পিএসজিতে মেসির যোগদানে ছিল নেইমারের অবদান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:১৩ এএম, ১২ আগস্ট ২০২১
পিএসজিতে মেসির যোগদানে ছিল নেইমারের অবদান

লা লিগার অর্থনৈতিক নীতির কারণে বার্সেলোনা থেকে বিদায় নিয়ে প্যারিস সেন্ট জার্মেইনে (পিএসজি) পাড়ি জমিয়েছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। পিএসজিতে যোগদানের পিছনে মেসির সাবেক বার্সেলোনা সতীর্থ এবং ব্রাজিলিয়ান তারকা নেইমারের অবদান আছে বলে জানিয়েছেন মেসি।

চলতি বছরের গ্রীষ্মকালীন দলবদলে বেশ সাড়া ফেলেছে পিএসজি। এ মৌসুমে তারা দলে ভিড়িয়েছে আশরাফ হাকিমি, সার্জিও রামোস, জিয়ানলুইজি ডোনারুমার মতো ফুটবলারদের। তবে সবচেয়ে আলোচিত হয়েছে বার্সা ছেড়ে মেসির পিএসজিতে যোগদান। মেসির দলবদলে বন্ধু নেইমারের প্রভাব আছে বলে মনে করেন অনেকেই। সে বিষয়টি স্বীকার করে নিয়েছেন লিও।

মঙ্গলবার (১০ আগস্ট) পিএসজিতে যোগ দেওয়ার পরের দিনই সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। সেখানেই নিজের দলবদলে বন্ধু নেইমারের অবদান আছে বলে স্বীকার করে নেন তিনি।

পিএসজিতে এসে বন্ধু নেইমারকে পাচ্ছেন মেসি। এর আগে বার্সেলোনায় খেলাকালীন দুইজনের মধ্যে বেশ উষ্ণ সম্পর্ক গড়ে উঠেছিল। সে সম্পর্কের প্রভাব দেখা গিয়েছে চলতি বছরের অনুষ্ঠিত কোপা আমেরিকাতেও। ব্রাজিলের বিপক্ষে জয়ের পর বন্ধু নেইমারকে জড়িয়ে ধরে শান্তনা দেন মেসি।

নেইমারের সাথে উষ্ণ সম্পর্ক পিএসজিতে আসার অন্যতম কারণ বলে মনে করেন মেসি। পিএসজিতে সতীর্থ হিসেবে স্বদেশি অ্যাঞ্জেল ডি মারিয়া এবং লিওনার্দো পারদেসকেও পাচ্ছেন তিনি।

নেইমার এবং তার নিজের লক্ষ্য একই বলে মনে করেন মেসি। এ বিষয়ে বলেন, ‘আমি নেইমারকে অনেক আগে থেকেই চিনি। আমাদের দুইজনের লক্ষ্য এক। আমরা অনেক বছর আলাদা ছিলাম। আমার মনেহয় দুইজন একসাথে খেললেই বিষয়টা বেশ ভালো হয়।’

পিএসজিতে আসার পিছনে নেইমারের অবদানের বিষয় স্বীকার করে মেসি বলেন, ‘পিএসজিতে আসার পিছনে নেইমার অন্যতম কারণ। তবে অন্যান্য সতীর্থদের সাথে খেলার জন্যও আমি উদগ্রীব হয়ে আছি।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


বিষয়ঃ

শেয়ার করুন :


আরও পড়ুন

পিএসজির হয়ে চ্যাম্পিয়নস লিগ জিততে চাই : মেসি

পিএসজির হয়ে চ্যাম্পিয়নস লিগ জিততে চাই : মেসি

ভাবতেই ভালো লাগছে : নেইমার-এমবাপেকে পেয়ে মেসি

ভাবতেই ভালো লাগছে : নেইমার-এমবাপেকে পেয়ে মেসি

মেসির কারণে পরিবর্তিত হলো ফ্রেঞ্চ লিগের নিয়ম

মেসির কারণে পরিবর্তিত হলো ফ্রেঞ্চ লিগের নিয়ম

মেসি রোমাঞ্চিত, গর্বিত পিএসজি

মেসি রোমাঞ্চিত, গর্বিত পিএসজি