ফ্রেঞ্চ লিগে মেসি-নেইমারহীন পিএসজির আবারও জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪৬ পিএম, ২১ আগস্ট ২০২১
ফ্রেঞ্চ লিগে মেসি-নেইমারহীন পিএসজির আবারও জয়

লিওনেল মেসি এবং নেইমার নেই, তবুও ব্রেস্তের বিপক্ষে জয় তুলে নিয়েছে প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি)। ফরাসি পরাশক্তি পিএসজির এটা লিগে টানা তৃতীয় জয়। ৬ গোলের ম্যাচে ডি মারিয়া-এমবাপের গোল জয় তুলে নিয়েছে পিএসজি।

ব্রেস্তের বিপক্ষে সর্বশেষ সাত ম্যাচেই জয় পেয়েছিল পিএসজি। শুক্রবারের (২০ আগস্ট) ম্যাচেও বড় জয় পাবে এটাই অনুমেয় ছিল। তবে ব্রেস্ত গোলরক্ষকের দক্ষতায় ৪ গোলের বেশি করতে পারেনি পিএসজি। অপরদিকে পিএসজির জালে দুই গোল দিয়েছে ব্রেস্ত।

পুরো ম্যাচ জুড়ে চারটি দুর্দান্ত সেভ দিয়েছেন ব্রেস্ত গোলরক্ষক বিজো। ম্যাচের ৫ম মিনিটে এমবাপের নেওয়া শট ঠেকিয়ে দেন বিজো। তবে এরপর ২১তম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল প্যারিস। তবে আর্জেন্টাইন স্ট্রাইকার মাউরো ইকার্দি সহজ একটি ট্যাপ ইন মিস করেন।

এর ২ মিনিট পড়েই ম্যাচে প্রথম গোলের দেখা পায় পিএসজি। এমবাপের ক্রস থেকে দলকে এগিয়ে নেন আন্ডার হেরেরা। একটু পরেই এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ মিস করেন আশরাফ হাকিমি। হাকিমির নেওয়া শট আটকিয়ে দেন ব্রেস্ত গোলরক্ষক বিজো।

তবে দ্বিতীয় গোলের জন্য পিএসজিকে বেশি সময় অপেক্ষা করতে হয়নি। ম্যাচের ৩৫তম মিনিটে এমবাপের ক্রস হাকিমি হয়ে উইনাল্ডামের কাছে যায়। উইনাল্ডামের শট আটকিয়ে দিলেও ফিরতি শট থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন ফরাসি স্ট্রাইকার এমবাপে।

পিএসজির আক্রমণের মধ্যে ছোটো ছোটো পাসে আক্রমণে চেষ্টা করছিল ব্রেস্ত। তাই তো তাদের সাফল্য পেতেও বেশি সময় অপেক্ষা করতে হয়নি। ৪২তম মিনিটে ফ্রাঙ্ক উনুগার কোণাকুণি শট আটকাতে পারেননি পিএসজি গোলরক্ষক কেইলর নাভাস। এতেই ম্যাচের স্কোরলাইন দাঁড়ায় ২-১।

বিরতির আগে আর কোনো গোল না হওয়ায় ২-১ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় পিএসজি। বিরতি থেকে ফিরে আক্রমণের পর আক্রমণ করেও গোলের দেখা পাচ্ছিলো না পিএসজি। উল্টো এমবাপে এবং ভেরাত্তি হলুদ কার্ড দেখেন।

ম্যাচের ৭২তম মিনিটে এসে পিএসজি আবারও এগিয়ে যায়। এবার স্কোরশিটে নাম লেখান গুয়ে। হেরেরার পাস থেকে পাওয়া বল জালে জড়ান তিনি।

এর ১০ মিনিট পর ব্রেস্তের হয়ে ব্যবধান কমান মৌনি। এতেই ম্যাচ বেশ রোমাঞ্চকর হয়ে উঠে।

শেষ বাঁশি বাজার এক মিনিট আগে আশরাফ হাকিমির সাথে দারুণ বোঝাপোড়ায় জালে বল জড়ান মৌসুমের প্রথমবারের মতো খেলতে নামা ডি মারিয়া। তার গোলেই পিএসজির ৪-২ গোলের জয় নিশ্চিত হয়।

লিগে নিজেদের প্রথম তিন ম্যাচেই জয় তুলে নিল পিএসজি। পূর্ণ পয়েন্ট নিয়ে শীর্ষেও অবস্থান করছে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

২০২৩ পর্যন্ত রিয়ালে থাকছেন বেনজেমা

২০২৩ পর্যন্ত রিয়ালে থাকছেন বেনজেমা

রিয়াল থেকে ওডেগারকে দলে ভেড়ালো আর্সেনাল

রিয়াল থেকে ওডেগারকে দলে ভেড়ালো আর্সেনাল

৩৬ বছরের ইতিহাস ভেঙে লাৎজিওতে যোগ দিলেন পেদ্রো

৩৬ বছরের ইতিহাস ভেঙে লাৎজিওতে যোগ দিলেন পেদ্রো

উয়েফা বর্ষসেরার তালিকায় নেই মেসি-রোনালদো

উয়েফা বর্ষসেরার তালিকায় নেই মেসি-রোনালদো