নতুন কোচের অনুশীলন কৌশলে খুশি কাজী সালাউদ্দিন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১১ এএম, ২৫ সেপ্টেম্বর ২০২১
নতুন কোচের অনুশীলন কৌশলে খুশি কাজী সালাউদ্দিন

জেমি ডে’র বিদায়ের পর বাংলাদেশ জাতীয় ফুটবল দলের দায়িত্ব পেয়েছেন কোচ অস্কার ব্রুজেন। দায়িত্ব নেওয়ার দিনেই ব্রুজেন সাফের স্কোয়াড ঘোষণা করেছেন। ইতিমধ্যে সাফের মিশনে দলকে নিয়ে অনুশীলনেও নেমে পড়েছেন। অনুশীলনের দ্বিতীয় দিনে মাঠে এসেছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন। নতুন কোচের অনুশীলন কৌশল দেখে বেশ খুশি তিনি।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সাফ চ্যাম্পিয়নশিপের প্রস্তুতিতে দ্বিতীয় দিনের মতো মাঠে নামে বাংলাদেশ। এ দিন বঙ্গবন্ধু স্টেডিয়ামে দলের অনুশীলন দেখতে আসেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।

শুক্রবার বাফুফে সভাপতির সাথে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক ফুটবলের দলের কোচের দায়িত্ব নিতে যাওয়া মারুফুল হক এবং বাফুফে নির্বাহী কমিটির দুই সদস্য ইমতিয়াজ হামিদ সবুজ ও মহিদুর রহমান মিরাজ। এছাড়াও ছিলেন বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাঈম সোহাগ।

সাফ চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে বাফুফে ইংলিশ কোচ জেমি ডে’কে অব্যাহতি দিয়ে বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজেনকে দায়িত্ব দিয়েছে। দীর্ঘদিন ধরে সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের কোনো সাফল্য নেই। সাফল্য পাওয়ার আশাতেই শেষ মুহূর্তের কোচ বদলের সিদ্ধান্ত নিয়েছে বাফুফে।

শুক্রবার জাতীয় দলের অনুশীলন দেখে খুশি বাফুফে সভাপতি। তিনি বলেন, ‘অনুশীলন বেশ ভালো হচ্ছে। আমি যা আশা করছিলাম তাই হচ্ছে।’

সাফের মাত্র ৮ দিন আগে কোচ বদল হওয়ায় কোনো সমস্যা হবে না বলে জানিয়েছেন সালাউদ্দিন। তার মতে ফুটবলাররা বেশ দ্রুতই নতুন কোচের অধীনে মানিয়ে নিতে পারবে।

এ বিষয়ে সালাউদ্দিন বলেন, ‘বেশিরভাগ বসুন্ধতা কিংসের ফুটবলার। বাকি যারা আছে তারা বোঝার জন্য অভিজ্ঞ। তাই আমার মনে হয় আমরা সঠিক সিদ্ধান্ত নিয়েছি। এর চেয়ে ভালো কোনো বিকল্প ছিল না।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

উজবেকিস্তানে বাড়তি ম্যাচ খেলার সুযোগ পেল সাবিনা-কৃষ্ণারা

উজবেকিস্তানে বাড়তি ম্যাচ খেলার সুযোগ পেল সাবিনা-কৃষ্ণারা

দল ঘোষণার পর সাফের স্কোয়াডে আরও একজন

দল ঘোষণার পর সাফের স্কোয়াডে আরও একজন

বাংলাদেশ ছাড়লেন জেমি ডে, ফেরা অনিশ্চিত

বাংলাদেশ ছাড়লেন জেমি ডে, ফেরা অনিশ্চিত

সাফের বাংলাদেশ দল ঘোষণা, ডাক পেলেন কিংসলে

সাফের বাংলাদেশ দল ঘোষণা, ডাক পেলেন কিংসলে