দ্বিতীয় ম্যাচেও কিরগিজদের কাছে হারলো বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩৪ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০২১
দ্বিতীয় ম্যাচেও কিরগিজদের কাছে হারলো বাংলাদেশ

ফিলিস্থিনের পর এবার কিরগিজস্থানের বিপক্ষেও হারলো বাংলাদেশ। তিন জাতি টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচের কিরগিজস্থানের বিপক্ষে এক হালি গোল খেয়েছে বাংলাদেশ। ফিলিস্থিনের বিপক্ষে ডেডলক ভাঙতে না পারলেও কিরগিজদের বিপক্ষে বাংলাদেশের হয়ে একমাত্র গোল করেছেন ফরওয়ার্ড মাহবুবুর রহমান সুফিল।

ম্যাচের প্রথমার্ধেই ০-২ ব্যবধানে পিছিয়ে পড়ে বাংলাদেশ। দ্বিতীয়ার্ধের শুরুতে তৃতীয় গোল হজম করলে ম্যাচ থেকেই ছিটকে যায় জেমি ডের শিষ্যরা। পরে অবশ্য একটি গোল শোধ করে বাংলাদেশ। এটি হারের ব্যবধান কমানো ছাড়া আর কোনো কাজই করেনি।

রহমত মিয়ার থ্রো ইন থেকে ফাঁকা জায়গায় বল পেয়ে সুযোগ কাজে লাগান মাহবুবুর রহমান সুফিল। কিংসের এ ফুটবলারের নেওয়া শট গোলরক্ষক এবং ডিফেন্ডারদের বোকা বানায়। এতেই হারের ব্যবধান কমিয়ে আনে বাংলাদেশ।

এক গোল পরিশোধ করার পর বাংলাদেশ ম্যাচে ফেরার চেষ্টা করে। স্রোতের বিপরীতে গিয়ে মাঝে মাঝেই কিরগিজদের ডিফেন্সের পরীক্ষা নেয় বাংলাদেশ। এ সময় কয়েক মিনিটের ব্যবধানে ইব্রাহিম, বিপলু এবং সুমন রেজাকে মাঠে নামিয়ে আক্রমণের ধার বাড়াতে চেষ্টা করেন। তবে তা কাজে দেয়নি। উল্টো ম্যাচের ৮৯তম মিনিটে কিরগিজদের হয়ে বাংলাদেশের কফিনে শেষ পেরেক ঢুকান বখতিয়ার। তিনি বাংলাদেশ প্রিমিয়ার লিগে শেখ রাসেল ক্রীড়া চক্রের হয়ে খেলেন।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) কিরগিজদের বিরুদ্ধে প্রথম একাদশে জায়গা পান কানাডা প্রবাসী ফুটবলার রাহবার ওয়াহেদ খান। বাংলাদেশের দর্শকদের আকর্ষণ ছিল তার উপর। তবে ম্যাচের ৩০ মিনিটের সময় রাহবারকে তুলে নেন কোচ জেমি ডে। তার বদলি হিসেবে মাঠে নামেন মিডফিল্ডার সোহেল রানা।

রাহবারকে উঠানোর এক মিনিট আগে প্রথম গোল হজম করে বাংলাদেশ। মাঝমাঠের একটু সামনে থেকে পাওয়া ফ্রি-কিক থেকে গোল করে কিরগিজস্থান।

ফিলিস্থিনের বিপক্ষে চমক দেখালেও কিরগিজদের বিপক্ষে নিজের ঝলক দেখাতে পারেননি তিনি। তার সতীর্থরা তাকে ফরওয়ার্ড পজিশনে বেশি বল দিতে পারেননি। অফ দ্য বল রানিং এবং কিছু পাস করেছিলেন তিনি। অবশ্য তাকে বেশি সুযোগও দেননি কোচ জেমি ডে। বৃহস্পতিবার ( ৯ সেপ্টেম্বর) কিরগিজ অলিম্পিক দলের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলে কিরগিজস্থান সফর শেষ করবে বাংলাদেশ।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

স্বাগতিকদের মোকাবেলায় প্রস্তুত বাংলাদেশ, গোলকিপিংয়ে বিশেষ নজর

স্বাগতিকদের মোকাবেলায় প্রস্তুত বাংলাদেশ, গোলকিপিংয়ে বিশেষ নজর

আটক হতে পারতেন আর্জেন্টিনার ফুটবলাররা

আটক হতে পারতেন আর্জেন্টিনার ফুটবলাররা

ব্রাজিল চেয়েছিল ম্যাচ হোক

ব্রাজিল চেয়েছিল ম্যাচ হোক

ফিলিস্তিনের কাছে হেরে টুর্নামেন্ট শুরু করলো জামাল ভূঁইয়ারা

ফিলিস্তিনের কাছে হেরে টুর্নামেন্ট শুরু করলো জামাল ভূঁইয়ারা