স্বাগতিকদের মোকাবেলায় প্রস্তুত বাংলাদেশ, গোলকিপিংয়ে বিশেষ নজর

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০৫ এএম, ০৭ সেপ্টেম্বর ২০২১
স্বাগতিকদের মোকাবেলায় প্রস্তুত বাংলাদেশ, গোলকিপিংয়ে বিশেষ নজর

তিন জাতির ফুটবল টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে ফিলিস্তিনের কাছে হারের স্বাদ পেয়েছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে জামাল ভূঁইয়াদের প্রতিপক্ষ স্বাগতিক কিরগিজস্তান। ম্যাচটিতে সামনে রেখে দুই ভাগে বিভক্ত হয়ে নিজেদের অনুশীলন সেরেছে বাংলাদেশ। বিশেষ করে গোলকিপার শহিদুল আলম সোহেলকে নিয়ে করা হয়েছে বিশেষ অনুশীলন।

ফিলিস্তিনের বিপক্ষ ২-০ গোলে হেরে যাওয়া বাংলাদেশের প্রথম গোলটি হয়েছে মূলত গোলকিপার শহিদুল আলম সোহেলের ভুলে। এগিয়ে বল ধরতে গিয়ে ধোকা খেয়েছেন তিনি। তবে দ্বিতীয় ম্যাচেও গোলবার পাহারার দায়িত্বে থাকাই রাখা হবে। বাংলাদেশ ফুটবল দলের গোলকিপিং কোচ লেস ক্লিভেলি এমনটাই জানিয়েছেন।

স্বাগতিক কিরগিজস্তানের বিপক্ষে বাংলাদেশের ম্যাচটি শুরু হবে মঙ্গলবার রাত সাড়ে ৮টায় (বাংলাদেশ সময়)। তার আগে সোমবার নিজেদের শেষ দিনের প্রস্তুতি সেরেছে বাংলাদেশ ফুটবল দল।

বাংলাদেশ সময় বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত কিরগিজ রিপাবলিকের স্পোর্টস সিটি ফিল্ড মাঠে প্র্যাকটিস করেছেন জামাল ভূঁইয়ারা। প্রধান কোচ জেমি ডে’র অধীনে দুই ভাগে বিভক্ত হয়ে প্র্যাকটিস সেশন সম্পন্ন করেছে বাংলাদেশ ফুটবল দল।
sportsmail24
ফিলিস্তিনের বিপক্ষে একাদশে থাকা খেলোয়াড়রা আলাদাভাবে অ্যাক্টিভ রিকভারি প্র্যাকটিস সেশন সম্পন্ন করেছে। এছাড়া দলের বাকি খেলোয়াড়দের নিয়ে আলাদাভাবে সেট পিস, পাসিং, পসিশনিং নিয়ে প্র্যাকটিস সেশন করা হয়েছে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পক্ষে থেকে এক বার্তায় জানানো হয়, দলের সকল খেলোয়াড় ও কর্মকর্তারা সুস্থ ও ভালো আছেন। ফিলিস্তিনের বিপক্ষে খেলার পরও দলে কোন ইনজুরি বা অসুস্থতা নেই। স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামতে সকলেই প্রস্তুত।

গোলকিপার সোহেলকে নিয়ে কোচ লেস ক্লিভেলি বলেছেন, ‘শেষ ম্যাচ আমরা হেরেছি। ফলাফলে আমরা খুবই হতাশ। ফলাফলের মূল ফ্রন্টলাইনার হচ্ছে গোলকিপার। সোহেল ভালো গোল কিপিং করেছে শেষ ম্যাচে। তাকে নিয়ে দীর্ঘদিন কাজ করছি৷ ম্যাচ জয়ের সুযোগ তৈরি হয় গোলকিপারের মাধ্যমে। সামনের ম্যাচে সোহেলের কাছ থেকে ভালো একটা পারফরম্যান্স আশা করছি।’

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

ফিলিস্তিনের কাছে হেরে টুর্নামেন্ট শুরু করলো জামাল ভূঁইয়ারা

ফিলিস্তিনের কাছে হেরে টুর্নামেন্ট শুরু করলো জামাল ভূঁইয়ারা

দলকে ‘উৎসাহ’ দিতে কিরগিজস্তানে বাফুফে সভাপতি

দলকে ‘উৎসাহ’ দিতে কিরগিজস্তানে বাফুফে সভাপতি

বাংলাদেশি জিদান মিয়া খেলবেন লা লিগা

বাংলাদেশি জিদান মিয়া খেলবেন লা লিগা

বিতর্কিত কর্মকাণ্ডে পাঁচ ক্লাবকে বাফুফের জরিমানা

বিতর্কিত কর্মকাণ্ডে পাঁচ ক্লাবকে বাফুফের জরিমানা