেই এগিয়ে যায় চেলসি। ততে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়িয়ে ভিয়ারিয়াল সমতায় ফিরলে অতিরিক্ত সময়ে আর কেউ গোল করতে পারেন। পরে টাইব্রেকারে শিরোপা জয় করে চেলসি। ফলে গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ জিতে মৌসুম শেষ করা টমাস টুখেলের দল এবার শুরুতে জয় করলো উয়েফা সুপার কাপ।

বুধবার (১১ আগস্ট) রাতে বেলফাস্টের উইন্ডসর পার্কে ১-১ গোল সমতায় থাকা পর টাইব্রেকারে ৬-৫ গোলের ব্যবধানে জয় পায় চেলসি। নির্ধারিত ৯০ মিনিটের লড়াই ১-১ সমতার পর অতিরিক্ত সময়ও একই স্কোরলাইনে ছিল।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলে চেলসি। ফলে শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ পায় তারা। তবে ম্যাচের ষষ্ঠ মিনিটের সেই সুযোগ কাজে লাগাতে পারেনি। কর্নারে টিমো ভেরনারের শট লাফিয়ে আটকে দেন গোলরক্ষক।

ম্যাচের ২৭তম মিনিটে হাকিম জিয়েখের গোলে এগিয়ে যায় টুখেলের দল চেলসি। বিরতির ঠিক আগে গোল পরিশোধের ভালো সুযোগ পেরেও কাজে লাগোতে পারেনি ভিয়ারিয়াল। আলবার্তো মরেনোর বুলেট গতির ভলি ক্রসবারে আটকে গেলে গোল বঞ্চিত হয় তারা।

দ্বিতীয়ার্ধে খেলার ধরন পাল্টে যায়। আক্রমণ বাড়ায় ভিয়ারিয়াল। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ৭৩তম সাফল্যে দেখা পায়। জিয়ার ব্যাকপাস থেকে বল পেয়ে জোরালো উঁচু শটে দলকে সমতায় ফেরান মরেনো।

নির্ধারিত ৯০ মিনিটে আর কোন গোল না হওয়ায় ১-১ সমতায় নিয়ে শেষ হয় খেলা। নিয়ম অনুযায়ী খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে কোন গোল না হওয়ায় ফলাফল নির্ধারণে ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

ম্যাচের ১১৯তম মিনিটে একটা চালাকি করে চেলসির কোচ টুখেল। টাইব্রেকার ভাবনা মাথায় রেখে মূল গোলরক্ষক এদোয়ার্দ মেন্দিকে বসিয়ে কেপা আরিসাবালাগাকে নামান। তার এ চালাকি বেশ কাজেও দিয়েছে।

পেনাল্টি শুটে প্রথম পাঁচ শটে চারটি করে গোল করে দুই দল। ছয় নম্বর শটেও গোল পায় তারা। সাত নম্বর শটটি চেলসির আন্টোনিও রুডিগার জালে পাঠালেও ভিয়ারিয়ালের রাউল আলবিওলের শট রুখে দেন বদলি নামা টেলসির গোলরক্ষক আরিসাবালাগা। মুহূর্তে শিরোপা জয়ের উল্লাসে ওঠে চেলসি।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইন্টার ছেড়ে আবারও চেলসিতে ফিরছেন লুকাকু

ইন্টার ছেড়ে আবারও চেলসিতে ফিরছেন লুকাকু

বিশ্বকাপ জয়ী জিরুদের নতুন ঠিকানা এসি মিলান

বিশ্বকাপ জয়ী জিরুদের নতুন ঠিকানা এসি মিলান

পিএসজিতে মেসির যোগদানে ছিল নেইমারের অবদান

পিএসজিতে মেসির যোগদানে ছিল নেইমারের অবদান

ভাবতেই ভালো লাগছে : নেইমার-এমবাপেকে পেয়ে মেসি

ভাবতেই ভালো লাগছে : নেইমার-এমবাপেকে পেয়ে মেসি