ভেনেজুয়েলার বিপক্ষে আর্জেন্টিনার দারুণ জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২৮ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০২১
ভেনেজুয়েলার বিপক্ষে আর্জেন্টিনার দারুণ জয়

কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হওয়ার পর প্রথমবারে মতো মাঠে নেমে দারুণ এক জয় তুলে নিল আর্জেন্টিনা। অধিকাংশ সময় একজন কম নিয়ে খেলা ভেনেজুয়েলাকে পুরোটা সময় কোণঠাসা করে রেখেছিল লিওনেল স্কালোনির দল। প্রতিপখের মাঠে ৩-১ গোলে জিতেছে আর্জেন্টিনা।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) লাওতারো মার্টিনেজ, হোয়াকিন কোররেয়া এবং অ্যাঞ্জেল কোররেয়ার গোলে ভেনেজুয়েলাকে ৩-১ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। স্বাগতিকদের হয়ে একমাত্র গোলটি করেন ইয়েফেরসন সতেলদো।

ম্যাচের শুরুতে নিজেদেরকে গুছিয়ে নিতে সময় নেয় আর্জেন্টিনা। ম্যাচের ১২তম মিনিটে লিওনেল মেসির শট প্রতিপক্ষের পায়ে লেগে রদ্রিগো ডি পলের পায়ে যায়। তার নেওয়া সে শট ক্রসবারে বাধা পায়।

ম্যাচের ১৪তম মিনিটে অ্যাঞ্জেল ডি মারিয়ার শট আবারও ঠেকিয়ে দেন ভেনেজুয়েলা। এরপর চেপে ধরে একের পর এক আক্রমণ করতে থাকে আর্জেন্টিনা।

ম্যাচের ২৯তম মিনিটে মেসিকে ফাউল করেন লুইস মার্টিনেস। প্রথমে তাকে লাল কার্ড দেখালেও ভিএআরের সাহায্যে লাল কার্ড দেখান রেফারি।

প্রতিপক্ষ দলে একজন কম হওয়ায় আক্রমণের ধার বাড়ায় আর্জেন্টিনা। প্রথমার্ধের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে জিওভানি লো সেলসো পাস থেকে গোল করেন লাওতারো মার্টিনেজ।

৫৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। ডি মারিয়ার ক্রসে মার্টিনেসের হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। স্রোতের বিপরীতে ৬৭তম মিনিটে গোলের সুযোগ পায় ভেনেজুয়েলা। ফরওয়ার্ড সতেলদোর বক্সের বাইরে থেকে নেওয়া শট দিক পাল্টে পোস্ট ঘেষে বের হয়ে যায়।

ম্যাচের ৭১তম মিনিটে মেসির কাছে থেকে পাস লাওতারো মার্টিনেজ হোয়াকিন কোররেয়ার উদ্দেশ্যে বল বাড়ান। বল পেয়ে বিনা বাধায় ডি বক্সে ঢুকে নিচু শটে ব্যবধান দ্বিগুণ করেন লাৎজিওর এ ফরওয়ার্ড।

এর তিন মিনিট পর আবারও ভেনেজুয়েলার জালে বল জড়ান অ্যাঞ্জেল কোররেয়া। লাওতারো মার্টিনেজের শট ঠেকালেও ফিরতি শটে গোল করেন অ্যাঞ্জেল কোররেয়া। বদলি হিসেবে মাঠে নেমে দলের বাড়ানোর সুযোগ পেয়েছিলেন দিবালা। তবে তার শট আটকিয়ে দেন ফারিনেস।

ম্যাচের অতিরিক্ত সময়ে ডি বক্সে ফাউলের শিকার হন সতেলদো। সেখান থেকে পাওয়া স্পট কিক থেকে গোল করে হারের ব্যবধান কমান সতেলদো।

ভেনেজুয়েলাকে হারিয়ে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে জয়ে ফিরলো আর্জেন্টিনা। সর্বশেষ দুই ম্যাচে চিলি এবং কলম্বিয়ার সাথে ড্র করেছিল আলবিসেলেস্তারা।

সাত ম্যাচের চার জয় এবং তিন ড্রয়ে আর্জেন্টিনার পয়েন্ট ১৫। পয়েন্ট টেবিলের দুই নম্বরের অবস্থান করছে মেসির আর্জেন্টিনা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিলের সাতে সাত

বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিলের সাতে সাত

চড়ামূল্যে বিক্রি হচ্ছে রোনালদোর প্রত্যাবর্তন ম্যাচের টিকিট

চড়ামূল্যে বিক্রি হচ্ছে রোনালদোর প্রত্যাবর্তন ম্যাচের টিকিট

রিয়ালের আস্থার প্রতিদান দিতে চান হ্যাজার্ড

রিয়ালের আস্থার প্রতিদান দিতে চান হ্যাজার্ড

আরও দুই ফুটবলারকে হারালো ব্রাজিল

আরও দুই ফুটবলারকে হারালো ব্রাজিল