মালদ্বীপের ক্লাবে চুক্তিবদ্ধ হলেন সাবিনা-সুমাইয়া

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪৭ এএম, ১৩ নভেম্বর ২০২১
মালদ্বীপের ক্লাবে চুক্তিবদ্ধ হলেন সাবিনা-সুমাইয়া

মালদ্বীপের ডিফেন্স ফোর্সের ক্লাব ধিবেহি সিফাইং ক্লাবে নাম লেখালেন বাংলাদেশের দুই নারী ফুটবলার। তারা হলেন- জাতীয় দলের সাবিনা খাতুন এবং জাপানে জন্ম নেয়া বাংলাদেশি ফুটবলার মাতসুশিমা সুমাইয়া। শুক্রবার (১২ নভেম্বর) ক্লাবটির সাথে তারা চুক্তিবদ্ধ হয়েছেন।

মালদ্বীপের ক্লাবে এবারই প্রথম কোন নারী ফুটবলার খেলতে চুক্তিবদ্ধ হলেন তা নয়। দেশটির ক্লাবে এর আগে আরও তিনবার খেলেছেন সালমা খাতুন। অর্থাৎ চতুর্থবারের মতো মালদ্বীপে খেলবেন সাবিনা। তবে মাতসুশিমা সুমাইয়ার এটাই প্রথম।

২০১৫ সালে প্রথম বাংলাদেশি নারী ফুটবলার হিসেবে মালদ্বীপে খেলতে গিয়েছিলেন জাতীয় দলের অধিনায়ক সাবিনা খাতুন। তবে এবার সাবিনা একা নন, মাতসুশিমা সুমাইয়াও হয়েছেন তার সঙ্গী।

শুক্রবার সকালে মালদ্বীপের দল ধিবেহি সিফাইং ক্লাবের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি সেরেছেন বাংলাদেশি এ দুই নারী ফুটবলার। তারা দুজনেই দেশে বসুন্ধরা কিংসের হয়ে খেলেন।

২০১৬ সালে বসুন্ধরার হয়ে ৩১ গোল করে গোল্ডেন বুট জিতেছিলেন সাবিনা। টুর্নামেন্টে তার ক্লাব রানার্স-আপ হওয়ার পেছনেও বড় ভূমিকা ছিল বাংলাদেশ জাতীয় দলের এ অধিনায়কের।

এর আগে ২০১৫ সালে মালদ্বীপ পুলিশ ক্লাবের জার্সিতে ৫ ম্যাচে ৩৭ গোল করে জিতেছিলেন গোল্ডেট বুট। তখনও লিগে রানার্স-আপ হয়েছিল সাবিনার দল। সিফাইং ক্লাব মূলত মালদ্বীপ ডিফেন্স ফোর্সের ক্লাব। একই ক্লাবের হয়ে এর আগে দুইবার খেলেছেন সাবিনা।

বাংলাদেশি বাবা ও জাপানি মায়ের সন্তান সুমাইয়া মূলত নারী ফ্রি স্টাইলার হিসেবে পরিচিত। গত দুই বছর বসুন্ধরা কিংসের হয়ে খেলেছেন বাংলাদেশের নারী ফুটবল লিগে। গত মৌসুমে তার পা থেকে এসেছিল দুটি গোল।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সাবিনাকে বিএফএসএফ’র সংবর্ধনা

সাবিনাকে বিএফএসএফ’র সংবর্ধনা

হংকংয়ের জালে বাংলাদেশি মেয়েদের ৫ গোল

হংকংয়ের জালে বাংলাদেশি মেয়েদের ৫ গোল

সাবিনার ৫০তম গোলে বসুন্ধরা কিংসের সহজ জয়

সাবিনার ৫০তম গোলে বসুন্ধরা কিংসের সহজ জয়

স্বপ্ন পূরণের প্ল্যাটফর্ম পেলেন সুমাইয়া

স্বপ্ন পূরণের প্ল্যাটফর্ম পেলেন সুমাইয়া