× Advertisement

মালদ্বীপকে হারিয়ে ফাইনালের মঞ্চে ভারত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২৪ পিএম, ১৪ অক্টোবর ২০২১
মালদ্বীপকে হারিয়ে ফাইনালের মঞ্চে ভারত

ফাইনালে উঠতে গেলে নেপালের বিপক্ষে বাংলাদেশের সামনে জয়ের কোনো বিকল্প ছিল না। ঠিক একই সমীকরণ নিয়ে মালদ্বীপের বিপক্ষে মাঠে নেমেছিল ভারত। বাংলাদেশ না পারলেও, ভারত ঠিকই ম্যাচ জিতে ফাইনালে জায়গা করে নিয়েছে।

বুধবার (১৩ অক্টোবর) সাফ চ্যাম্পিয়নশিপের রবিন রাউন্ড লিগ পর্বের শেষ ম্যাচে মালদ্বীপকে ৩-১ ব্যবধানে হারায় ভারত। মালদ্বীপকে ৩-১ ব্যবধানে হারানোর ম্যাচে ভারতের হয়ে দুই গোল করেন তারকা স্ট্রাইকার সুনীল ছেত্রী। টানা সপ্তমবার সাফের ফাইনাল খেলবে ভারত।

বেশ চাপ নিয়ে মাঠে নামে ভারত। মালের রাশমি ধান্দু স্টেডিয়ামে শুরু থেকেই বেশ আক্রমণাত্মক ফুটবল খেলা শুরু করে ভারত। এর ফল পেতেও দেরি হয়নি। ম্যাচের ৩৩তম মিনিটে ব্রেন্ডন ফার্নান্দেজের কাছ থেকে পাওয়া পাস থেকে গোল করে দলকে এগিয়ে নেন মানবীর সিং।

প্রথমার্ধ শেষ হওয়ার আগেই অবশ্য সে গোল শোধ করে মালদ্বীপ। উইঙ্গার হামজা মোহাম্মদকে ডি-বক্সে ফাউল করেন প্রীতম কোটাল। সে সুবাদে পাওয়া পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান আলি আশফাক।

দ্বিতীয়ার্ধে আরও বেশি আক্রমণাত্মক হয়ে ওঠে ভারত। ম্যাচের ৬২তম মিনিটে মানবীরের ক্রস থেকে পাওয়া বলে ভলি করে জালে পাঠান তারকা স্ট্রাইকার সুনীল ছেত্রী। এর মিনিট দশেক পরেই আবারও জালে বল জড়ান সুনীল। এবার প্রীতমের ফ্রি কিক থেকে জালে বল জড়ান তিনি।

ম্যাচের ইনজুরি সময়ে ভারতের ডিফেন্ডার শুভাশিস বসু লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। তাতে এই ম্যাচে কোনো ক্ষতি হয়নি ভারতের। তবে ফাইনালে আগামী শনিবার নেপাল ম্যাচে লাল কার্ডের জন্য এই সেন্টারব্যাককে ছাড়াই মাঠে নামতে হবে ভারতকে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

কমে যাচ্ছে লিগ ওয়ানের দল সংখ্যা

কমে যাচ্ছে লিগ ওয়ানের দল সংখ্যা

স্বপ্ন দেখিয়েও কাঁদলেন জামাল-তপুরা

স্বপ্ন দেখিয়েও কাঁদলেন জামাল-তপুরা

জার্মানির পর নিশ্চিত হলো ডেনমার্কের বিশ্বকাপ

জার্মানির পর নিশ্চিত হলো ডেনমার্কের বিশ্বকাপ

আফগান জুনিয়র নারী ফুটবল দলকে আশ্রয় দিচ্ছে যুক্তরাজ্য

আফগান জুনিয়র নারী ফুটবল দলকে আশ্রয় দিচ্ছে যুক্তরাজ্য